বড় খবর

বরফ ঠান্ডাতেও জীবন বাজি সেনার! দক্ষিণ আফ্রিকা থেকেই ‘ভালবাসা’ টিম ইন্ডিয়ার সুপারস্টারের

সীমান্তে অতন্দ্র প্রহরীর ভূমিকায় অবিচল ভারতীয় সেনারা। তাঁদেরকেই এবার কুর্নিশ হনুমা বিহারীর।

দেশে শৈত্যপ্রবাহ চলছে। উত্তর ভারতের তাপমাত্রা হিমাঙ্কের কাছাকাছি। আর ভারত-পাকিস্তান, ভারত-চিন সীমান্তে তো থাকাই মুশকিল। কনকনে ঠান্ডা শৈত্যঝড় উপেক্ষা করেও যেভাবে ভারতীয় সেনারা সীমান্ত পাহাড়া দিচ্ছেন, সেই ঘটনাকেই এবার কুর্নিশ জানালেন হনুমা বিহারি।

সোশ্যাল মিডিয়ায় সেনাবাহিনীকে নিয়ে ভাইরাল ভিডিও শেয়ার করে বিহারি স্যালুট করলেন সেই সদা সতর্ক প্রহরীদের। জম্মু-কাশ্মীরে গত কয়েক সপ্তাহ ধরেই বরফের ঝড় শুরু হয়েছে। তাঁর মধ্যেই এক সেনাবাহিনীরা শ্যেন চক্ষুতে নজর রাখছেন পড়শি প্রতিপক্ষের বিরুদ্ধে।

আরও পড়ুন: সিরিজ জয়ের টেস্টে টিম ইন্ডিয়ায় জোড়া বদল! কোহলি ফিরলেও বড় ধাক্কার সামনে দ্রাবিড়রা

এমনই এক ভিডিও পোস্ট করে ঝড় তুলেছেন আনন্দ রঙ্গনাথন। এছাড়াও প্রতিরক্ষা মন্ত্রকের উধমপুরের পিআরও-র টুইটার হ্যান্ডল থেকে এই ভিডিও পোস্ট করা হয়েছে। সেই ভিডিওয় দেখা যাচ্ছে ১৭ হাজার ফুটের বেশি উচ্চতায় ভারতীয় সেনাবাহিনী দেশকে পাহারা দিচ্ছেন। চরম প্রতিকূলতা সত্ত্বেও। স্নো-ফলে বরফ ঢাকা। আবছা দৃশ্যপট। তবুও কর্তব্যে অবিচল সেই সৈনিক। জীবনকে বাজি রেখে সেনাবাহিনীর এই আত্মত্যাগ বারবারই যেন ফুটে উঠেছে সেই ভিডিওয়।

সেই ভিডিও মুহূর্তেই ভাইরাল। আর ভাইরাল সেই ভিডিও নিজের টুইটারে রি ট্যুইট করেছেন বিহারি। তিনি এই ভিডিওর ক্যাপশনে লিখেছেন, “প্রকৃত হিরো।” সেই সঙ্গে লাভ ইমোজিও জুড়ে দিয়েছেন। সোশ্যাল মিডিয়ায় বিহারির এই টুইট আবার নেটিজেনদের প্রশংসা আদায় করে নিয়েছে। প্রায় চার হাজারের ওপর লাইক পেয়েছেন বিহারি সংশ্লিষ্ট টুইটে।

আরও পড়ুন: নো বল ছাড়াই ১ বলে ৭ রান! বাংলাদেশ ম্যাচে বিরাট কীর্তি কিউয়িদের, দেখুন বেনজির ভিডিও

যাইহোক, হনুমা বিহারি ব্রিসবেন টেস্টের এক বছর পরে খেলতে নেমে জাতীয় দলে পুনরায় নিজের অপরিহার্যতা প্রমাণ করেছেন। বিরাট কোহলি পিঠের চোটে ছিটকে যাওয়ার পরেই প্ৰথম একাদশে জায়গা পান তারকা। জো’বার্গ টেস্টে দুই ইনিংসে করেছেন যথাক্রমে ৫৩ বলে ২০ এবং ৮৪ বলে অপরাজিত ৪০। দ্বিতীয় ইনিংসে টেলএন্ডারদের সঙ্গে ব্যাট করে ভারতকে ম্যাচে ফিরিয়ে আনতে সাহায্য করেছিলেন তিনি। যদিও শেষ রক্ষা হয়নি। ভারতকে শেষমেশ ৭ উইকেটে হারিয়ে দিয়েছে দক্ষিণ আফ্রিকা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Hanuma vihari salutes indian army guarding nation braving freezing temparature

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com