অবসর নেওয়া উচিত সঞ্জুর! দল ঘোষণার পরেই ক্ষোভে ফুটল ক্রিকেট দুনিয়া

ফের একবার টি২০ স্কোয়াডে ব্রাত্য রাখা হল সঞ্জু স্যামসনকে। তারপরই ক্ষোভ উগরে দিলেন নেটিজেনরা।

ইংল্যান্ডের বিরুদ্ধে তিনটে ওয়ানডে এবং টি২০ স্কোয়াড ঘোষণা করে দিয়েছে টিম ইন্ডিয়া। তবে ফের একবার জাতীয় দল থেকে বাইরে থাকতে হচ্ছে সঞ্জু স্যামসনকে। টি২০ সিরিজের প্ৰথম টি২০ দলে সঞ্জু স্যামসনকে রাখা হলেও বাকি দুই ম্যাচের স্কোয়াডে জায়গা পাননি তিনি। টেস্ট ম্যাচের জন্য বিরাট কোহলি, ঋষভ পন্থরা প্ৰথম টি২০-তে খেলতে পারবেন না।

দুই তারকার অনুপস্থিতিতে একমাত্র প্ৰথম টি২০ দলেই।ঘোষিত হয়েছে সঞ্জুর নাম। গত কয়েক মাস ধরেই জাতীয় দলে নিয়মিত সুযোগ পাচ্ছেন না তারকা এই ক্রিকেটার। যেমন গত বছরই টি২০ ওয়ার্ল্ড কাপে তিনি বিবেচিত না হলেও ঘরের মাঠে শ্রীলঙ্কা এবং ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে হোম সিরিজে জায়গা পান। অদ্ভুতভাবে রাজস্থান রয়্যালস ক্যাপ্টেন কিছুদিন আগেই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হোম সিরিজেও জায়গা করে নিতে পারেননি।

আরও পড়ুন: হুডার ব্যাটে এফোঁড়-ওফোঁড় আয়ারল্যান্ড! বিধ্বংসী শতরানে টি২০তে রেকর্ডের বন্যা তারকার

দু-দিন আগেই ডাবলিনে আয়ারল্যান্ডের বিরুদ্ধে দুর্ধর্ষ হাফসেঞ্চুরি করে নিজের জাত চিনিয়েছেন তারকা। সেই ইনিংসের পরেই বাদ পড়তে হচ্ছে তাঁকে। ডাবলিনে টি২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে ৪২ বলে ৭৭ রানের ঝকঝকে ইনিংস খেলতে দেখা গিয়েছিল তাঁকে। সেই ম্যাচেই দীপক হুডার সঙ্গে ১৭৬ রানের রেকর্ড পার্টনারশিপ গড়ে যান। যা টি২০-তে ভারতের সেরা জুটি হিসাবে স্থান করে নিয়েছে রেকর্ড বইয়ে।

ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকা হোক বা আয়ারল্যান্ড সিরিজ- ভারত দ্বিতীয় সারির দল নিয়ে নেমেছে। রোহিত শর্মা, জসপ্রীত বুমরা, মহম্মদ শামি, ঋষভ পন্থ, বিরাট কোহলি, রবীন্দ্র জাদেজা, শ্রেয়স আইয়াররা ছিলেন না। তা সত্ত্বেও জায়গা করে নিতে ব্যর্থ হচ্ছেন সঞ্জুর মত তারকা।

https://platform.twitter.com/widgets.js
https://platform.twitter.com/widgets.js
https://platform.twitter.com/widgets.js
https://platform.twitter.com/widgets.js
https://platform.twitter.com/widgets.js

আরও পড়ুন: রোহিত-কোহলিদের ওপর ব্যাপক ক্ষুব্ধ সৌরভের বোর্ড! দেখানো হল লাল চোখ

ভারতের নির্বাচক কমিটির প্রাক্তন সদস্য সাবা করিম হিন্দুস্তান টাইমসকে বলে দিয়েছেন, “ওঁর জন্য রাস্তা কিছুটা কঠিন হয়ে পড়ছে। কখনও কখনও নির্বাচক লরা পক্ষপাতদুষ্ট হয়ে পড়ছেন। নির্বাচকদের উচিত অতীতে যাঁরা দলে বিবেচিত হয়েছে, তাঁদের নয়, বরং সদ্য পারফর্ম করাদের জায়গা দেওয়াকে প্রাধান্য দিতে হবে। কিছু কিছু ক্ষেত্রে স্যামসনের ক্ষেত্রে এমনটাই ঘটছে। সঞ্জুর উচিত আগে যা হয়েছে, তা ভুলে গিয়ে ভবিষ্যতের দিকে তাকানো।”

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচ খেলে উঠেই ভারত টি২০ এবং ওয়ানডে সিরিজে নেমে পড়বে। আয়ারল্যান্ডের বিরুদ্ধে যে দল খেলেছিল ইন্ডিয়ার, সেই দলই মোটামুটি অপরিবর্তিত রাখা হয়েছে। ইয়ন মর্গ্যান অবসর ঘোষণা করে দেওয়ার পরে ইংরেজদের সীমিত ওভারের ক্রিকেটে নতুন নেতা হচ্ছেন জস বাটলার।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Fans unhappy over sanju samsons ommission from as team india announce t20 squad against england

Next Story
চূড়ান্ত চুক্তি শীঘ্রই! তারপরে ইস্টবেঙ্গলের টার্গেট হতে পারেন এই তিন তারকা