ব্রাজিলেই নেইমার-রোনাল্ডোরা জনপ্রিয় নন! ক্রোয়েশিয়া ম্যাচের আগেই এবার বোমা কাকার Sports: FIFA World Cup 2022 Qatar: Brazilian footballers more popular abroad than Brazil Ronaldo Nazario Kaka | Indian Express Bangla

ব্রাজিলেই নেইমার-রোনাল্ডোরা জনপ্রিয় নন! ক্রোয়েশিয়া ম্যাচের আগেই এবার বোমা কাকার

ব্রাজিলে ফুটবলাররা জনপ্রিয়ই নন, এমনটাই জানা গেল অবশেষে

ব্রাজিলেই নেইমার-রোনাল্ডোরা জনপ্রিয় নন! ক্রোয়েশিয়া ম্যাচের আগেই এবার বোমা কাকার

বেইন স্পোর্টসে এবার বিশেষজ্ঞ হিসেবে কাজ করছেন কাকা। সেই বিশেষজ্ঞ প্যানেলে এবার চাঞ্চল্যকর মন্তব্য করলেন কাকা। জানিয়ে দিলেন দেশের তুলনায় ইউরোপেই ব্রাজিল ফুটবলাররা বেশি সমাদৃত। নিজের বক্তব্যের ব্যাখ্যা করতে গিয়ে তিনি টেনে আনলেন স্বয়ং রোনাল্ডো নাজারিওকে।

রিয়েল মাদ্রিদ, এসি মিলানের খেলা প্রাক্তন তারকা মিডফিল্ডার বলে দেন, ইউরোপ এবং কাতারে এসেই তিনি দেখেছেন রোনাল্ডো এবং তাঁর বাকি সতীর্থরা বিশ্বফুটবলের আইকন হলেও দেশে সেভাবে সম্মান পান না তাঁরা।

আরও পড়ুন: ভারতে খেলে যাওয়া গোলকিপারের হাতেই বিদায় স্পেনের! মরোক্কার ইয়াসিনের ইন্ডিয়া-কানেকশন চমকে দেবে

কাকা জানিয়েছেন, “এটা অনেকটা অদ্ভুত শোনাবে। অনেক ব্রাজিলিয়ানই ব্রাজিলকে সমর্থন করেন না। রোনাল্ডো এখানে রাস্তায় বেরোলে “অনেকেই বলবেন, আরে, উনি এখানে! আর ব্রাজিলে? ওঁকে দেখা হয় একজন সাধারণ মোটা মানুষ হিসাবে!”

কাকার এমন স্বীকারোক্তির পরেই টিভি শোয়ের সহ-প্যানেলিস্ট গ্যারি নেভিল, জন টেরিরা হাসিতে ফেটে পড়েন। কাকার প্রাঞ্জল জবাব, “অবশ্যই আমি ব্রাজিলকে সম্মান করি, শ্রদ্ধা করি। অনেক ব্রাজিলিয়ানও তাই করেন। তবে এখানে এবং ব্রাজিলে যেভাবে ওঁকে সম্মান জানানো হয়, সেটা কিছুটা আলাদা। ব্রাজিলের তুলনায় বিদেশে যে ফুটবলারদের কদর বেশি, তা নিয়ে সংশয়ই নেই।”

আরও পড়ুন: কোয়ার্টার-ফাইনালে বিরাট দুঃসংবাদ! সেরার সেরা তারকাকে ছাড়াই নামতে হবে ব্রাজিলকে

এই প্রসঙ্গে তিনি নেইমারের দৃষ্টান্তও তুলে ধরেন। বিশ্বের অন্যতম সেরা ফুটবলার হওয়া সত্ত্বেও ব্রাজিলে যাঁকে কিছুটা নেতিবাচকভাবেই দেখা হয়। “এই মুহূর্তে অনেক ব্রাজিলিয়ানেরই আলোচনার বিষয়বস্তু নেইমার। তবে সেটা নেতিবাচকভাবে। ওঁর রাজনৈতিক দৃষ্টিভঙ্গিট জন্যও এরকম হতে পারে। তবে ব্রাজিলিয়ানরা প্রতিভার কদর করে না।”

সাম্প্রতিক অতীতে ব্রাজিলের জার্সিতে একের পর এক অনবদ্য পারফরম্যান্স উপহার দিয়ে চলেছেন নেইমার। তবে বিতর্কিত রাষ্ট্রনেতা বলসোনারোর প্রতি সমর্থন নেইমারের ভাবমূর্তিতে ছাপ ফেলেছে। দেশকে হেক্সা জয়ের স্বপ্ন দেখালেও কাকার বক্তব্য, নেইমারকে কখনই পেলে, রোমারিও, রোনাল্ডোদের সঙ্গে একই বন্ধনীতে রাখা হবে না।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Fifa world cup 2022 qatar brazilian footballers more popular abroad than brazil ronaldo nazario kaka

Next Story
বাপ কা বেটা! শেওয়াগের মতই চার-ছক্কার ঝড় নবাব-পুত্রের, দেখুন বিধ্বংসী ভিডিও