scorecardresearch

বড় খবর

ঝুলে থাকল পাণ্ডিয়া-রাহুলদের ভাগ্য, মুখ খুললেন সৌরভ

অন্যদিকে পাণ্ডিয়ার পাশে দাঁড়ালেন সৌরভ গঙ্গোপাধ্য়ায়। দেশের প্রাক্তন অধিনায়ক বলছেন, পাণ্ডিয়া একটা ভুল করে ফেলেছেন। এই বিষয় আর বেশি দূর না-এগিয়ে একটা ছেদ টানা প্রয়োজন।

ঝুলে থাকল পাণ্ডিয়া-রাহুলদের ভাগ্য, মুখ খুললেন সৌরভ
দিল্লি ক্যাপিটালসের পরামর্শদাতা হলেন সৌরভ গঙ্গোপাধ্য়ায় (ফাইল চিত্র)

বৃহস্পতিবার হার্দিক পান্ডিয়া ও লোকেশে রাহুলের মামলার শুনানি আগামী সপ্তাহ পর্যন্ত মুলতুবি রাখার সিদ্ধান্ত নিল সুপ্রিম কোর্ট। যার অর্থ, দু’জনের জাতীয় দলে প্রত্যাবর্তনও ঝুলে থাকল। আমিকাস কিউরিয়ে (যাঁর কাজ হচ্ছে কোর্টকে বিশেষ সাহায্য প্রদান করা) গোপাল সুব্রহ্মণ্যম এই মামলা থেকে সরে দাঁড়ানোয় নতুন কেউ মনোনীত না হওয়া পর্যন্ত বিসিসিআই সংক্রান্ত কিছু আবেদনের ভিত্তিতে এই সিদ্ধান্ত নিয়েছে আদালত।

অন্যদিকে পাণ্ডিয়ার পাশে দাঁড়ালেন সৌরভ গঙ্গোপাধ্য়ায়। দেশের প্রাক্তন অধিনায়ক বলছেন, পাণ্ডিয়া একটা ভুল করে ফেলেছেন। এই বিষয় আর বেশি দূর না-এগিয়ে একটা ছেদ টানা প্রয়োজন। মুম্বইয়ে মিতালি ঘোষালের আসন্ন ছবি ‘টোয়েন্টিটু ইয়ার্ডস’-এর ট্রেলার লঞ্চে হাজির ছিলেন সৌরভ। সেখানে তিনি বলেন, “মানুষ মাত্রই ভুল করে। এটা নিয়ে বেশি দূর আর এগোন উচিৎ নয়। যেই ভুল করে থাকুক না-কেন সে নিশ্চই উপলব্ধি করবে। আরও ভাল মানুষ হয়ে উঠবে সে। আমরা প্রত্যেকেই মানুষ, যন্ত্র নই। ফলে সবসময় পারফেক্ট হতে পারি না। এখান থেকে এগিয়ে যেতে হবে। এটা নিশ্চিত করতে হবে, ভবিষ্য়তে যেন এই ভুল আর না-হয়।”

আরও পড়ুন: বাড়িতে বন্দিদশায় পাণ্ডিয়া, ধরছেন না কারোর ফোন

সৌরভ আরও বলেছেন যে, “আমি ব্যক্তিগত ভাবে দলের প্রায় প্রত্যেককেই চিনি। তাঁরা প্রত্য়েকেই অত্যন্ত নম্র। কিন্ত এক-দু’টো ভুল হয় যায়। ভারতের সৌভাগ্য যে, এখানে প্রজন্মের পর প্রজন্ম ধরে অসাধারণ সব ক্রিকেটার জন্মেছেন। প্রথমে ছিলেন সুনীল গাভাস্কর। তারপর শচীন তেন্ডুলকর। এখন বিরাট কোহলি। এরা সকলেই দুর্দান্ত রোলমডেল।” সৌরভের আরও বলেছেন যে, অধিকাংশ ক্রিকেটারই মধ্যবিত্ত পরিবার থেকে লড়াই করে এই জায়গায় আসে। একশ কোটির দেশে এগারো জনের মধ্যে সুযোগ করে নেওয়াটা কম কথা নয় বলেই মত সৌরভের।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Hardik pandya kl rahuls return delayed as supreme court adjourns hearing