scorecardresearch

বড় খবর

একসময় KKR মাতানো তারকাই এবার জাতীয় দলে প্ৰথমবার! সুযোগ পেয়েই মুখ খুললেন তারকা

আয়ারল্যান্ডে চলতি মাসের শেষের দিকেই জোড়া টি২০ খেলবে টিম ইন্ডিয়া। সেই সফরের দল জানিয়ে দিয়েছেন নির্বাচকরা।

আয়ারল্যান্ড সফরের জন্য ভারতীয় দলের ১৭ জনের স্কোয়াড ঘোষণা করা হয়েছে বুধবার। আইপিএলে ধারাবাহিক ভালো খেলা তারকা রাহুল ত্রিপাঠি প্ৰথমবারের মত জাতীয় দলে সুযোগ পেয়েছেন। কিছুদিন আগে শেষ হওয়া আইপিএলে ৩১ বছরের তারকা ব্যাটার ৪১৩ রান করেছেন ১৫৮-র বেশি স্ট্রাইক রেট সমেত। আইপিএল ছাড়াও নিজের রাজ্য দল মহারাষ্ট্রের হয়েও টানা পারফর্ম করে চলেছেন তিনি।

জাতীয় দলে সুযোগ পাওয়ার পরে রাহুল ত্রিপাঠি সংবাদসংস্থাকে জানিয়ে দিলেন, “বড়সড় সুযোগ পেলাম। ভীষণ ভালো লাগছে। স্বপ্ন যেন সত্যি হল। নির্বাচকরা এবং সকলে আমার ওপর ভরসা রেখেছেন। এতদিন ধরে যে পরিশ্রম করে এসেছি, তার পুরস্কার অবশেষে পেলাম। আর মাঠে নামার সুযোগ পেলে নিজের সেরাটা উজাড় করে দেব।”

আরও পড়ুন: IPL-এ প্রত্যেক ওভার থেকে বোর্ডের লাভ কোটি কোটি! হিসাব জেনে ভিরমি খাচ্ছে সবাই

আয়ারল্যান্ড সফরে টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন হিসাবে ঘোষণা করা হয়েছে হার্দিক পান্ডিয়ার নাম। ভুবনেশ্বর কুমার ভাইস ক্যাপ্টেন। ১৭ জনের স্কোয়াডে একমাত্র নতুন মুখ হিসাবে জায়গা পেয়েছেন রাহুল ত্রিপাঠি।

সানরাইজার্স হায়দরাবাদের হয় গত মরশুমে আইপিএল মাতানোর আগে কেকেআর স্কোয়াডে রত্ন ছিলেন রাহুল। নাইটদের নিয়মিত পারফর্মার ছিলেন তারকা। তবে মেগা নিলামের আগে রাহুল ত্রিপাঠিকে রিলিজ করে দেয় নাইট ম্যানেজমেন্ট। নীতিশ রানাকে রাখা হলেও তাঁকে রিটেন করা হয়নি। সেই সিদ্ধান্ত যে ভুল ছিল, তা প্রমাণ করে ছেড়েছেন তিনি। এবার জাতীয় দলে সুযোগ পাওয়ায় খুশির হাওয়ায় ভাসছেন তিনি।

সূর্যকুমার যাদব এবং সঞ্জু স্যামসনের প্রত্যাবর্তন ঘটেছে জাতীয় দলে। এছাড়াও আর্শদীপ সিং এবং উমরান মালিকও স্কোয়াডে রয়েছেন। ভেঙ্কটেশ আইয়ার এবং দীপক হুডা নিজেদের জায়গা ধরে রেখেছেন। ঘটনাচক্রে, কুলদীপ যাদবের জায়গা হয়নি আয়ারল্যান্ড সফরে। ডাবলিনে জুনের ২৬ এবং ২৮ তারিখে ভারত দুটো টি২০ খেলবে আয়ারল্যান্ডের বিরুদ্ধে।

আয়ারল্যান্ডের বিরুদ্ধে ভারতের টি২০ স্কোয়াড:
হার্দিক পান্ডিয়া (ক্যাপ্টেন), ভুবনেশ্বর কুমার (ভাইস ক্যাপ্টেন), ঈশান কিষান, রুতুরাজ গায়কোয়াড, সঞ্জু স্যামসন, সূর্যকুমার যাদব, শ্রেয়স আইয়ার, দীপক হুডা, ভেঙ্কটেশ আইয়ার, রাহুল ত্রিপাঠি, দীনেশ কার্তিক, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, রবি বিশ্নোই, হর্ষল প্যাটেল, আবেশ খান, আর্শদীপ সিং, উমরান মালিক

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ex kkr star rahul tripathi hopes to give his best after maiden india call up in ireland tour