স্মিথের ডাবল সেঞ্চুরিতে মুগ্ধ বাইশ গজ, শচীন বোঝালেন কোথায় আলাদা অজি স্টার

চলতি অ্যাশেজের তৃতীয় টেস্টে মাঠেই নামতে পারেননি বিশ্বের এক নম্বর টেস্ট ব্য়াটসম্য়ান। কিন্তু ম্য়াঞ্চেস্টারের ওল্ড ট্র্য়াফোর্ডে ফিরলেন স্মিথ। অ্যাশেজের চতুর্থ টেস্টে শুধুই তিনি প্রত্য়াবর্তন করলেন না, হাঁকালেন ডাবল সেঞ্চুরিও।

By: Updated: September 6, 2019, 11:51:56 AM

জোফ্রা আর্চারের বিষাক্ত বাউন্সারে মাটিতে লুটিয়ে পড়েছিলেন স্টিভ স্মিথ। কনকাশনের জেরে চলতি অ্যাশেজের তৃতীয় টেস্টে মাঠেই নামতে পারেননি বিশ্বের এক নম্বর টেস্ট ব্য়াটসম্য়ান। কিন্তু ম্য়াঞ্চেস্টারের ওল্ড ট্র্য়াফোর্ডে ফিরলেন স্মিথ। অ্যাশেজের চতুর্থ টেস্টে শুধুই তিনি প্রত্য়াবর্তন করলেন না, হাঁকালেন ডাবল সেঞ্চুরিও।

৩১৯ বলে ২১১ রানের ইনিংস খেলে স্মিথ আবারও বুঝিয়ে দিলেন তিনি এই প্রজন্মের শ্রেষ্ঠ টেস্ট ক্রিকেটার। তাঁর ব্য়াটে ভর করেই অস্ট্রেলিয়া প্রথম ইনিংসে ৪৯৭/৮ রান তুলে ডিক্লেয়ার করেছে। জবাবে ইংল্য়ান্ড দ্বিতীয় দিনের শেষে এক উইকেট হারিয়ে ২৩ রান তুলেছে।

আরও পড়ুন: আইসিসি ট্রোল করল ডেভিড ওয়ার্নারকে, কিন্তু কেন?

স্টিভের দেশের মিডিয়া তাঁকে আধুনিক ডন ব্র্য়াডম্য়ান বলেই ডাকতে শুরু করে দিয়েছে। স্মিথের দু’শো রানের ইনিংসে মুগ্ধ বাইশ গজ। টুইটারে শুভেচ্ছায় ভরে গিয়েছেন তিনি। শচীন তেন্ডুলকর থেকে শুরু মাইকেল ক্লার্ক ও মাইকেল ভনরা তাঁর ভূয়সী প্রশংসা করলেন। শচীন বলছেন, জটিল টেকনিক আর গোছানো মানসিকতাই তৈরি করেছে স্মিথকে। অবিশ্বাস্য় ইনিংসে মুগ্ধ মাস্টার ব্লাস্টার।

আরও পড়ুন: অ্যাশেজের আগুনে ‘স্যান্ডপেপার’ জ্বালাল ম্য়াঞ্চেস্টারের ট্রাফিক বোর্ড

অ্যাশেজে সর্বোচ্চ সেঞ্চুরিকারীদের তালিকায় স্মিথ রয়েছেন তিন নম্বরে। সবার আগে রয়েছেন ডন ব্র্য়াডম্য়ান (১৯), দুয়ে ইংল্য়ান্ডের জ্য়াক হবস (১২)। স্মিথের ঝুলিতে এখন ১১টি অ্যাশেজ শতরান রয়েছে। তিনি টপকে গেলেন স্টিভ ওয়াকে। স্টিভের ছিল ১০টি অ্যাশেজ শতরান। ব্র্য়াডম্য়ানের কেরিয়ারে পাঁচটি অ্যাশেজ দ্বি-শতরান রয়েছে। স্মিথ ঠিক তাঁর পরেই। তিনি করলেন তিনটি।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Sachin tendulkar praise steve smith for 200

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং