বড় খবর

হৃদরোগে আক্রান্ত ফুটবলার মাঠেই লুটিয়ে পড়লেন, ইউরোর ম্যাচে ভয়ঙ্কর কান্ড

Christian Eriksen Heart attack: অবস্থা অনুধাবন করতে পেরে ম্যাচ রেফারি এন্থনি টেলর জরুরি মেডিকেল ইমার্জেন্সির ইঙ্গিত দেন।

ভয়ানক কান্ড ঘটল এবার ইউরোয়। টুর্নামেন্টের দ্বিতীয় দিনেই চরম অঘটন। ডেনমার্ক বনাম ফিনল্যান্ডের (Denmark vs Finland) ম্যাচে মাঠে ই হৃদরোগের শিকার হয়ে লুটিয়ে পড়লেন ড্যানিশ তারকা মিডফিল্ডার ক্রিশ্চিয়ান এরিকসেন (Christian Eriksen)। সঙ্গেসঙ্গেই সিপিআর দেওয়া হয় তাঁকে।

দু-দল মুখোমুখি হয়েছিল ডেনমার্কের রাজধানী শহর কোপেনহেগেনের তেলিয়া পার্কেন স্টেডিয়ামে। অঘটন ঘটার পরে সঙ্গেসঙ্গেই খেলা স্থগিত করে দেওয়া হয়।

ম্যাচের ৪২ মিনিটে বল সীমারেখার বাইরে চলে গিয়েছিল। ডেনমার্কের থ্রো-ইন ছিল। স্কোরলাইন ছিল ০-০। বল রিসিভ করতে এগিয়ে গিয়েছিলেন এরিকসেন। তবে সেই সময়েই লুটিয়ে পড়েন। বল হাঁটুতে লাগলেও সঙ্গেসঙ্গেই পড়ে যান তিনি।

আরো পড়ুন: তুরস্ককে উড়িয়ে ইউরোয় দুরন্ত শুরু ইতালির, টানা ২৮ ম্যাচ অপরাজিত আজ্জুরিরা

তখনই সতীর্থ মার্টিন ব্রেথওয়েট এবং টমাস ডিলানি তাঁকে সাহায্য করতে ছুটে যান। ডিলানি মেডিক্যাল সাহায্যের জন্য কার্যত হাত নেড়ে ইঙ্গিত করতে থাকেন।অবস্থা অনুধাবন করতে পেরে ম্যাচ রেফারি এন্থনি টেলর জরুরি মেডিকেল ইমার্জেন্সির ইঙ্গিত দেন।

রয়টার্স ফটোগ্রাফারের দাবি অনুযায়ী, এরিকসেন হৃদরোগে আক্রান্ত হওয়ার পরই হাত তুলে ইংগিত করেন। তারপরেই তাঁকে স্ট্রেচারে করে নিয়ে যাওয়া হয়।

টটেনহ্যামের প্রাক্তন তারকার যখন আপদকালীন চিকিৎসা চলছিল সাইডলাইনের ধারে, সেইসময় তাঁর জাতীয় দলের সতীর্থরা বেষ্ঠনী করে প্রার্থনা করতে থাকেন। স্ট্রেচারে করে এরিকসেনকে নিয়ে যাওয়ার সময় স্টেডিয়ামের ১৬ হাজার দর্শকদের সমস্বরে চিয়ার আপ করতেও দেখা যায়।

কিছুক্ষণ পরে বিবৃতিতে জানানো হয়, “মেডিকেল ইমার্জেন্সির কারণে কোপেনহেগেনে ইউরোর ম্যাচ স্থগিত করা হল।” উয়েফার বিবৃতিতে পরে আরো জানানো হয় এরিকসেনের মেডিকেল ইমার্জেন্সির পরে দুদলের ফুটবলার এবং ম্যাচ আধিকারিকরা ক্রাইসিস মিটিং করেন মাঠেই। আপাতত এরিকসেনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

ডেনমার্ক সরকারের তরফ থেকে বিবৃতিতে বলা হয়েছে, রিগস্পোতিলেট-এ চিকিৎসা চলছে তারকা মিডফিল্ডারের। আপাতত তিনি সজাগ অবস্থায় রয়েছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Euro 2020 christian eriksen suffers heart attack and denmark vs finland match gets postponed

Next Story
ব্যাট হাতে ইংল্যান্ডে বিস্ফোরণ পন্থের! ছাড় দিলেন না দলের পেসারদেরও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com