বড় খবর

অবসর নিয়ে ভারত ছাড়ছেন আরসিবির প্রাক্তন তারকা, খেলবেন বিদেশে

সিকিমের হয়ে ২০১৮-১৯ মরশুমে মিলিন্দ ১৩৭১ রান করেন। ২০২০-২১ সালে মিলিন্দ ত্রিপুরায় যোগ দেন।

ভারতীয় ক্রিকেট ছেড়ে দেওয়ার জন্য ঢল নেমেছে। কিছুদিন আগেই ভারতীয় ক্রিকেটকে বিদায় জানিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের ক্রিকেটে নাম লিখিয়েছিলেন স্মিত প্যাটেল। এবার সেই পথেই হাঁটলেন আরসিবির প্রাক্তন তারকা মিলিন্দ কুমার। মাইনর ক্রিকেট লিগে দ্যা ফিলাদেলফিয়ান্সের হয়ে নাম লিখিয়েছেন তিনি। এমনটাই জানিয়েছে, মার্কিন যুক্তরাষ্ট্রের ক্রিকেট ওয়েবসাইট।

সরাসরি ভারতীয় ক্রিকেট ছাড়ার কথা ঘোষণা না করলেও মিলিন্দের বিদেশি ক্রিকেট লিগে যোগ দেওয়ার অর্থই তিনি ভারতীয় ক্রিকেট ছেড়ে দিয়েছেন। কারণ বোর্ডের নিয়ম অনুযায়ী, বিসিসিআইয়ের তালিকাভুক্ত ক্রিকেটাররা বোর্ডের অনুমতি নেওয়া বাদ দিয়ে বিদেশি লিগে কোনোভাবেই অংশগ্রহণ করতে পারেন না।

আরো পড়ুন: পাক ক্রিকেটারের বিয়েতে হাজির হন সৌরভ! চাঞ্চল্যকর ফাঁস আরাফাতের

বোর্ডের নিয়মেই বলা হয়েছে, কাউন্টি ক্রিকেট এবং লিস্ট-এ ম্যাচে বিদেশে খেলতে পারলেও কোনো টি২০ লিগে খেলতে পারেন না সংশ্লিষ্ট ক্রিকেটার। বিদেশি লিগে খেলার আগে বিসিসিআইয়ের ঘরোয়া ক্রিকেট এব্বগ5 আইপিএলকে সরাসরি বিদায় জানালে তবেই একমাত্র মেলে ছাড়পত্র।

আইপিএলে মিলিন্দ কুমার বিরাট কোহলির নেতৃত্বাধীন আরসিবি এবং দিল্লি ডেয়ারডেভিলস (বর্তমানে দিল্লি ক্যাপিটালস) দলে খেলেছেন। ঘরোয়া ক্রিকেটে মিলিন্দকে দিল্লি, ত্রিপুরা এবং সিকিমের হয়ে খেলতে দেখা গিয়েছে। দিল্লিতে কেরিয়ার শুরু করে মিলিন্দ রঞ্জি দলের ভাইস ক্যাপ্টেনই হয়েছেন। ২০১৩ সালে দিল্লি ডেয়ারডেভিলস একটি প্রস্তুতি ম্যাচে হারিয়ে দিয়েছিল ইংল্যান্ডের জাতীয় দলকেও। সেই স্কোয়াডেই ছিলেন মিলিন্দ। শিখর ধাওয়ান সেঞ্চুরি করেছিলেন। আর মিলিন্দের ব্যাট থেকে বেরিয়েছিল ৮৫ বলে ৭৮ রানের ঝকঝকে ইনিংস। দিল্লি ইংল্যান্ডকে হারায় ৬ উইকেটে। ২০১৭ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে বোর্ড সভাপতি একাদশের হয়েও খেলেছিলেন তিনি।

দিল্লিতে কয়েকবছর খেলার পর মিলিন্দ পাড়ি দেন সিকিমে। এই সিদ্ধান্ত দারুনভাবে সফল হয়। সিকিমের হয়ে ২০১৮-১৯ মরশুমে মিলিন্দ ১৩৭১ রান করেন। ২০২০-২১ সালে মিলিন্দ ত্রিপুরায় যোগ দেন। সবমিলিয়ে মিলিন্দ ৪৬টি প্রথম শ্রেণির, ৬৫টি লিস্ট-এ এবং ৫৮টি টি২০ ম্যাচ খেলেছেন।

মিলিন্দ ছাড়াও মাইনর লিগে ভারত থেকে নাম লিখিয়েছেন স্মিত প্যাটেল, হরমিত সিং এবং সিদ্ধার্থ ত্রিবেদি। স্মিত ইতিমধ্যেই সরকারিভাবে ভারত ছাড়ার কথা ঘোষণা করে দিয়েছেন। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগেও খেলবেন তিনি। ২০১২ সালে জাতীয় যুব দলে স্মিতের সতীর্থ ছিলেন হরমিত সিং। সিদ্ধার্থ ত্রিবেদি আবার রাজস্থান রয়্যালসের হয়ে খেলেছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Former rcb and delhi batsman milind kumar set to leave india after announcement of his stint in usa minor league

Next Story
Belgium vs Russia Live Streaming: মহারণ শনি-রাতেই! কোন চ্যানেলে কখন চোখ রাখবেন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com