বড় খবর

প্রয়াত যশপাল শর্মা, কপিলের বিশ্বজয়ী টিমের ক্রিকেটারের ইনিংস থামল ৬৬-তে

Yashpal Sharma dies of heart attack at 66: সেমিফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ জেতানো ৬০ রানের ইনিংস আজও ভোলার নয়।

Yashpal Sharma passes away
ভারতের প্রথম বিশ্বজয়ী দলের সদস্য প্রাক্তন ক্রিকেটার যশপাল শর্মা প্রয়াত।

Yashpal Sharma passes away: ভারতের প্রথম বিশ্বজয়ী দলের সদস্য প্রাক্তন ক্রিকেটার যশপাল শর্মা প্রয়াত। মঙ্গলবার সকালে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় তিরাশির বিশ্বজয়ী দলের সদস্য এই ক্রিকেটারের। কপিল দেবের সেই বিশ্বজয়ী দলের হয়ে তিরাশির বিশ্বকাপে গুরুত্বপূর্ণ ২৪০ রান করেছিলেন তিনি। গড় ছিল ৩৪.২৮। সেইসঙ্গে সেমিফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ জেতানো ৬০ রানের ইনিংস আজও ভোলার নয়।

৬৬ বছরের প্রাক্তন ক্রিকেটারের স্ত্রী ও দুই মেয়ে-এক ছেলে বর্তমান। প্রাক্তন পাঞ্জাব ক্রিকেটার খুবই নামকরা মিডল অর্ডার ব্যাটসম্যান ছিলেন। ১৯৭৯ থেকে ১৯৮৩ পর্যন্ত যশপাল ভারতের হয়ে ৩৭টি টেস্ট ম্যাচ খেলেছেন। করেছেন ১৬০৬ রান, সঙ্গে দুটি সেঞ্চুরি ও ৯টি হাফ সেঞ্চুরি। ১৯৭৯ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে অভিষেক হয় তাঁর। ভারতীয় দলের ভরসাযোগ্য মিডল অর্ডার ব্যাটসম্যান ছিলেন তিনি।

আরও পড়ুন এবছর বিশ্বকাপ না জিতলে শাস্ত্রীর কপালে দুঃখ আছে! বিস্ফোরক প্রাক্তন জাতীয় তারকা

স্কুল ক্রিকেটে প্রথম নজরে আসেন যশপালয ১৯৭২ সালে পাঞ্জাব স্কুলের হয়ে জম্মু-কাশ্মীরের স্কুলের বিরুদ্ধে ২৬০ রান করে প্রচারের আলোয় আসেন তিনি। ২ বছরের মধ্যে রাজ্য দলে সুযোগ পান তিনি। নর্থ জোনের সদস্য হিসাবে ভিজি ট্রফি জেতেন তিনি। প্রথম শ্রেণির ক্রিকেটে প্রথম বড় ইনিংস ঠিল দলীপ ট্রফিতে। নর্থ জোনের হয়ে ১৭৩ রানের ইনিংস খেলেন তিনি। দক্ষিণের এরাপল্লি প্রসন্ন, চন্দ্রশেখর এবং ভেঙ্কটরাঘবনের মতো নামী বোলারদের বিরুদ্ধে বড় রান করেন তিনি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Former india cricketer yashpal sharma dies of heart attack

Next Story
এবছর বিশ্বকাপ না জিতলে শাস্ত্রীর কপালে দুঃখ আছে! বিস্ফোরক প্রাক্তন জাতীয় তারকা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com