বড় খবর

অ্যাসেজ বয়কটের ডাক ইংরেজদের! সিরিজ শুরুর আগেই ঝামেলায় ইংল্যান্ড-অস্ট্রেলিয়া

আইপিএল, বিশ্বকাপ এবং তারপরে অ্যাসেজ। টানা চার মাস পরিবার ছাড়া কাটাতে চাইছেন না তারকা ক্রিকেটাররা।

সবকিছু ঠিকঠাক থাকলে এবার অ্যাসেজ মহারণ হচ্ছে না। অস্ট্রেলিয়ায় করোনা বিধিনিষেধ ভয়াবহ। টানা চার মাস হোটেলের ঘরে বন্দি হয়ে থাকতে রাজি নন ইংল্যান্ডের ক্রিকেটাররা। তাই ইংলিশ তারকারা অ্যাসেজ বয়কটের পথে হাঁটতে পারেন।

ইএসপিএন ক্রিকইনফো-র প্রতিবেদন অনুযায়ী, ইসিবি এখনও নির্ধারিত সূচি মেনে অ্যাসেজ খেলতে আগ্রহী। মোটেই সিরিজ স্থগিত রাখার কথা ভাবছে না তারা। এতেই ক্ষুন্ন হয়েছেন ইংল্যান্ডের ক্রিকেটার এবং সাপোর্ট স্টাফদের একাংশ। সেই ওয়েবসাইটের প্রতিবেদনে বলা হয়েছে, অ্যাসেজ তারকা ক্রিকেটারদের বাদ দিয়ে কম শক্তিশালী দল নামাতে পারে ইংল্যান্ড। এখনও এই বিষয়ে ক্রিকেটারদের সঙ্গে ইসিবির কথাবার্তা চলছে। ক্রিকেটাররা কড়া লকডাউন নিয়মের জন্য সফর পুরো অথবা আংশিক স্থগিত করার পক্ষপাতী। যদিও ইসিবি নির্ধারিত সূচি মেনেই দল নামাতে চায়। এতেই ইংলিশ ক্রিকেটাররা হতাশ।

আরও পড়ুন: আইপিএলে আমিরশাহি ঢুকতে ‘বাধা’ আফগান তারকাকে! বড় সমস্যায় নাজেহাল সানরাইজার্স

আর এতেই নাকি তারকা ক্রিকেটাররা সরে দাঁড়াতে পারে অ্যাসেজ থেকে। ক্রিকেটারদের পাশে রয়েছে সাপোর্ট স্টাফরাও। সম্মিলিতভাবে বয়কটের পথে হাঁটতে পারে ইংল্যান্ড ক্রিকেটাররা।

নিয়ম অনুযায়ী, অ্যাসেজের জন্য অস্ট্রেলিয়ায় গেলেই দু সপ্তাহের টানা কোয়ারেন্টিন পালন করতে হবে। আর ক্রিকেটাররা মোটেই পরিবারকে এই কড়া কোয়ারেন্টিনের মুখে ফেলতে আগ্রহী নয়। আবার অ্যাসেজে পরিবারকে নিয়েই অস্ট্রেলিয়ায় পাড়ি দিতে চাইছেন রুট-বেয়ারস্টোরা। কারণ আইপিএল, বিশ্বকাপ এবং তারপরে অ্যাসেজ। টানা চার মাস পরিবার ছাড়া কাটাতে চাইছেন না তারকা ক্রিকেটাররা।

আরও পড়ুন: অন্ধ্রপ্রদেশ ছাড়লেন বিহারি! আজাহারউদ্দিনের পরামর্শে কেরিয়ারের বড় সিদ্ধান্ত তারকার

ক্রিকেট অস্ট্রেলিয়ার কোয়ারেন্টিন নিয়মেও ক্ষুব্ধ তারকারা। বলা হচ্ছে, গোল্ড কোস্টের এক রিসর্টে দু সপ্তাহের টানা কোয়ারেন্টিনে থাকতে হবে তাঁদের। অনুশীলনের জন্য বরাদ্দ দু-ঘন্টা ছাড়া বাকি সময় হোটেল রুমেই বন্দি হয়ে থাকতে হবে। সেই সঙ্গে ক্রিকেটারদের পরিবারকেও একই নিয়ম পালন করতে হবে। আর অস্ট্রেলিয়ার এক প্রদেশ থেকে অন্যত্র যাওয়ার সময়েও বাবল জীবন কাটাতে হবে।

গোটা সফর জুড়ে এমন কড়া নিয়ম কানুন মানতে চাইছেন না ইংরেজরা। তাই এবার সরাসরি অ্যাসেজ বয়কটের ডাক।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: England cricketers likely to boycott ashes for hard quarantine rules in australia

Next Story
আইপিএলে আমিরশাহি ঢুকতে ‘বাধা’ আফগান তারকাকে! বড় সমস্যায় নাজেহাল সানরাইজার্স
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com