বড় খবর

নিলামের আগেই হার্দিককে ছাড়ছে মুম্বই! বিশ্বকাপের ভরা মঞ্চে বিশাল দুঃসংবাদে বিধ্বস্ত তারকা

আইপিএলে রিটেনশন কারা কারা হবে, তা অনেকটাই চূড়ান্ত করে ফেলল মুম্বই ইন্ডিয়ান্স। রিলিজ করে দেওয়া হবে হার্দিক পান্ডিয়াকে।

সবকিছু ঠিকঠাক থাকলে আগামী আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের জার্সিতে সম্ভবত দেখা যাবে না হার্দিক পান্ডিয়াকে। সংবাদসংস্থার প্রতিবেদন অনুযায়ী, মুম্বই ইন্ডিয়ান্স কোন ক্রিকেটারদের ধরে রাখতে চলেছে, তার তালিকা কার্যত চূড়ান্ত করে ফেলেছে।

এবার আইপিএল ১০ দলের। মেগা নিলামে সম্পন্ন করার আগে বর্তমানের আট ফ্র্যাঞ্চাইজিই মাত্র চারজনকে ধরে রাখতে পারবে। বাকিদের নিলামের দাড়িপাল্লায় উঠতে হবে। আট ফ্র্যাঞ্চাইজির সঙ্গে নিলামে যোগ দিচ্ছে সদ্য আইপিএল সংসারে যোগ দেওয়া সঞ্জীব গোয়েঙ্কার আরপিএসজি লখনৌ ফ্র্যাঞ্চাইজি এবং সিভিসি ক্যাপিটালের আহমেদাবাদ ফ্র্যাঞ্চাইজি।

আরও পড়ুন: অবসরের পথে ১৬.২৫ কোটির IPL সুপারস্টার! বিশ্বকাপের মঞ্চেই বোমা ফাটালেন সরাসরি

সেই নিলামের আগে বর্তমান ফ্র্যাঞ্চাইজি নিজেদের কোর দল গুছিয়ে নেওয়ার জন্য হিসাব নিকেশে ব্যস্ত। মুম্বই ইন্ডিয়ান্স নিজেদের কোর গ্রুপের কাদের ধরে রাখা হবে, তা ঠিক করে ফেলেছে। জানা গিয়েছে, এই পাঁচবারের আইপিএল চ্যাম্পিয়নদের বাছাই তালিকায় অনুপস্থিত থাকছেন হার্দিক।

আইপিএলের সঙ্গে যুক্ত বোর্ডের এক আধিকারিক সংবাদসংস্থাকে জানিয়ে দিয়েছেন, “বোর্ড সম্ভবত তিন জন ক্রিকেটারকে রিটেন করার অনুমতি দেবে। পাশাপাশি নিলামে একজনের জন্য আরটিএম কার্ড ব্যবহার করা যাবে। আরটিএম না থাকলে চারজনকে সম্ভবত ধরে রাখা যাবে। রোহিত শর্মা এবং জসপ্রীত বুমরা মুম্বইয়ের অটোমেটিক চয়েস। তৃতীয় তারকা হিসাবে মুম্বই কায়রণ পোলার্ডকে রিটেন করবে। এই তিনজন মুম্বইয়ের সাফল্যের স্থপতি।”

আরও পড়ুন বেটিং কোম্পানির হাতে আইপিএল দল! ভয়ঙ্কর অভিযোগে সৌরভদের তুলোধোনা ললিত মোদির

তিনি আরও বলেছেন, “এই মুহূর্তে হার্দিককে রিটেন করার সম্ভবনা ১০ শতাংশেরও কম। যদি ও বিশ্বকাপের বাকি ম্যাচে দুর্ধর্ষ পারফর্ম করে নিজেকে ফের একবার চেনায়, তাহলেও ওঁকে রিটেন করার সম্ভাবনা বেশ কম। যদি চার রিটেনশন এবং একটা আরটিএম কার্ড থাকে, তাহলেও সেই স্লটে সূর্যকুমার যাদব এবং ঈশান কিষানকে ভাবা হচ্ছে।”

কেন হার্দিককে মুম্বই ধরে রাখতে উৎসাহী নয়, তা কার্যত স্পষ্ট। দু বছর আগের নিজের ফর্মের ধারেকাছে নেই তারকা অলরাউন্ডার। পিঠের চোটের কারণে নিয়মিত ১৩৫+ গতিতে বল করতে পারবেন না হার্দিক। এটা জলের মতই স্পষ্ট। আর স্রেফ ব্যাটসম্যান হিসেবে হার্দিককে স্কোয়াডে রাখতে চাইছে না মুম্বই। তবে নিলামের টেবিল থেকে ফের একবার হার্দিককে ফেরাতে পারে। অবশ্যই যদি মুম্বইয়ের বাজেট হার্দিকের দরের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ হয়।

সেই কর্তা বলেছেন, “আইপিএলের প্লেয়ার বাছাই পুরোটাই বাজার নির্ভর। মুম্বই হার্দিককে ফের একবার নিলাম থেকে কিনতে পারে। তবে সেই জন্য মুম্বইয়ের বাজেটের সঙ্গে হার্দিকের দাম খাপ খেতে হবে। গুরুত্বের বিচারে মুম্বইয়ের সেরা পাঁচ প্লেয়ার হল- রোহিত শর্মা, জসপ্রীত বুমরা, কায়রণ পোলার্ড, সূর্যকুমার যাদব এবং ঈশান কিষান।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Hardik pandya likely to be released by mumbai indians ahead of mega ipl auction

Next Story
নিজের শহরেই মোমের মূর্তি হয়ে যাচ্ছেন কোহলি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com