বড় খবর

FIFA World Cup 2018 Egypt vs Uruguay: উরুগুয়ের বিরুদ্ধে মাঠে নামছেন মহম্মদ সালাহ

FIFA World Cup 2018, Egypt vs Uruguay: সাংবাদিক বৈঠকে মিশরের কোচ কুপার বলেন, “মো খুব দ্রুত চোট কাটিয়ে উঠেছে। নাটকীয় কিছু না ঘটলে উরুগুয়ের বিরুদ্ধে ও খেলবে। এই বিষয়ে আমি ১০০ শতাংশ গ্যারান্টি দিতে পারি।”

প্র্যাকটিসে খোশমেজাজে মো সালাহ।
Fifa World Cup 2018 Egypt vs Saudi Arabia: প্র্যাকটিসে খোশমেজাজে মো সালাহ।

FIFA World Cup 2018 Egypt vs Uruguay: দীর্ঘ অনিশ্চয়তা কাটিয়ে অবশেষে মাঠে ফিরছেন মিশরের রাজা মহম্মদ সালাহ। আজ শুক্রবার উরুগুয়ের বিরুদ্ধে এই বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলতে নামছে মিশর। ম্যাচ শুরুর কয়েক ঘণ্টা আগে এই খবর দল এবং অনুরাগীদের মনে বাড়তি আশ্বাস যোগাবে তা বলাই বাহুল্য।

মিশরের কোচ হেক্টর কুপার সালাহ’র ১০০ শতাংশ ফিট হয়ে ওঠার খবরটি দেওয়ার পাশাপাশি দাবি করেছেন সালাহ এই বিশ্বকাপের সেরা গোলদাতার দৌড়ে অন্যতম দাবিদার।

উরুগুয়ের বিরুদ্ধে মাঠে নামবার আগে সাংবাদিক বৈঠকে কুপের বলেন, “মো খুব দ্রুত চোট কাটিয়ে উঠেছে। এখন ও ভাল আছে। নাটকীয় কোন অঘটন না-ঘটলে উরুগুয়ের বিরুদ্ধে ও খেলছে। এই বিষয়ে আমি ১০০ শতাংশ গ্যারান্টি দিতে পারি।”সালাহ যে উরুগুয়ের বিরুদ্ধে প্রথম ম্যাচে ও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন সে বিষয়ে যথেষ্ট আত্মবিশ্মাসী কুপার। তিনি আরও বলেন, “ও মাঠে নামতে ইচ্ছুক কিনা সে বিষয়ে ডাক্তার ওকে প্রশ্ন করেছিল। কিন্তু আমি জানি এই বিশ্বকাপে ও নিজের সেরাটা দিতে মরিয়া হয়ে আছে।” সালাহ এই সময়ের অন্যতম শ্রেষ্ঠ ফুটবলার কিনা এই প্রশ্নে কুপার বলেন, “অবশ্যই। মো এই বিশ্বকাপের সর্বোচ্চ গোলদাতা হতেই পারে। ও এই সময়ের অন্যতম শ্রেষ্ঠ ফুটবলার।”

আরও পড়ুন: FIFA World Cup 2018: এই বিশ্বকাপের তিন ডার্ক হর্স

বাঁ পায়ের জাদুকর মহম্মদ সালাহ লিভারপুলের বিরুদ্ধে শেষ মরশুমে মোট ৪৪টি গোল করে প্রিমিয়র লিগের বর্ষসেরা ফুটবলারও হয়েছেন। এরপর ২৬ মে রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে সের্জিও র‌্যামোসের কড়া ট্যাকেলে চোখের জলেই মাঠ ছাড়েন। এই চোটের পর থেকেই সালাহর জাতীয় দলের হয়ে বিশ্বকাপে খেলা নিয়ে অনিশ্চয়তা দেখা দেয়। প্রসঙ্গত, দীর্ঘ ২৮ বছর পর মিশর এবছর ফের বিশ্বকাপ খেলবে। তারা শেষ বিশ্বকাপ খেলেছিল ১৯৯০ সালে।

গ্রুপ এ’তে উরুগুয়ে অন্যতম শক্তিশালী দল। স্বভাবতই তাদের হারাতে ইজিপ্টকে যথেষ্ট ভাল ফুটবল খেলতে হবে। তবে এই মরশুমে সালাহ’র খেলা দেখে আশা করাই যায় ইজিপ্ট যেকোন মূহূর্তে অপ্রত্যাশিত কিছু ঘটিয়ে ফেলতে পারে।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Fifa world cup 2018 egypt mohamed salah fit uruguay

Next Story
FIFA World Cup 2018 Spain vs Portugal: বিশ্বকাপের প্রথম বড় ম্যাচ, রইল কিছু অজানা তথ্যPortugal vs Spain
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com