scorecardresearch

প্রয়াত বাংলার প্রাক্তন ক্রিকেটার গোপাল বসু

ক্রিকেট কেরিয়ারে অনেক লম্বা ইনিংস খেলেছিলেন গোপাল বসু। কিন্তু জীবনের বাইশ গজে আর দীর্ঘায়িত হল না তাঁর ইনিংস। শেষ হয়ে গেল বঙ্গজ ক্রিকেটের একটা অধ্যায়।

প্রয়াত বাংলার প্রাক্তন ক্রিকেটার গোপাল বসু
প্রয়াত বাংলার প্রাক্তন ক্রিকেটার গোপাল বসু

চলে গেলেন প্রাক্তন বাংলার ক্রিকেটার গোপাল বসু। মৃত্যুকালে বয়স হয়েছিল ৭১। কিছুদিন আগেই লন্ডনে ছেলের কাছে গিয়েছিলেন তিনি। ওখানেই একদিন অসম্ভব বুকের ব্যাথা অনুভব করেন। এছাড়াও কিডনির সমস্যার কারণেও হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। শনিবার রাত থেকেই গোপাল বসুর শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। রোববার ভোরেই ইহলোকের মায়াত্যাগ করেন তিনি। ক্রিকেট কেরিয়ারে অনেক লম্বা ইনিংস খেলেছিলেন তিনি। কিন্তু জীবনের বাইশ গজে আর দীর্ঘায়িত হল না তাঁর ইনিংস। শেষ হয়ে গেল বঙ্গজ ক্রিকেটের একটা অধ্যায়।

আরও পড়ুন: প্রয়াত বিশ্ব চ্যাম্পিয়ন নিকোলাস বেট

প্রথম শ্রেণির ক্রিকেটের কথা বললেই সবার আগে গোপাল বসুর নাম চলে আসে। এই ফর্ম্যাটে তিনি একসময় দাপট দেখিয়েছেন। জাতীয় দলের হয়ে শ্রীলঙ্কা সফরে গিয়ে তিনি সুনীল গাভাস্করের সঙ্গে ১৯৪ রানের পার্টনারশিপ গড়েছিলেন।১৯৭৪-এ ইংল্যান্ডের বিরুদ্ধে দেশের জার্সিতে কেরিয়ারের একমাত্র ওয়ান-ডে ম্যাচ খেলেছিলেন তিনি। ১৯৭৪-৭৫ মরসুমে ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য ফের তাঁর কথা ভেবেছিলেন জাতীয় নির্বাচকরা।  ১৪ সদস্যের ভারতীয় দলে সুযোগ পেয়েও শেষ পর্যন্ত তাঁকে কোনও এক অজ্ঞাত কারণে দল থেকে ছেঁটে ফেলা হয়। এরপর গোটা কেরিয়ারে আর কখনই দেশের জার্সি গায়ে চাপানোর সুযোগ পাননি। এরপর থেকে আজীবন বাংলার হয়েই খেলেছেন ডান হাতি ব্যাটসম্যান ও অফ-ব্রেক বোলার।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Former bengal cricketer gopal bose died at