৪৭ বছরে এই প্রথম অ্যাশেজ দেখল এই দৃশ্য়, যুগ্মভাবে সিরিজের সেরা স্মিথ-স্টোকস

অ্যাশেজ থাকছে অস্ট্রেলিয়ারই। কিন্তু সিরিজের ফল হল ২-২। গত রবিবার অ্যাশেজের পঞ্চম ও শেষ টেস্টে ইংল্য়ান্ড ১৩৫ রানে অস্ট্রেলিয়াকে হারিয়ে সিরিজে সমতা ফিরিয়ে এনেছে। ৪৭ বছর পর পুরুষদের অ্যাশেজ ড্র হল।

By: London  Published: September 16, 2019, 12:41:42 PM

ইংল্য়ান্ড ২৯৪ ও ৩২৯

অস্ট্রেলিয়া ২২৫ ও ২৬৩

১৩৫ রানে জয়ী ইংল্য়ান্ড

অ্যাশেজ থাকছে অস্ট্রেলিয়ারই। কিন্তু সিরিজের ফল হল ২-২। গত রবিবার অ্যাশেজের পঞ্চম ও শেষ টেস্টে ইংল্য়ান্ড ১৩৫ রানে অস্ট্রেলিয়াকে হারিয়ে সিরিজে সমতা ফিরিয়ে এনেছে। ৪৭ বছর পর পুরুষদের অ্যাশেজ ড্র হল। ১৯৭২ সালে শেষবার অ্যাশেজের ফল ছিল ২-২। সেবারও ইংল্য়ান্ডে অনুষ্ঠিত হয়েছিল বাইশ গজের এই ঐতিহ্য়বাহী লড়াই। এবারও আয়োজক সেই ইংল্য়ান্ড।

ফাইনাল ইনিংসে অজিদের জয়ের জন্য় ৩৯৯ রান প্রয়োজন ছিল। কিন্তু টিম পেইনের দল ২৬৩ রানে অলআউট হয়ে যায়। অজিদের হয়ে সর্বোচ্চ ১১৭ রানের ইনিংস খেলেন ম্যাথিউ ওয়েড। ইংল্য়ান্ডের হয়ে স্টুয়ার্ট ব্রড তুলে নেন চার উইকেট।

আরও পড়ুন: টিটকিরিতে শুরু, করতালিতে শেষ, রেকর্ডের ইতিহাসে থাকবে স্মিথের এই অ্যাশেজ

 

ওভাল টেস্টে ম্য়াচের সেরা হয়েছেন ব্রিটিশ পেসার জোফ্রা আর্চার। যুগ্মভাবে সিরিজের সেরা হয়েছেন বেন স্টোকস এবং স্টিভ স্মিথ। স্মিথ অ্যাশেজে সাত ইনিংস মিলিয়ে করলেন ৭৭৪ রান। তাঁর গড় ১১০.৫৭। ওভালের শেষ ইনিংস বাদ দিয়ে স্মিথ একবারও ৫০-এর নিচে রান করেননি। তাঁর রান ছিল যথাক্রমে ১৪৪, ১৪২, ৯২, ৮০ ও ২৩। অন্য়দিকে স্টোকস তাঁর অলরাউন্ড পারফরম্য়ান্সে মুগ্ধ করেছেন। ব্য়াট হাতে ৪৪০ রান করার পাশাপাশি তাঁর ঝুলিতে এসেছে আট উইকেট।

 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

For the first time in 47 years ashes ends in a draw

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement