বড় খবর

এবছর বিশ্বকাপ না জিতলে শাস্ত্রীর কপালে দুঃখ আছে! বিস্ফোরক প্রাক্তন জাতীয় তারকা

রবি শাস্ত্রীর কোচিংয়ে ভারত বিশ্বের অন্যতম শক্তিশালী দল হয়ে উঠেছে। ২০১৯-এ ভারত সেমিফাইনালে হারলেও শাস্ত্রীকে পুনর্নিয়োগ করা হয়।

টি২০ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হলে কোচ হিসাবে রবি শাস্ত্রীকেই রেখে দেওয়া হবে। এমনটাই মনে করছেন জাতীয় দলের হয়ে খেলা প্রাক্তন রিতিন্দর সিং সোঁধি। তিন ধরনের ফরম্যাটেই জাতীয় দলকে টেনে নিয়ে যাচ্ছে কোহলি-শাস্ত্রীর পার্টনারশিপ। বিশ্বক্রিকেটে বতর্মানে অন্যতম সেরা দল টিম কোহলি।

কোহলি-শাস্ত্রীর নেতৃত্বে তিন ফরম্যাটেই ভারত সাফল্যের সঙ্গে খেলছে গত কয়েক বছর ধরেই। দ্বিপাক্ষিক সিরিজে ভারত নিজেদের যোগ্যতা প্রমাণ করলেও ২০১৩-এর পর থেকে কোহলির নেতৃত্বে এখনো মেজর আইসিসি ট্রফি জিততে পারেনি ভারত। কিছুদিন আগের আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপেরও ভারত রানার্স হয়েই সন্তুষ্ট থেকেছে। আসন্ন টি২০ বিশ্বকাপে ভারত ফেভারিট হিসাবেই শুরু করবে।

আরো পড়ুন: কোহলিদের ওপর ফুঁসছে বোর্ড! বেনজির অন্তৰ্কলহে ছিন্নভিন্ন ভারতীয় ক্রিকেট

এর মধ্যেই ইন্ডিয়া নিউজ-কে দেওয়া সাক্ষাৎকারে রীতিন্দর সিং সোঁধি শাস্ত্রীর ভবিষ্যত নিয়ে শঙ্কা প্রকাশ করলেন। তিনি জানিয়ে দিলেন টি২০ বিশ্বকাপ জিতলে কোনোভাবেই শাস্ত্রী-কোহলিকে কোচ এবং ক্যাপ্টেনের চেয়ার থেকে হঠানো সম্ভব হবে না।

তিনি বলে দিয়েছেন, “এটা শুনতে খারাপ লাগবে। তবে রবি শাস্ত্রীর পারফরম্যান্স কিন্তু মোটেই ভাল না। এমনিতে কোচ হিসাবে ও ভালোই কাজ করছে। তবে ট্রফি জেতার হিসাব ধরলে ও কিন্তু ব্যর্থ। তবে সামনের টি২০ বিশ্বকাপ যদি ভারত জিতে যায়, তাহলে শাস্ত্রীকে সরানো অসম্ভব হয়ে পড়বে। যদিও পুরোটাই জল্পনার।”

আরো পড়ুন: এখনো চুপ কেন! সৌরভের বোর্ডে প্রবল অখুশি কোহলির ইন্ডিয়া, ক্ষোভ প্রকাশ্যে

কোনো সন্দেহ নেই রবি শাস্ত্রীর কোচিংয়ে ভারত বিশ্বের শক্তি আরো বাড়িয়েছে। ২০১৯-এ ভারত সেমিফাইনালে হারলেও শাস্ত্রীকে পুনর্নিয়োগ করা হয়।শাস্ত্রীর কোচিংয়ে আবার ভারত বর্ডার গাভাসকার ট্রফি নিজেদের দখলে রেখেছে। বিদেশে সফরেও ভারতের পারফরমম্যান্সে উন্নতি ঘটেছে।

আরো পড়ুন: মায়াঙ্ক-রাহুল-বিহারীতে অনাস্থা! শ্রীলঙ্কা থেকে পৃথ্বীকে উড়িয়ে আনার জোরালো আর্জি টিম ইন্ডিয়ার

তবে রীতিন্দর সিং সোঁধি জানিয়েছেন, “মোটামুটি ভালোই কাজ করছে শাস্ত্রী। তবে আমরা একটা ট্রফির অপেক্ষায় রয়েছে বহুদিন। ট্রফি জিতলেই একমাত্র শাস্ত্রীর প্রাপ্তি পূর্ণ হবে। তবে রাহুল দ্রাবিড় যেভাবে শ্রীলঙ্কায় গিয়েছে হেড কোচ হিসেবে এবং দুজন অতিরিক্ত ব্যাটসম্যানকে পাঠায়নি বোর্ড, সেখানে অন্য কিছুর গন্ধ পাওয়া যাচ্ছে। আমার মতে রবি শাস্ত্রীর ওপর মারাত্মক চাপ রয়েছে।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ravi shastri can not be replaced if virat kohlis team india lifts t20 world cup feels reetinder singh sodhi

Next Story
আরো ভাঙল ইস্টবেঙ্গল স্কোয়াড, চলে গেলেন বাঙালি তারকা! ধোঁয়াশা জিইয়ে রাখলেন ফাউলার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com