বড় খবর

ভারতীয় এ দলে এবার পৃথ্বী, হার্দিক, খেলবেন নিউজিল্যান্ডে

জাতীয় দলের জার্সিতে পৃথ্বী গত বছর দারুণ অভিষেক ঘটিয়েছিলেন। রাজকোটে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সেঞ্চুরি করে নিজের জাত চিনিয়েছিলেন।

Hardik Pandya
ভারতীয় এ দলে এবার খেলবেন হার্দিক (এক্সপ্রেস ফোটো, ফাইল চিত্র)

নির্বাসনে কাটিয়ে জাতীয় দলে ফিরছেন পৃথ্বী শ। আপাতত সিনিয়র দলে না রাখা হলেও পৃথ্বীকে নিউজিল্যান্ডগামী ভারতীয়-এ দলে রাখা হয়েছে। ২০ বছরের তারকা ক্রিকেটার তিনটে একদিনের ম্যাচের পাশাপাশি চারদিনের ক্রিকেটেও রাখা হয়েছে। ডোপিংয়ের কারণে আট মাসের নির্বাসন থেকে ফিরে ব্যাট হাতে দারুণ ছন্দে রয়েছেন তিনি। মুম্বইয়ের জার্সিতে বরোদার বিপক্ষে রনজি ট্রফির প্রথম ম্যাচেই দ্বিশতরান হাকিয়েছেন তিনি।

জাতীয় দলে রোহিত শর্মার সঙ্গে মায়াঙ্ক আগারওয়ালের জুটি আপাতত হিট। তবে নিউজিল্যান্ড সিরিজে রিজার্ভ ওপেনার হিসেবে রাখা হতে পারে। নির্বাচনের পরে নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ সাফ জানিয়ে দিয়েছেন, পৃথ্বীকে যত বেশি সম্ভব ম্যাচ খেলানোই তাঁদের লক্ষ্য। পাশাপাশি স্কোয়াডে রাখা হয়েছে হার্দিক পাণ্ডিয়াকেও।

আরও পড়ুন শ্রীলঙ্কা-অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারত কবে আর কোথায় খেলবে? দেখে নিন সূচি

জাতীয় দলের জার্সিতে পৃথ্বী গত বছর দারুণ অভিষেক ঘটিয়েছিলেন। রাজকোটে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সেঞ্চুরি করে নিজের জাত চিনিয়েছিলেন। প্রথম শ্রেণি ও একদিনের ক্রিকেটে ম্যাচে অধিনায়ক যথাক্রমে হনুমা বিহারী ও শুবমান গিল।

পূর্ণাঙ্গ সিরিজ শুরুর আগে এ দলের জার্সিতে রবিচন্দ্রন অশ্বিন, অজিঙ্কা রাহানে, উমেশ যাদব এবং ইশান্ত শর্মাও এ দলের হয়ে খেলে ধাতস্থ হতে পারবেন।

আরও পড়ুন শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া সিরিজের দল ঘোষণা ভারতের

ইন্ডিয়া এ স্কোয়াড (দুটো ট্যুর ম্যাচ এবং তিনটে ওয়ান ডে ম্যাচ)- পৃথ্বী শ, মায়াঙ্ক আগারওয়াল, রিতুরাজ গায়কোয়াড, শুবমান গিল, সূর্যকুমার যাদব, সঞ্জু স্যামসন, ইশান কিষান, হার্দিক পাণ্ডিয়া, ক্রুনাল পাণ্ডিয়া, অক্ষর প্যাটেল, রাহুল চাহার, সন্দীপ ওয়ারিয়র, ইশান পোড়েল, খলিল আহমেদ, মহম্মদ সিরাজ

Read the full article in ENGLISH

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Hardik pandya prithvi shaw named in india a squad for new zealand series

Next Story
India tour of New Zealand 2020: জেনে নিন পূর্ণাঙ্গ সূচি, ভারতীয় সময় কখন দেখবেন ম্যাচ?India tour of New Zealand 2020
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com