বড় খবর

আইসিসি বিশ্ব একাদশে ভারতের হয়ে খেলবেন কার্তিক-পাণ্ডিয়া

আগামী ৩১ মে লর্ডসে দ্য হারিকেন রিলিফ টি-২০ চ্যালেঞ্জে মুখোমুখি হচ্ছে ওয়েস্ট ইন্ডিজ ও আইসিসি বিশ্ব একাদশ। আইসিসি-র হয়ে ভারতের প্রতিনিধিত্ব করবেন দীনেশ কার্তিক ও হার্দিক পাণ্ডিয়া।

Hardik Pandya, Dinesh Karthik confirmed for ICC World XI against West Indies at Lord’s
ওয়েস্ট ইন্ডিজ বনাম আইসিসি বিশ্ব একাদশ: ভারতের হয়ে কার্তিক-পাণ্ডিয়া

আগামী ৩১ মে লর্ডসে দ্য হারিকেন রিলিফ টি-২০ চ্যালেঞ্জে মুখোমুখি হচ্ছে ওয়েস্ট ইন্ডিজ ও আইসিসি বিশ্ব একাদশ। আইসিসি-র হয়ে ভারতের প্রতিনিধিত্ব করবেন দীনেশ কার্তিক ও হার্দিক পাণ্ডিয়া। বৃহস্পতিবার ট্য়ুইট করে সেকথা জানিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা ও লর্ডস। পাণ্ডিয়া নিজেও আইসিসি-র ট্যুইটটি এদিন শেয়ার করেছেন।

 

এই টুর্নামেন্টের অন্যতম উদ্যোক্তা ও ইসিবি-র প্রাক্তন প্রধান জাইলস ক্লার্ক বলছেন, পাণ্ডিয়া-কার্তিকের জন্য ভারতীয় দর্শকরা এই ম্যাচ দেখতে আসবেন। তিনি বললেন, “ভারতীয় ফ্যানেদের কাছে এটা একটা ভাল সুযোগ হতে চলেছে। দেশের দুই তারকা ক্রিকেটারকে দেখতে পাবেন তাঁরা। আশা করি লর্ডসের এই ম্যাচটা স্মরণীয় হয়ে থাকবে। আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে এই মাঠে পাণ্ডিয়া ৪৩ বলে দুরন্ত ৭৬ রান করেছিলেন। অন্যদিকে কার্তিকও এখানে টেস্ট খেলেছে। এখন দুর্দান্ত ফর্মে আছে কার্তিক। শেষ বলে ছয় মেরে বাংলাদেশের বিরুদ্ধে ভারতকে নিদাহাস ট্রফির ফাইনাল জিতিয়েছিল ও। সেদিনের আট বলে ২৯ রানের ইনিংসটাও দুর্দান্ত ছিল।”

আরও পড়ুন, ওয়েস্ট ইন্ডিজ দলে ফিরলেন রাসেল, অধিনায়ক ব্রাথওয়ে

গতবছর সেপ্টেম্বরে বিধ্বংসী ঝড় ইরমা ও মারিয়া তাণ্ডব চালিয়েছিল ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে। ঝড়ের কবলে পড়ে ওয়েস্ট ইন্ডিজের পাঁচটি স্টেডিয়াম ক্ষতিগ্রস্ত হয়। সেদেশের পাশে দাঁড়াতে এই চ্যারিটি টি-২০ আন্তর্জাতিক ম্যাচের আয়োজন করছে আইসিসি।

এই ম্যাচের জন্য গত এপ্রিলে দল বেছে নিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। অধিনায়কত্ব করবেন কার্লোস ব্রাথওয়েট। দলে ফিরেছেন আন্দ্রে রাসেল। ওয়েস্ট ইন্ডিজ দলে রয়েছেন কার্লোস ব্রাথওয়েট (ক্য়াপ্টেন), রায়াদ এমরিট, আন্দ্রে ফ্লেচার, ক্রিস গেইল, এভিন লুইস, অ্য়াশলে নার্স, কেমো পল, রোভম্যান পাওয়েল. দীনেশ রামদিন, আন্দ্রে রাসেল, স্যামুয়েল বদ্রি, মার্লন স্যামুয়েলস, কেসরিক উইলিয়ামস।

বিশ্ব একাদশের অধিনায়কত্ব করবেন ইংল্যান্ডের ইয়ন মর্গ্যান। পাকিস্তানের শহিদ আফ্রিদি ও শোয়েব মালিক থাকবেন এই টিমে। বাংলাদেশ থেকে সাকিব আল হাসান ও তামিম ইকবাল খেলবেন। খেলবেন  শ্রীলঙ্কার থিসারা পেরেরা ও আফগানিস্তানের রশিদ খানও।

আরও পড়ুন, আইপিএল ২০১৮: এবার কি স্টাম্পিংয়ে ধোনিকে মাত দিলেন কার্তিক? ভিডিও দেখুন

Web Title: Hardik pandya dinesh karthik confirmed for icc world xi against west indies at lords

Next Story
আইপিএল ২০১৮: বেনজির ব্র্যান্ডন! ১ বলে ১৩ রানBrendon McCullum Plays Scoop Shot, Scores 13 Runs Off 1 Ball
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com