৫০ ওভারে অবিশ্বাস্য ৪৯৮! মাঠে তুফান তুলে ODI-র ইতিহাসে সর্বসেরা স্কোর ইংরেজদের

রেকর্ডের পর রেকর্ড গড়ল ইংল্যান্ড। নেদারল্যান্ডসকে নিয়ে ছেলেখেলা করল ইংরেজরা।

৫০ ওভারে অবিশ্বাস্য ৪৯৮! মাঠে তুফান তুলে ODI-র ইতিহাসে সর্বসেরা স্কোর ইংরেজদের

ইতিহাসে পৌঁছে গেল ইংল্যান্ড ক্রিকেট দল। নেদারল্যান্ডসের বিরুদ্ধে ওয়ানডের ইতিহাসে সর্বোচ্চ রান স্কোরবোর্ডে তোলার কীর্তি গড়ল ইংরেজরা। সর্বোচ্চ রান তোলার রেকর্ডে ইংল্যান্ড নিজেদেরই রেকর্ড ভেঙে শুক্রবার তুলল ৪৯৮ রান। নেদারল্যান্ডসের বিরুদ্ধে প্ৰথম ওয়ানডেতেই রেকর্ডের পর রেকর্ড গড়ল ইয়ন মর্গ্যানের দল। মাত্র দু রানের জন্য বিশ্বকাপজয়ীরা ৫০০ রানের গন্ডি ছুঁতে পারল না। জস বাটলার ৭০ বলে ১৬২ করে অপরাজিত থাকেন। দাবিদ মালান এবং ফিলিপ সল্ট দুজনেই সেঞ্চুরি করেন।

এর আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২০১৮-য় ৪৮১ করেছিল ইংল্যান্ড। সেটাই ছিল এতদিন একদিনের ক্রিকেটের সর্বোচ্চ স্কোর। ইংল্যান্ডের সকল ব্যাটসম্যানরাই সম্মিলিতভাবে রেকর্ড গড়ায় অবদান রাখেন। জেসন রয় শুরুতে আউট হয়ে যাওয়ার পরে জস বাটলার এবং ফিলিপ সল্ট দ্বিতীয় উইকেটে ২২২ রান যোগ করে যান। ৯৩ বলে ১২২ করেন সল্ট। ৩ ছক্কায় সল্টের স্ট্রাইক রেট ১৩১.১৮। মালানের ইনিংস সেই তুলনায় অনেক ধীর স্থির। ১০৯ বলে ১২৫ করেন তিনি। ছক্কা হাঁকান তিনবার।

অন্যদিকে, মাঝের ওভারে সাইক্লোন তুলে যান জস বাটলার। মাত্র ২৭ বলে হাফসেঞ্চুরি পূর্ণ করার পরে শতরানের দোরগোড়ায় পৌঁছতে নেন আর ২০ বল। সবমিলিয়ে, ৪৭ বলে শতরান হাঁকিয়ে যান বাটলার। নিজের ইনিংসের ৬৫তম বলে ১৫০ রান করেন তিনি।

শেষদিকে তুফান তোলেন লিয়াম লিভিংস্টোন। ২২ বলে ৬৬ করে ম্যাচ মাতিয়ে দেন। স্ট্রাইক রেট অবিশ্বাস্য ৩০০। হাফসেঞ্চুরি পূর্ণ করেন ১৭ বলে। ইংল্যান্ডের হয়ে তিনিই এখন দ্রুততম হাফসেঞ্চুরিয়ন। ছয়টা করে ওভার বাউন্ডারি এবং বাউন্ডারি হাঁকিয়ে দলকে রেকর্ডের দিকে নিয়ে যান তিনি।

আরও পড়ুন: মাত্র ৩ রানের জন্য হাতছাড়া হয় সেঞ্চুরি! বিষ্ফোরক পন্থের অভিযোগের আঙ্গুল পূজারার দিকে

নেদারল্যান্ডস দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেছে। রেকর্ড রানের পাহাড়ের সামনে ডাচরা কতটা প্রতিরোধ গড়ে তুলতে পারে, সেটাই এখন দেখার।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: England breaks plethora of records against netherlands highest ever score in odi

Next Story
মাত্র ৩ রানের জন্য হাতছাড়া হয় সেঞ্চুরি! বিষ্ফোরক পন্থের অভিযোগের আঙুল পূজারার দিকে