সৌরভের পর ভাজ্জির পছন্দ ধোনিকেই, বুঝিয়ে বললেন কেন ক্যাপ্টেন কুল বাকিদের থেকে ১০ ধাপ এগিয়ে

টিম ইন্ডিয়ার অভিজ্ঞ ও সিনিয়র স্পিনার হরভজন সিং তাঁর স্বপ্নের বিশ্বকাপের দলে মহেন্দ্র সিং ধোনিকেই অধিনায়ক হিসেবে চান। ভাজ্জি তাঁর প্রাক্তন জাতীয় দলের ও বর্তমানে আইপিএল টিমের ক্যাপ্টেনের প্রশংসায় পঞ্চমুখ।

By: Updated: June 3, 2019, 03:59:06 PM

টিম ইন্ডিয়ার অভিজ্ঞ ও সিনিয়র স্পিনার হরভজন সিং তাঁর স্বপ্নের বিশ্বকাপের দলে মহেন্দ্র সিং ধোনিকেই অধিনায়ক হিসেবে চান। ভাজ্জি তাঁর প্রাক্তন জাতীয় দলের ও বর্তমানে আইপিএল টিমের ক্যাপ্টেনের প্রশংসায় পঞ্চমুখ। হরভজন বুঝিয়ে বললেন কেন তিনি ধোনিকেই চান অধিনায়ক হিসেবে। যদিও সৌরভ গঙ্গোপাধ্য়ায়ের পরেই ধোনিকে রেখেছেন তিনি।

হরভজন একটি সাক্ষাৎকারে বলছেন, “এটা নিয়ে কোনও সন্দেহ নেই যে সৌরভ গাঙ্গুলির পর বিশ্বক্রিকেট ধোনির চেয়ে ভাল অধিনায়ক দেখেনি। আমার পছন্দ এমএস ধোনিই। এই পরিস্থিতিতে দাঁড়িয়েও তাঁর চেয়ে স্মার্ট ক্যাপ্টেন আর কেউ নেই। আমি শেষ দু’বছর চেন্নাই সুপার কিংসে ওর সঙ্গে খেলেছি। খেলা সম্বন্ধে এই পৃথিবীতে ওর চেয়ে বেশি কারোর সচেতনতা নেই। এটা বলতে পারি। লোকে বলে অধিনায়ক দু’ধাপ এগিয়ে থাকে। আমি বলব এমএস ধোনি ১০ কদম এগিয়ে থাকে।”

আরও পড়ুন: বিস্ফোরক ভারত অধিনায়ক, ধোনির সবুজ সঙ্কেত সত্ত্বেও সেদিন বিরাটকে বল করতে দেননি বুমরা

ধোনি দেশকে টি-২০ বিশ্বকাপ (২০০৭), পঞ্চাশ ওভারের বিশ্বকাপ (২০১১), দু’বার এশিয়া কাপ (২০১০ ও ২০১৬) ও একবার চ্যাম্পিয়ন্স ট্রফি (২০১৩) জিতিয়েছেন অধিনায়ক হিসেবে। ধোনির এই ক্রিকেট মস্তিষ্কই হতে চলেছে টিম ইন্ডিয়ার চালিকাশক্তি। কিছুদিন আগে এমনটাই বলেছিলেন পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার জাহির আব্বাস। তিনি বলেছিলেন, “ভারতের কাছে একজন জিনিয়াস আছে। যাঁর নাম মহেন্দ্র সিং ধোনি। ও ওই দলের ক্রিকেট মস্তিষ্ক। ও খেলাটা এত ভাল বোঝে যে বলার কিছু নেই। তারওপর দেশকে দু’বার বিশ্বকাপ জিতিয়েছে। ওর অভিজ্ঞতায় উপকৃত হবে দলের কোচ আর ক্যাপ্টেন। ওই ভারতের তুরুপের তাস। কোহলিও চাইবেন অধিনায়ক হিসেবে নিজেকে প্রমাণ করতে।”

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Harbhajan singh picks captain of his dream world cup xi108749

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X