scorecardresearch

বড় খবর

জঙ্গিদের সমর্থনে ভারত-বিরোধী বিতর্কিত পোস্ট হরভজনের! ক্ষোভে ফুঁসছে গোটা দেশ

প্রবল আক্রমণের মুখে শেষ পর্যন্ত ক্ষমা চেয়ে দীর্ঘ পোস্ট করেন তারকা স্পিনার। জানিয়ে দেন, ভারত-বিরোধী এমন কিছু তিনি কোনওদিনই সমর্থন করেন না।

খলিস্তানি জঙ্গিদের ছবি দিয়ে বিতর্কিত পোস্ট করেছিলেন হরভজন সিং। তারপরেই সোমবার সারাদিন সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং হরভজন সিং। নেটিজেনদের তুমুল আক্রমণের মুখে পড়লেন তারকা ভারতীয় স্পিনার। শেষমেশ ক্ষমা চেয়ে দীর্ঘ পোস্টে নিজের ‘ভুল’ স্বীকার লড়ে নিলেন।

শহীদ দিবসে ফলোয়ারদের জন্য পোস্ট করেন ভাজ্জি। তবে হরভজন সিং ইনস্টাগ্রাম স্টোরিতে যে ছবি ব্যবহার করেছিলেন তা কুখ্যাত খলিস্তানি জঙ্গি জার্নেল সিং বৃন্দনওয়ালে, যাকে ১৯৮৪-তে অপারেশন ব্লু স্টার অভিযানে স্বর্ণ মন্দিরে হত্যা করা হয়। আর রবিবার ৬ জুন ছিল অপারেশন ব্লু স্টারের ৩৭তম বার্ষিকী। সেই জন্যই হরভজন শহীদ দিবস উপলক্ষ্যে জঙ্গি জার্নেল সিংয়ের ছবি ব্যবহার করেন। তাঁকে ‘শহীদে’র আখ্যাও দেন।

আরো পড়ুন: আন্তর্জাতিক ক্রিকেট হারিয়ে যাবে ১০ বছরে, প্রবল আশঙ্কার কথা দু-প্লেসিসের গলায়

সেই পোস্টে পাঞ্জাবি ভাষায় লেখা, “১৯৮৪-র জুনের ১ থেকে ৬ তারিখ পর্যন্ত শ্রী হারমন্দির সাহিবে যাঁরা শহীদ হয়েছিলেন, তাঁদের আত্মার শান্তি কামনা করছি।” কুখ্যাত জঙ্গিকে শহীদের মর্যাদা দিয়ে গৌরবান্বিত করার জন্য এরপরেই ভয়ঙ্কর বিতর্কে জড়িয়ে পড়েন।

প্রবল আক্রমণের মুখে শেষ পর্যন্ত ক্ষমা চেয়ে দীর্ঘ পোস্ট করেন তারকা স্পিনার। জানিয়ে দেন, ভারত-বিরোধী এমন কিছু তিনি কোনওদিনই সমর্থন করেন না। জানান, হোয়াটসএপে সেই পোস্টার পেয়ে ভালোভাবে খতিয়ে না দেখেই সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছিলেন।

হরভজন ক্ষমাপ্রার্থনা করে টুইটারে জানান, “গতকাল একটা ইনস্টাগ্রাম পোস্টের বিষয়ে পরিষ্কার করে জানিয়ে ক্ষমা চাইতে চাই। হোয়াটসএপে ফরোয়ার্ড করা হয়েছিল আমাকে এই পোস্টার। সেই পোস্টারের বক্তব্য পুরোপুরি না খতিয়ে দেখেই তাড়াহুড়ো করে পোস্ট করেছিলাম। এর অর্থ কী হতে পারে, তা উপলব্ধি করতে পারিনি সেই সময়। নিজের ভুল আমি স্বীকার করে নিচ্ছি। কোনোভাবেই সেই পোস্টারের বয়ান কিংবা যাঁদের ছবি ছাপা হয়েছে তাঁদের মতাদর্শ সমর্থন করি। শিখ হিসাবে বরাবর আমি ভারতের হয়ে লড়াই চালিয়ে যাবে, ভারতের বিরুদ্ধে নয়। দেশের সেন্টিমেন্ট আহত করার জন্য নিঃশর্তভাবে ক্ষমাপ্রার্থণা করছি। দেশবাসীর বিরুদ্ধে কোনো ভারত-বিরোধী গ্রুপকে কখনই সমর্থন করব না। ২০ বছর ধরে দেশের হয়ে রক্ত ঘাম ঝড়িয়েছি। ভারত বিরোধী কোনকিছুকে সমর্থন করার প্রশ্নই নেই।”

যাইহোক, হরভজনকে শেষবার বাইশগজে দেখা গিয়েছিল অসমাপ্ত আইপিএলে কেকেআরের জার্সিতে। সিএসকে রিলিজ করে দেওয়ার পরে চলতি বছরের নিলামেই হরভজনকে ২ কোটি টাকার বেস প্রাইসে কেকেআর কেনে। এরপরে আইপিএলের দ্বিতীয় পর্বে ফের একবার তাঁকে মাঠে দেখা যাবে আমিরশাহিতে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Harbhajan singh clarifies and apologizes for his controversial post for khalistani terrorists on instagram