বড় খবর

প্রয়াত বিশ্ব চ্যাম্পিয়ন নিকোলাস বেট

প্রয়াত কেনিয়ার অ্যাথলিট নিকোলাস বেট। মাত্র ২৮ বছর বয়সে প্রাণ হারালেন ৪০০ মিটার হার্ডেলের প্রাক্তন বিশ্ব চ্যাম্পিয়ন।

Nicholas Bett
প্রয়াত বিশ্ব চ্যাম্পিয়ন নিকোলাস বেট

প্রয়াত কেনিয়ার অ্যাথলিট নিকোলাস বেট। মাত্র ২৮ বছর বয়সে প্রাণ হারালেন ৪০০ মিটার হার্ডেলের প্রাক্তন বিশ্ব চ্যাম্পিয়ন। গত সোমবারই নাইজেরিয়া থেকে আফ্রিকান চ্যাম্পিয়নশিপ থেকে ফিরেছিলেন বেট। আর আজ অর্থাৎ মঙ্গলবার গুরুতর পথ দুর্ঘটনায় মৃত্যুর কোলে ঢোলে পড়লেন তিনি।

কেনিয়ার সবচেয়ে উঁচু ট্রেনিং চত্বরে প্রস্তুতি সারতে গিয়েছিলেন বেট। ট্রেনিং সেরে ফেরার পথেই তাঁর টয়োটা প্রাডো এসইউভি গাড়িটা পথের ধারের বাম্পে ধাক্কা খেয়ে খাদে গড়িয়ে যায়। বেটের কোচ ভিনসেন্ট মুমো জানিয়েছেন যে, এদিন ভোর ছ’টায় দুর্ঘটনাটি ঘটে। রিফট ভ্যালির এলডোরেট ও কাপসাবেল্টই কেনিয়ার বিখ্যাত ডিসট্যান্স-রানিং ট্রেনিং শহর। আর এই পথেই বেটের গাড়িটি দুর্ঘটনার কবলে পড়ে।

আরও পড়ুন: প্রয়াত আশিয়ান কাপ জয়ী ইস্টবেঙ্গলের মিডফিল্ডার কুলোথাঙ্গান

কেনিয়ার বেট ২০১৫-তে বেজিংয়ে অনুষ্ঠিত বিশ্ব চ্যাম্পিয়নশিপে ৪০০ মিটার হার্ডলে সোনা জেতেন। কেনিয়ার প্রথম অ্যাথলিট হিসেবে এই নজির গড়েন তিনি। ২০১৪-তে আফ্রিকান চ্যাম্পিয়নশিপে ৪০০ মিটার হার্ডেলে ও ৪x৪০০ মিটার রিলেতে ব্রোঞ্জ জেতেন। বেটের যমজ ভাই অ্যারন কেনিয়ার ৪x৪০০ মিটার রিলে দলের সদস্য, আফ্রিকান চ্যাম্পিয়নশিপে তাঁর সোনা রয়েছে। কেনিয়ার ক্রীড়া দফতরের ক্যাবিনেট সচিব রশিদ এচেসা টুইট করে শোকবার্তা জ্ঞাপন করেছেন।

Web Title: The kenyan former world 400m hurdles champion nicholas bett has died

Next Story
লর্ডসে নামার আগে বিরাটকে টিপস শচীনেরKohli and Sachin
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com