বড় খবর

অবসরের পথে ১৬.২৫ কোটির IPL সুপারস্টার! বিশ্বকাপের মঞ্চেই বোমা ফাটালেন সরাসরি

দক্ষিণ আফ্রিকার তারকা অলরাউন্ডার ক্রিস মরিস নিজের অবসরের বিষয়ে বড়সড় সিদ্ধান্ত নিয়ে ফেললেন বিশ্বকাপ চলাকালীন।

দক্ষিণ আফ্রিকার জাতীয় দল থেকে সরকারিভাবে এখনও অবসর ঘোষণা করেননি। তবে জাতীয় দলের জার্সিতে সম্ভবত আর দেখা যাবে না তাঁকে। জানিয়ে দিলেন আইপিএলে বর্তমানে সবথেকে দামি তারকা ক্রিস মরিস। শেষ বারের নিলামে ১৬.২৫ কোটিতে রাজস্থান রয়্যালস কিনেছিল দক্ষিণ আফ্রিকান অলরাউন্ডারকে। সেই তারকাই বিশ্বকাপের সময় কার্যত বোমা ফাটালেন।

দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের সঙ্গে সম্পর্ক মোটেই ভাল নয় মরিসের। সেদিকে ইঙ্গিত করেই তারকা স্পোর্টসক্রীড়ায় বলে দিয়েছেন, “বোর্ডে যাঁর সঙ্গেই আলোচনা হওয়া প্রয়োজন, তা দীর্ঘ সময় আগে হয়েছিল। তারপরে থেকে কোনওরকম যোগাযোগ হয়নি। যেভাবে ওঁরা ফাফ ডুপ্লেসিস, ইমরান তাহির অথবা আমার সঙ্গে ব্যবহার করেছে, এই বিষয়ে আর মন্তব্য করতে চাই না। দীর্ঘদিন, এক বছর ধরেই আমার সঙ্গে ক্রিকেট বোর্ডের কোনওরকম আলোচনা হয়নি। তাই বর্তমানে কী ঘটছে, সেই বিষয়ে মন্তব্য করা উচিত নয় আমার। একাধিক খবর চোখে পড়ছে আমারও। তবে এটা খুব স্পর্শকাতর একটা বিষয়। এর একাধিক ক্ষেত্রও রয়েছে।”

আরও পড়ুন: ঘাড় ধরে টিভি চ্যানেল থেকে বিতাড়িত! ভয়াবহ অপমানে কুঁকড়ে গেলেন শোয়েব, দেখুন ভিডিও

এরপরে প্রোটিয়াজ অলরাউন্ডার বড়সড় মন্তব্যে খোলসা করেছেন, “দক্ষিণ আফ্রিকার হয়ে আমার খেলোয়াড়ি কেরিয়ার সম্ভবত শেষ। সরকারিভাবে এখনই ঘোষণা করার পথে হাঁটছি না। তবে আমি জানি বোর্ড আমাকে নিয়ে কী ভাবে। ওরাও জানে জাতীয় দলের হয়ে আমি আর খেলব না।”

৩২ বছরের তারকার আরও সংযোজন, “সরকারিভাবে ঘোষণা না করার কারণ, আমি এরকম ভাবেই বিষয়টি রাখতে চাই। আপাতত ঘরোয়া ক্রিকেট এবং যে দলে খেলব, সেই দলের হয়ে নিজের সেরাটা দিতে চাই। দক্ষিণ আফ্রিকাকে তিন ফরম্যাটে প্রতিনিধিত্ব করতে পারায় আমি গর্বিত। দেশের হয়ে আন্তর্জাতিক স্তরে খেলেছি। এর থেকে বড় কিছু আর হতে পারে না।”

২০১২ সালে অভিষেকের পরে মরিস ৪২টি ওডিআই, ২৩ টি২০ এবং ৪ টেস্ট খেলেছেন। দেশের হয়ে তিন ফরম্যাটে ২৯১২ রান করার পাশাপাশি ৯৪ উইকেট সংগ্রহ করেছেন তিনি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: T20 world cup 2021 south africas chris morris to announce retirement soon

Next Story
ঘাড় ধরে টিভি চ্যানেল থেকে বিতাড়িত! ভয়াবহ অপমানে কুঁকড়ে গেলেন শোয়েব, দেখুন ভিডিও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com