FIFA World Cup 2018: বিশ্বকাপ জ্বরে আক্রান্ত গুগল ডুডলও

ফুটবল জ্বরে আক্রান্ত গুগল পরিবারও। ফুটবল ম্য়ানিয়ায় গা ভাসাতে ২১তম বিশ্বকাপ ফুটবলের উদ্বোধনের দিনকে তাই বিশেষ ভাবে তুলে ধরল গুগল ডুডল।

By : IE Bangla Sports Desk | kolkata Published: Jun 14, 2018, 11:45:49 AM

আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা, তারপরই শুরু বিশ্বকাপের বোধন। পায়ে বল লাগার আগেই গোটা দুনিয়া জুড়ে চড়ছে উত্তেজনার পারদ। ফুটবল জ্বরে আক্রান্ত গুগল পরিবারও। ফুটবল ম্য়ানিয়ায় গা ভাসাতে ২১তম বিশ্বকাপ ফুটবলের উদ্বোধনের দিনকে তাই বিশেষ ভাবে তুলে ধরল গুগল ডুডল। অন্য় বিশেষ দিনগুলির মতোই মতো, ইলাস্ট্রেশনের মাধ্য়মে আজকের দিনটিরও সেলিব্রেশনে মজে রাখল গুডল ডুডল।

একটা ট্রফি, ৩২টি দল, আর তাই নিয়েই আজ থেকে শুরু হচ্ছে রাশিয়ায বিশ্বকাপের মহারণ। আজ প্রথম ম্য়াচে মাঠে নামছে আয়োজক দেশ রাশিয়া ও সৌদি আরব। তবে মস্কোর লুজনিকি স্টেডিয়ামে বিশ্বকাপের প্রথম ম্য়াচ ঘিরে যত না উন্মাদনা থাকছে, তার থেকেও চোখ ধাঁধাবে এবারের বিশ্বকাপ ফুটবলের উদ্বোধনী অনুষ্ঠান।বিশ্বকাপ ফুটবলের জমকালো উদ্বোধনী অনুষ্ঠান কার্যত যেন চাঁদের হাট। উদ্বোধনী মঞ্চ মাতাতে থাকবেন পপ আইকন রবি উইলিয়ামস, পিট বুল, জেনিফার লোফেজ। ওপেনিং সেরেমনির পাশাপাশি মস্কোর রেড স্কোয়ারেও থাকছে বিশেষ কনসার্টের আয়োজন।

আরও পড়ুন, FIFA World Cup 2018: উদ্বোধনী ম্যাচে রাশিয়া-সৌদি আরব, রইল কিছু অজানা তথ্য়

বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানের অংশ হতে পেরে যারপরনাই উচ্ছ্বসিত রবি উইলিয়ামস। “ আমি খুব খুশি। দুর্দান্ত পারফর্ম করতে রাশিয়া যাচ্ছি।’’ বিশ্বকাপের মতো মেগা ইভেন্টে পারফর্ম করা যে তাঁর ছেলেবেলার স্বপ্ন ছিল, তা জানাতেও ভোলেননি ওই পপ তারকা।

পৃথিবীর অন্য়ান্য় প্রান্তের মতো ফুটবল জ্বরে আক্রান্ত কলকাতাও। কলকাতার বিভিন্ন অলিগলিতে আর্জেন্তিনা, ব্রাজিলের পতাকায় সেজে উঠেছে ফুটবলের বিশ্বযুদ্ধের ছবি। শুধু কলকাতাই নয়,এ  রাজ্য়ের বিভিন্ন প্রান্তে ছয়লাপ হয়েছে মেসি, রোনাল্ডোদের ছবি। পাড়ায় পাড়ায়, বিভিন্ন ক্লাবে কার্যত সাজ সাজ রব।