বড় খবর

FIFA WORLD CUP 2018: গোৎজাকে বাদ দিয়েই বিশ্বকাপের দল বাছল জার্মানি

বিশ্বকাপের জন্য ২৭ সদস্যের দল বেছে নিলেন জোয়াকিম লো। কিন্তু দলে সুযোগ পেলেন না মারিও গোটজে। অথচ বরুসিয়া ডর্টমুন্ডের এই স্ট্রাইকারের সৌজন্যেই গতবার বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার স্বাদ পেয়েছিল জার্মানি।

Germany
FIFA WORLD CUP 2018: গোটজেকে বাদ দিয়েই বিশ্বকাপের দল বাছল জার্মানি
বিশ্বকাপের জন্য ২৭ সদস্যের দল বেছে নিলেন জোয়াকিম লো। কিন্তু দলে সুযোগ পেলেন না মারিও গোৎজা। অথচ বরুসিয়া ডর্টমুন্ডের এই স্ট্রাইকারের সৌজন্যেই গতবার বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার স্বাদ পেয়েছিল জার্মানি।

আর্জেন্তিনার বিরুদ্ধে ফাইনাল ম্যাচে অতিরিক্ত সময়ে গোল করে বিশ্বকাপের নায়ক হয়ে যান গোৎজে। এহেন ফুটবলারকে দলে রাখা না-নিয়ে সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ঝড় উঠে গিয়েছে। আগামী ৬ জুনের মধ্যে চূড়ান্ত ২৩ সদস্যের দল বেছে নেবেন লো। দেখার বিষয় তখন গোৎজাকে দলে নেওয়া হয় কি না! যদিও তে-কাঠির নীচে লো-র ভরসা সেই ম্যানুয়েল নয়্যার।

গত বিশ্বকাপের গোল্ডেন গ্লাভস জয়ী নয়্যার আজও বিশ্বের অন্যতম সেরা গোলরক্ষকদের একজন। যদিও গত সেপ্টেম্বরে পা ভাঙায় অনেকদিন মাঠে নামতে পারেননি তিনি। রাশিয়া বিশ্বকাপে জার্মানি রয়েছে গ্রুপ এফ-এ। মেক্সিকো, সুইডেন ও দক্ষিণ কোরিয়ার সঙ্গে লো-ব্রিগেড। আগামী ১৭ জুন মেক্সিকোর বিরুদ্ধে জার্মানির বিশ্বকাপ অভিযান শুরু হচ্ছে।

আরও পড়ুন, FIFA WORLD CUP 2018: ২৩ জনের বিশ্বকাপের দলে নেইমার ছাড়া আর কারা?

জার্মানি পুরো দল

গোলকিপার: বার্ন্ড লেনো (বায়ার লেভারকুসেন), ম্যানুয়েল নয়্যার (বায়ার্ন মিউনিখ), মার্ক-আন্দ্রে টার স্টেগেন (বার্সেলোনা), কেভিন ট্র্যাপ (প্যারিস সাঁ জাঁ)

ডিফেন্ডার: ম্যাথিয়াস জিন্টার (বরুসিয়া মনসেনগ্ল্যাডবাখ), জোনাস হেক্টর (কোলোন), জেরম বোয়েতাং, ম্যাটস হামেলস, নিকলাস সুলে ও জোশুয়া কিমিচ (বায়ার্ন মিউনিখ), মারভিন প্ল্যাটেনহার্ড (হার্থা বার্লিন), অ্যান্টোনিও রুডিগার (চেলসি), জোনাথন টা (বায়ার লেভারকুসেন)

মিডফিল্ডার/ফরোয়ার্ড: জুলিয়ান ব্রান্ড (বায়ার লেভারকুসেন), জুলিয়ান ড্র্যাক্সলার (প্যারিস সাঁ জাঁ), মারিও গোমেজ (ভিএফবি স্টুটগার্ট), লিয়ঁ গোরেটজকা (শাল্কে জিরো ফোর), ইলকায় গুন্দোয়ান ও লেরয় সানে (ম্যাঞ্চেস্টার সিটি) সামি খেদিরা (জুভেন্তাস), টনি ক্রুস (রিয়াল মাদ্রিদ), থমাস মুলার ও সেবাস্তিয়ান রুডি (বায়ার্ন মিউনিখ), মেসুট ওজিল (আর্সেনাল), নিলস পিটারসেন (এসসি ফ্রিবার্গ), মার্কো রিউস (বরুসিয়া ডর্টমুন্ড), টিমো ওয়ার্নার (আরবি লাইপজিগ)

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Germany unveil fifa world cup 2018 preliminary squad

Next Story
আন্ডারটেকারকে চ্যালেঞ্জ ছুঁড়লেন জন সিনা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com