রাজনীতিতে কী হরভজন! নিজের গ্রামে ভোট দেওয়ার পর সত্যিটা জানালেন স্পিনার

ক্রিকেট কেরিয়ারে অন্তিম সময় ঘনিয়ে এলেও, হরভজন স্পষ্ট করে দিয়েছেন, রাজনীতিতে আসার কোনও ইচ্ছাই আপাতত তাঁর নেই। রবিবারেই নিজের গ্রাম গারহি-তে ভোট দিলেন তিনি।

By: Updated: May 19, 2019, 02:03:50 PM

ভারতে ক্রিকেটারদের রাজনীতিতে যোগ দেওয়ার ঘটনা মোটেও নতুন নয়। খুব সাম্প্রতিক উদাহরণ গৌতম গম্ভীর। যিনি এবার উত্তর দিল্লি লোকসভা কেন্দ্র থেকে বিজেপির টিকিটে লড়ছেন নির্বাচনে। তাঁর আগে মহম্মদ কাইফ, মহম্মদ আজাহারউদ্দিন, কীর্তি আজাদ, নভজোৎ সিং সিঁধু, চেতন চৌহান, পতৌদি- তালিকা ক্রমশই লম্বা হতে থাকবে। সম্প্রতি এক অনুষ্ঠানে হরভজন সিংকে ভবিষ্যতে কোনও রাজনৈতিক দলে যোগদানের সম্ভবনা নিয়ে প্রশ্ন করা হয়েছিল। অবসর না নিলেও কেরিয়ারের শেষ লগ্নে তিনি।

IPL 2019: কোহলিকে ব্যঙ্গ করে বিপাকে হরভজন, ফাইনালে নামার আগেই সমালোচিত তারকা

জাতীয় দলের হয়ে সম্ভবত আর খেলতে দেখা যাবে না তারকা স্পিনারকে। টার্বুনেটরকে শেষবার জাতীয় দলের জার্সিতে দেখা গিয়েছে ২০১৬ সালে। ঘরোয়া ক্রিকেটেও খেলেন না তিনি। যদিও ধোনির নেতৃত্বে সম্প্রতি আইপিএলে খেলেছেন তিনি। ক্রোড়পতি ক্রিকেট টুর্নামেন্টে ভাজ্জি দুর্ধর্ষ বোলিং করে দলকে ফাইনালে নিয়ে যেতে সহায়তাও করেছেন।

ক্রিকেট কেরিয়ারে অন্তিম সময় ঘনিয়ে এলেও, হরভজন স্পষ্ট করে দিয়েছেন, রাজনীতিতে আসার কোনও ইচ্ছাই আপাতত তাঁর নেই। রবিবারেই নিজের গ্রাম গারহি-তে ভোট দিলেন তিনি। সপ্তম তথা শেষ দফার নির্বাচনে এটিই শেষ দিন। ভোটদানের পরেই হরভজনকে জিজ্ঞাসা করা হয়, তিনি রাজনীতিতে কোনওদিন যোগ দেবেন কিনা। তিনি সাফ জানান, “রাজনীতি বর্তমানে এত লোক এসে গিয়েছেন! তাই আমার কোনও পরিকল্পনাই নেই।”

এর আগে হরভজনের বিজেপি-তে যোগদান নিয়ে জল্পনা বহুদূর গড়িয়েছিল। সূত্রের খবর ছিল, কেন্দ্রীয় শাসক দলের তরফে অমৃতসর কেন্দ্র থেকে নির্বাচনে লড়ার প্রস্তাব দেওয়া হয়েছিল হরভজনকে। এর পরে এই জল্পনা আরও চরমে ওঠে যখন হরভজন সরাসরি জাতীয় দলের সতীর্থ গম্ভীরের সমর্থনে মুখ খুলেছিলেন। নির্বাচনী প্রচারে প্রায় প্রতিদিনই গম্ভীরের সঙ্গে তুমুল বাক্য বিনিময় হয়েছে আপ প্রার্থী অতিশী-র। আপ প্রার্থী গম্ভীরের দুটো ভোটার আইডি কার্ড রয়েছে বলে অভিযোগ করেছিলেন। পাশাপাশি, প্রতিপক্ষ মহিলা প্রার্থীর বিপক্ষেও তারকা ক্রিকেটার অবমাননাকর মন্তব্য করেছেন বলে মারাত্মক অভিযোগ ওঠে।

এরপরেই সতীর্থের সমর্থনে ভাজ্জি লেখেন, “গম্ভীরকে নিয়ে যা চলছে, তাতে আমি রীতিমতো শকড। আমি ওঁকে ভাল করে চিনি। ও কোনও মহিলার সম্পর্কে খারাপ কথা বলতেই পারে না! ও নির্বাচনে হারবে না জিতবে সেটা পরের কথা। তবে ও এই সমস্ত বিষয়ের ঊর্ধ্বে।”

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Harbhajan singh makes it clear that he does not have any interest to join politics

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement