বিস্ফোরক ভারত অধিনায়ক, ধোনির সবুজ সঙ্কেত সত্ত্বেও সেদিন বিরাটকে বল করতে দেননি বুমরা

কিং কোহলি নিজেকে একজন বোলার হিসেবে প্রতিষ্ঠিত করতে চান। চলতি বিশ্বকাপে বল হাতেও তিনি চমকে দিতে চান। কিন্তু কোহলি বলছেন তাঁর দলে তাঁকে কেউ বোলার হিসেবে মানতেই চায় না। একমাত্র তিনি নিজেই তাঁর বোলিংয়ে বিশ্বাসী।

By: London  Updated: June 3, 2019, 11:31:05 AM

ব্যাটসম্যান হিসেবে তাঁর আর নিজেকে প্রমাণ করার কিছু নেই। আজ বিরাট কোহলি শুধুই বিশ্বের এক নম্বর ওয়ান-ডে ব্যাটসম্যান নন, তিনি বাইশ গজের একটা ব্র্যান্ড। বাকিদের কাছে অনুপ্রেরণা। কিন্তু কিং কোহলি নিজেকে একজন বোলার হিসেবে প্রতিষ্ঠিত করতে চান। চলতি বিশ্বকাপে বল হাতেও তিনি চমকে দিতে চান। কিন্তু কোহলি বলছেন তাঁর দলে তাঁকে কেউ বোলার হিসেবে মানতেই চায় না। একমাত্র তিনি নিজেই তাঁর বোলিংয়ে বিশ্বাসী।

বিশ্বকাপের সরকারি সম্প্রচারক চ্যানেলে একটি সাক্ষাৎকার দিয়েছেন ভারত অধিনায়ক। দেশের জার্সিতে ২০১৭ সালে শেষ বার বল করতে দেখা গিয়েছে তাঁকে। পার্টটাইম মিডিয়াম পেসার হিসেবেই পাওয়া গিয়েছে বিরাটকে। তিনি বলছেন, “সালটা ২০১৭, ডিসেম্বর মাসে আমরা শ্রীলঙ্কায় ওয়ান-ডে সিরিজ খেলতে গিয়েছিলাম। ওখানে আমরা প্রায় সবকিছুই জিতেছিলাম। আমি এমএস ধোনিকে বলেছিলাম, আমি কি বল করতে পারি? যখন আমি বল করার জন্য প্রায় প্রস্তুত। ঠিত তখনই বাউন্ডারি লাইন থেকে জসপ্রীত বুমরা চেঁচিয়ে বলেছিল, এখানে কোনও মজা হচ্ছে না। এটা আন্তর্জাতিক ম্যাচ। আমাকে বোলার হিসেবে কেউ সিরিয়ায়সলি নেয় না। শুধু আমিই বিশ্বাস করি। তারপর থেকে পিঠের সমস্যার জন্য আর বল করা হয়নি আমার।”

আরও পড়ুন: ব্যাটিং ছেড়ে অনুশীলনে অন্য ভূমিকায় বিরাট, চমকে উঠল বিশ্বক্রিকেট

কোহলির ঝুলিতে আটটি আন্তর্জাতিক উইকেট রয়েছে। চারটি করে তিনি উইকেট পেয়েছেন ওয়ান-ডে এবং টি-২০ ফর্ম্যাটে। ক্রিকেটের দীর্ঘতম সংস্করণেও কোহলি বল করেছেন। ১৬৩টি ডেলিভারি করেছেন তিনি। যদিও খাতা খুলতে পারেননি। কোহলি আরও বলছেন, “আমি যখন দিল্লিতে অ্যাকাডেমিতে ছিলাম তখন জেমস অ্যান্ডারসনের অ্য়াকশন খুব অনুসরণ করতাম। পরে যখন আমি ওর সঙ্গে খেলেছিলাম, ওকে বলেছিলাম আমার গল্পটা ও খুব হেসেছিল।” চলতি বিশ্বকাপে নিজেকে স্পিনার হিসেবে দুনিয়ার কাছে তুলে ধরতে পারেন কোহলি। বোর্ডের পক্ষ থেকে ভারতীয় দলের অনুশীলনের একটি ভিডিও শেয়ার করা হয়েছিল কিছুদিন আগে। সেখানেই দেখা গিয়েছে, কোহলি রান আপ এবং অ্যাকশন পরিবর্তন করে স্পিন বোলিং করছেন।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

No one in team takes my bowling seriously except me virat kohli108657

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X