বড় খবর

বেলুন, আতশবাজিতে জমজমাট ইউরোর উদ্বোধন! করোনাকে হারিয়ে স্টেডিয়ামে ফিরল দর্শক, দেখুন ভিডিও

UEFA EURO Cup 2020 Schedule, Teams, Fixtures Opening ceremony: জমজমাট উদ্বোধনে রোমের এস্টাডিও অলিম্পিও স্টেডিয়ামে শুরু হয়ে গেল ইউরোর মহাযজ্ঞ।

করোনা অতিমারীর কারণে গত বছর ইউরোর মহাযজ্ঞ আয়োজন করা সম্ভব হয়নি। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসতেই ধুমধাম করে ইউরোর আসর বসে গেল ইতালির রোমে। উদ্বোধনী অনুষ্ঠানেও যেন সেই চমক লেগে থাকল। রোমের স্তাদিও অলিম্পিও স্টেডিয়ামে উড়িয়ে দেওয়া হল রাশি রাশি বেলুন। যে কোরিওগ্রাফির অংশ হয়ে থাকল ইউরোর ২৪টা দল-ই। স্টেডিয়ামে উপস্থিত না থেকেও।

স্টেডিয়ামের ধারণ ক্ষমতার ২৫ শতাংশ দর্শকদের প্রবেশে অনুমতি দেওয়া হয়েছিল। করোনা অতিমারীতে গতবছর টুর্নামেন্ট স্তব্ধ হয়ে যাওয়ার পর একসঙ্গে ১৬ হাজার মানুষের সমাগম এই প্রথম।

আরো পড়ুন: শুরু হচ্ছে ইউরো কাপ! কখন, কোথায়, কীভাবে দেখবেন রোনাল্ডো-বেলদের মহারণ! জানুন একনজরে

আর ফুটবল মহলের হৃদগতি বাড়িয়ে টুর্নামেন্টের উদ্বোধনীতে হাজির ফুটবল ইতিহাসের অন্যতম সেরা দুই ইতালিয়ান ফ্রান্সিসকো তোত্তি এবং আলেসান্দ্রো নেস্তা। প্রখ্যাত ইতালিয়ান গায়ক তেনর আন্দ্রেয়া বোসেল্লি গাইলেন সেই নেসাম দর্মা। ইউ২ ব্যান্ডের লিড সিঙ্গার বোনো, দ্য এজ এবং ডিজে মার্টিন গ্যারিক্স একসঙ্গে পারফর্ম করলেন। স্টেডিয়ামে উড়ল আতশবাজি, রংধনু ছড়িয়ে গেল স্টেডিয়াম প্রাঙ্গণ, আর আনন্দের ধোঁয়ায় ঢাকা পড়ে গেলেন প্রত্যেকে।

ইতালিতে গতবছর চ্যাম্পিয়ন্স ট্রফির একটা ম্যাচের পরেই করোনা ভয়াবহ হারে ছড়িয়ে পড়েছিল। তারপর সিরি-এ খেলা হলেও তা হয়েছিল দর্শকশূন্য স্টেডিয়ামে। ইউরোর হাত ধরে ফের স্টেডিয়ামে প্রবেশ করল দর্শক।

স্টেডিয়ামে যথারীতি ইতালির সমর্থক বেশি সংখ্যায় হাজির থাকলেও তুর্কি ফ্যানরাও সমুদ্র উচিয়ে হাজির হয়েছিলেন রোমের স্তাদিও অলিম্পিও স্টেডিয়ামে। করোনার রক্তচক্ষুকে উপেক্ষা করেই।

আর স্টেডিয়ামে দর্শকসংখ্যা সীমিত হওয়ায় স্টেডিয়ামের বাইরেও দর্শকদের স্বাচ্ছন্দ্যের জন্য তৈরি করা হয়েছে সকার ভিলেজ। পিয়াজ্জা ডেল পোপোরোর একদম কেন্দ্রবিন্দুতে। সেখান থেকে ১৬৮০ জন সমর্থক ম্যাচ উপভোগ করতে পারবেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Euro cup 2020 colourful opening ceremony in euro at the stadio olimpico in rome italy vs turkey

Next Story
তুরস্ককে উড়িয়ে ইউরোয় দুরন্ত শুরু ইতালির, টানা ২৮ ম্যাচ অপরাজিত আজ্জুরিরা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com