scorecardresearch

বড় খবর

IPL 2019: হরভজনকে নিয়ে তিনজন, আর কোনও ভারতীয় নেই এই ক্লাবে

অমিত মিশ্র এবং পীযূষ চাওলার পর এবার হরভজন সিং আইপিএলে এই অনন্য় মাইলস্টোন স্পর্শ করলেন। তৃতীয় ভারতীয় বোলার হিসেবে এই টুর্নামেন্টে ১৫০টি উইকেট নেওয়ার নজির গড়লেন তিনি।

Harbhajan Singh becomes third Indian to claim 150 wickets in IPL
হরভজনকে নিয়ে এবার তিনজন, আর কোনও ভারতীয় নেই এই ক্লাবে (ছবি-টুইটার)
দিল্লি ক্যাপিটালসের অমিত মিশ্র এবং কলকাতা নাইট রাইডার্সের পীযূষ চাওলার পর এবার চেন্নাই সুপার কিংসের হরভজন সিং আইপিএলে এই অনন্য় মাইলস্টোন স্পর্শ করলেন। তৃতীয় ভারতীয় বোলার হিসেবে এই টুর্নামেন্টে ১৫০টি উইকেট নেওয়ার নজির গড়লেন তিনি।

শুক্রবার বিশাখাপত্তনমে দিল্লি ক্যাপিটালসকে ৬ উইকেটে হারিয়ে ফাইনালের টিকিট সংরক্ষণ করেছে চেন্নাই সুপার কিংস। আর এই ম্যাচে টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন এমএস ধোনি। তাঁর বোলারদের সৌজন্য়েই চেন্নাই ১৪৭ রানে দিল্লিকে বেঁধে রাখতে পারে।

এই ম্যাচে নামার আগে ভাজ্জির ঝুলিতে ছিল ১৪৮টি উইকেট। দিল্লি ম্য়াচে জোড়া উইকেটের সৌজন্যে ১৫০ নম্বর উইকেটটি চলে এল তাঁর। ম্যাচের ছ’নম্বর ওভারে শিখর ধাওয়ানকে  ও ১০ নম্বর ওভারে শেরফ্য়ান রাদারফোর্ডকে ডাগ-আউটের রাস্তা দেখান পাঞ্জাব পুত্তর। চার ওভার হাত ঘুরিয়ে ৩২ রান খরচ করে হরভজন ২ উইকেট তুলে নেন। মিশ্রর ১৪৭ ম্যাচে ১৫৭টি উইকেট রয়েছে। চাওলা ১৫৭টি ম্যাচে ১৫০টি উইকেট পেয়েছেন।

আরও পড়ুন: চেন্নাইয়ের ওপেনারদের সঙ্গে দিল্লির ফিল্ডারদের যুগলবন্দি! টুর্নামেন্ট দেখল সেরা কমেডি

ম্যাচের পর ভাজ্জি বললেন, “অতীতে যেসব ফর্ম্যাটে খেলেছি তার চেয়ে আইপিএল আলাদা। ১৫০ উইকেট চলে এল। এটা অত্যন্ত তৃপ্তিদায়ক। আমি তরুণ ক্রিকেটারদের সঙ্গে এখানে প্রতিযোগিতায় রয়েছি। এবছর অনেক উইকেট পেলাম। তার একটাই কারণ চেন্নাই ভীষণ রকম স্পিন সহায়ক। আইপিএলের পাওয়ার-প্লেতে বল করাটা খুব কঠিন। কিন্তু উইকেট এমনই ছিল যে, ধোনিই বলেছিল পাওয়ার-প্লেতে বল করতে। আমি দ্রুত উইকেটও পেয়েছি।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Harbhajan singh 150 ipl wickets