ভিডিও দেখুন: অট্টহাসি বিরাটের, এবার ফাফের প্রক্সি অধিনায়কও টস হারলেন

প্রক্সি এনেও ভাগ্য়ের চাকা ঘুরল না ফাফ দু প্লেসির। ফের রাঁচিতেও টস হারল দক্ষিণ আফ্রিকা। অগত্য়া বিরাট কোহলির ইচ্ছানুসারে তৃতীয় টেস্টেও প্রথমে ফিল্ডিং করছে ফাফ অ্যান্ড কোং।

By: Ranchi  Updated: October 19, 2019, 10:49:12 AM

প্রক্সি এনেও ভাগ্য়ের চাকা ঘুরল না ফাফ দু প্লেসির। ফের রাঁচিতেও টস হারল দক্ষিণ আফ্রিকা। অগত্য়া বিরাট কোহলির ইচ্ছানুসারে তৃতীয় টেস্টেও প্রথমে ফিল্ডিং করছে ফাফ অ্যান্ড কোং। শনিবার থেকে রাঁচির জেএসসিএ ইন্টারন্য়াশনাল স্টেডিয়ামে শুরু হয়েছে ভারত-দক্ষিণ আফ্রিকা চলতি টেস্ট সিরিজের তৃতীয় ও অন্তিম টেস্ট। শেষ টেস্ট জিতে বিশ্ব টেস্ট চ্য়াম্পিয়নশিপে ৪০ পয়েন্ট দিয়ে খাতা খুলতে চায় ফাফের দল।

রাঁচি টেস্টের নামার আগে পর্যন্ত ফাফের টস পরিসংখ্য়ান বলছিল যে, তিনি এশিয়ার মাটিতে টানা ন’বার টস হেরেছেন। ফলে তৃতীয় টেস্টে তিনি দলের ও নিজের কথা ভেবে টস করতে চাননি। গতকাল সাংবাদিকদের ইঙ্গিত দিয়েছিলেন যে, তাঁর পরিবর্তে অন্য় কেউ টস করতে পারেন বিরাট কোহলির সঙ্গে। অর্থাৎ তাঁর হয়ে টসের সময় প্রক্সি দেবেন প্রোটিয়া দলের কোনও এক সদস্য়।

আরও পড়ুন: অনন্য় রেকর্ডের হাতছানি বিরাটের সামনে, পন্টিংকে টপকে লিখতে পারেন ইতিহাস

এদিন সকালে ঠিক সেটাই হলো। কোহলির সঙ্গে টস করতে ফাফ ও টেম্বা বাভুমা এলেন। কিন্তু দক্ষিণ আফ্রিকাকে আবারও টস হারত হল। যা দেখে বিরাট আর নিজের হাসি চাপতে পারলেন না। পিচে থাকা ধারাভাষ্য়কার মুরলী কার্তিকের সামনে হেসেই ফেললেন ভারত অধিনায়ক।

আরও পড়ুন: ফাফ চাইছেন রাঁচিতে তাঁর পরিবর্তে অন্য কেউ টস করুক

শেষ দু’টি টেস্টেই ফাফ টস হেরেছেন। বিশাখাপত্তনমের পর পুণেতেও ভারত টস জিতে প্রথমে ব্য়াট করে ৫০০-র ওপর রান তুলেছিব। কার্যত রানের পাহাড়েই চাপা পড়ে সিরিজ হাতছাড়া হয়েছে প্রোটিয়াদের। ফাফ টস জিতেই ভাগ্য় বদল করতে চেয়েছিলেন রাঁচিতে। কিন্তু আপাতত ফাফের দুর্ভাগ্য় অব্য়াহত রইল।

অ্যাওয়ে টেস্টে ফাফের টস রেকর্ড:

প্রথম সাতটি টেস্ট: সাতটি টস জয় ( জয় চার বার, হারতে হয়েছে একবার, ড্র দু’বার)

শেষ সাতটি টেস্ট: সাতটি টস জয় ( জয়ের দেখা পাননি একবারও, ছ’বারই হারতে হয়েছে)

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Faf du plessis proxy skipper loses toss too virat breaks into laughte

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং