বড় খবর

এক বছরে দু’বার দিল্লির মসনদ ছাড়লেন গম্ভীর

আর দিল্লি রঞ্জি দলের অধিনায়ক হিসেবে দেখা যাবে না গৌতম গম্ভীরকে। সোমবারই টুইটারে নিজের পদত্যাগের কথা জানিয়ে দিলেন ভারতীয় দলের ব্রাত্য ক্রিকেটার। 

গৌতম গম্ভীর (ফাইল চিত্র)

আর দিল্লি রঞ্জি দলের অধিনায়ক হিসেবে দেখা যাবে না গৌতম গম্ভীরকে। সোমবারই টুইটারে নিজের পদত্যাগের কথা জানিয়ে দিলেন ভারতীয় দলের ব্রাত্য ক্রিকেটার। ক্যাপ্টেনসি ছাড়ার প্রসঙ্গে ঘরের ছেলের বক্তব্য, “এবার আমার সময় হয়ে এসেছে তরুণদের হাতে ব্যাটন তুলে দেওয়ার। আমি ডিডিসিএ (দিল্লি অ্যান্ড ডিসট্রিক্ট ক্রিকেট ‌ অ্যাসোসিয়েশন) নির্বাচকদের আগেই জানিয়েছিলাম তাঁরা যেন এই ভূমিকায় আমার কথা আর না-ভাবে। আমি এবার পেছন থেকে নতুন অধিনায়ককে সাহায্য করব ম্যাচ জেতার জন্য।” যদিও ডিডিসিএ-র পক্ষ থেকে এখনও সরকারি ভাবে কোনও সিদ্ধান্তর কথা জানানো হয়নি।

আরও পড়ুন: ইডেনে বেল বাজালেন আজহারউদ্দিন, গম্ভীরের তোপের মুখে বিসিসিআই-সিএবি

৩৭ বছরের গম্ভীর চলতি বছরই আইপিএল-এ কলকাতা নাইট রাইডার্স ছেড়ে দিল্লি ডেয়ারডেভিলসে ফিরেছিলেন। গম্ভীরের প্রথম আইপিএল ফ্র্যাঞ্চাইজি তাঁকে অধিনায়ক হিসেবেই পুণরায় দলে ফিরিয়ে নিয়েছিল। কলকাতার সঙ্গে সাত বছরের সম্পর্ক ছিন্ন করে দিল্লিতে ফিরেছিলেন তিনি। কিন্তু আইপিএল ইলেভেনে দিল্লির শুরুটা ভাল হয়নি গম্ভীরের ক্যাপ্টেনসিতে। টুর্নামেন্টের মাঝপথেই গম্ভীর ক্য়াপ্টেনসির ব্যাটন তুলে দেন শ্রেয়াস আয়ারের হাতে। দেখতে গেলে একই বছরে দ্বিতীয়বার দিল্লির মসনদ ছাড়লেন গম্ভীর।

গম্ভীর দেশের হয়ে ৫৮টি টেস্ট খেলেছেন। ৪১.৯৫-এর গড়ে ৪১৫৪ রান করেছেন। এই স্টাইলিশ বাঁ-হাতি ব্যাটসম্যান ১৪৭টি ওয়ান-ডে ম্যাচে দেশের হয়ে করেছেন ৫২৩৮ রান। তাঁর সর্বোচ্চ স্কোর ১৫০। আইপিএল-এ গম্ভীর ১৫৪টি ম্যাচ খেলেছেন। করেছেন ৪২১৭ রান। ১২৩.৮৮-এর গড় গৌতির। কেকেআর-কে দু’বার আইপিএল চ্যাম্পিয়ন (২০১২, ২০১৪) করান তিনি। কেকেআর-এর হয়ে শেষ কয়েক বছর গম্ভীরের পারফরম্যান্স ছিল অত্যন্ত হতাশাজনক। ফলে ম্যানেজমেন্ট আর তাঁর ওপর আস্থা রাখতে পারেননি। 

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Gautam gambhir steps down as skipper of delhi ranji team

Next Story
India vs West Indies LIVE Streaming: কোথায় আর কখন দেখবেন ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় টি-২০ ম্যাচ?
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com