scorecardresearch

চোটে চোটে কেরিয়ার শেষ! চোখের জলে ক্রিকেটকে বিদায় কেকেআর তারকার

কাঁধের চোটের সঙ্গে যুঝতে না পেরে ক্রিকেট খেলাই ছেড়ে দিলেন কেকেআরের হয়ে খেলা ইংল্যান্ডের পেসার হ্যারি গার্নি। আপাতত তিনি ব্যবসা করবেন।

অবসর নিয়ে ফেললেন কেকেআরে খেলা ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার হ্যারি গার্নি। বেশ কিছুদিন ধরেই কাঁধের চোটে ভুগছিলেন তিনি। শেষমেশ অবসরই নিয়ে ফেললেন। গত বছরেই কাঁধে চোট পেয়েছিলেন কেকেআরের তারকা। তারপর টি২০ ব্লাস্টে নটিংহ্যামশায়ার এবং আইপিএলে কেকেআরের হয়ে খেলতে পারেননি। সেই চোট থেকে পুরোপুরি সেরে না ওঠাতেই সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলেন। অবসরের পর তাঁকে শুভেচ্ছা জানিয়েছে টিম কেকেআর।

অবসর নেওয়ার পরেই তিনি জানিয়েছেন, “বুটজোড়া তুলে রাখার এটাই সেরা সময়। কাঁধের চোট থেকে সেরে ওঠার সময় আমি হতাশ হয়ে পড়েছি। যেভাবে কেরিয়ার এই চোটে ক্ষতিগ্রস্ত হল, তা অবর্ণনীয়। ১০ বছর বয়সে প্রথম ক্রিকেট বল হাতে তুলে নিয়েছিলাম। তারপর ক্রিকেটই আমার ধ্যানজ্ঞান হয়ে ওঠে। গত ২৪ বছর ধরেই ক্রিকেটই আমার জীবন হয়ে উঠেছিল। ক্রিকেটের এই জার্নি সারাজীবন উপভোগ করে যাব।”

আরো পড়ুন: স্বদেশীয় স্মিথ নন, ‘শত্রু’ কোহলিই বিশ্বসেরা! বড় মন্তব্যে অবশেষে স্বীকার ক্যাপ্টেন পেইনের

এরপরে তিনি আরো বলেছেন, “ইংল্যান্ডের, আইপিএলে, টি২০ ব্লাস্ট, বিগব্যাশ মিলিয়ে ঘরে বাইরে ৮টা ট্রফি জেতা আমার স্বপ্নকে আরো প্রসারিত করেছে। ক্রিকেটকে ছাড়ার জন্য ধীরে ধীরে প্রস্তুতি নিচ্ছিলাম। আপাতত ব্যবসায় মন দেব। এই চোট সারাতে গিয়ে আমি নিঃশেষিত হয়ে গিয়েছি। অনেকটা পাহাড়ে চড়ার মত।”

https://platform.twitter.com/widgets.js

২০১৪ সালে ওয়ানডেতে হ্যারি গার্নি ইংল্যান্ডের জার্সিতে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটান স্কটল্যান্ডের বিরুদ্ধে। সেই বছরেই জাতীয় দলের জার্সিতে শেষবার খেলেন তিনি, কলম্বোয় শ্রীলঙ্কার বিপক্ষে। সবমিলিয়ে ইংল্যান্ডের জার্সিতে ১০টি ওডিআই এবং ২টো টি২০ খেলেছেন।

তবে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে বিশ্বের বিভিন্ন দেশে খেলে বেড়াতেন তিনি। বিগব্যাশ এবং সিপিএল খেতাব জেতেন যথাক্রমে মেলবোর্ন রেনেগ্রাডস এবং বার্বাডোজ ট্রাইডেন্টসের হয়ে খেলে। ২০১৯ সালে কেকেআরের জার্সিতে আইপিএলে খেলেন। ৮ ম্যাচে নিয়েছিলেন ৭ উইকেট। চোট পাওয়ার পর গত বছর কেকেআর গার্নির জায়গায় সই করিয়েছিল মার্কিন যুক্তরাষ্ট্রের পেসার আলি খানকে। সবমিলিয়ে সমস্ত ফরম্যাটের ক্রিকেটে তাঁর উইকেট সংখ্যা ৬১৪টি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Englands kkr pacer harry gurney announces retirement from all forms of cricket