বড় খবর

জয়ের পরেই ধাক্কা! চোটে ছিটকে গেলেন ভারতীয় তারকা, পরিবর্ত নটরাজন

ভারতীয় দলে এমনিতেই চোট আঘাতের সমস্যা বেড়েই চলেছে। ভুবনেশ্বর কুমারের পর ইশান্ত শর্মা, মহম্মদ শামি ছিটকে গিয়েছেন। এবার চোট পেলেন উমেশও।

সরকারিভাবে এখনো ঘোষণা করা হয়নি। তবে উমেশ যাদব নাকি খেলার মত পরিস্থিতিতে নেই। চলতি সিরিজের বাকি দুই টেস্টে উমেশ যাদবকে পাওয়া যাবে কিনা, তা নিয়ে সংশয় তৈরি হয়েছে টিম ইন্ডিয়ায়। জয়ের পর ভারতীয় ড্রেসিংরুমে এমনই দুঃসংবাদ।

দ্বিতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসে বোলিং করার সময় ইনজুরির কবলে পড়েছিলেন উমেশ যাদব। অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংসের অষ্টম ওভারের ঘটনা। সেই সময় উমেশ নিজের কোটার চতুর্থ ওভারের বল করছিলেন। সেই ওভারেই হাঁটুতে চোট পেয়ে বসেন।

আরো পড়ুন: রাহানের জয়ী দল থেকে বাদ পড়ছেন এই তারকা, পরের টেস্টেই রোহিত

সেই ওভারের ঠিক দু ওভার আগেই উমেশ আউট করে দিয়েছিলেন অজি ওপেনার জো বার্নসকে। দুরন্ত স্পেল চলাকালীনই যন্ত্রণায় কাতরাতে থাকেন উমেশ। সঙ্গেসঙ্গেই মেডিকেল টিম এসে হাজির হয় মাঠে। তারপর খোঁড়াতে খোঁড়াতে ড্রেসিংরুমে রওনা দেন। উমেশের ওভারের বাকি বলের কোটা পূরণ করেন মহম্মদ সিরাজ।

পরে বোর্ডের তরফে টুইটারে আপডেট জানিয়ে বলে দেওয়া হয়, কাফ মাসলে চোট লেগেছে তারকার। বিসিসিআইয়ের মেডিকেল টিমের পর্যবেক্ষণে রয়েছেন তিনি। স্ক্যান করতে নিয়ে যাওয়া হয় সঙ্গেসঙ্গেই।

জানা গিয়েছে স্ক্যানের রিপোর্ট দলের জন্য খুব একটা উৎসাহব্যঞ্জক নয়। সংবাদসংস্থা এএনআই-য়ের প্রতিবেদন অনুযায়ী, জানুয়ারির ৭ তারিখ থেকে শুরু হতে চলা টেস্টে খেলতে পারবেন না উমেশ যাদব। তবে শেষ টেস্টের আগে তিনি ফিট হয়ে উঠবেন, এমনটাই আশা বোর্ডের।

আইপিএল খেলার সময় চোট পেয়ে আগেই ছিটকে যান ইশান্ত শর্মা, ভুবনেশ্বর কুমারের মত দুই তারকা পেসার। প্রথম টেস্টে প্যাট কামিন্সের বাউন্সার আবার ছিটকে দেয় মহম্মদ শামিকেও। তারপরেই উমেশকে নিয়ে নয়া চিন্তা।

আর উমেশ যাদবের বদলে টেস্টের স্কোয়াডে অন্তর্ভুক্ত করে নেওয়া হতে পারে টি নটরাজনকে। সীমিত ওভারের সিরিজ শেষ হয়ে যাওয়ার পর ব্যাক আপ হিসাবে আগেই তৈরি রাখা হয়েছিল নটরাজনকে। অন্য কোনো অপশন না থাকায় টি নটরাজনকে স্কোয়াডে নেওয়া ছাড়া টিম ম্যানেজমেন্টের অন্য কোনো উপায়ও নেই। তৃতীয় টেস্টে তৃতীয় পেসার হওয়ার দৌড় আপাতত নটরাজন এবং নভদীপ সাইনির মধ্যে।

যাইহোক, চলতি অস্ট্রেলীয় সফরে সীমিত ওভারের দুই ফরম্যাটের ক্রিকেটেই অভিষেক ঘটিয়েছেন তামিলনাড়ুর পেসার। এবার টেস্টের ময়দানে অভিষেক ঘটলে সেই ফর্ম ধরে রাখতে পারেন কিনা, সেটাই দেখার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: India vs australia umesh yadav reportedly has been ruled out of third test sydney natrajan replacement

Next Story
রাহানের পেপ টকেই এডিলেড হারের শাপমোচন ভারতের, ম্যাচের পরেই জানা গেল
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com