আমি কখনও কপিল দেব হতে চাইনি: পাণ্ডিয়া

কেরিয়ারের ১০ নম্বর টেস্টে এসে অভিষেক পাঁচ উইকেট নিলেন পাণ্ডিয়া। তাও আবার ইংল্যান্ডের মাটিতে। বলের পর এবার মুখেও হোল্ডিংকেই জবাব দিলেন নাম না-করে।

By: Updated: August 20, 2018, 01:44:23 PM

নটিংহ্যামের ট্রেন্ট ব্রিজে ভারতকে চালকের আসনে বসিয়ে দিয়েছেন হার্দিক পাণ্ডিয়া। ২৮ রানে পাঁচ উইকেট তুলে ইংরেজদের ১৬১ রানে অল আউট করে দিয়েছেন দলের স্টার অলরাউন্ডার। প্রথম দু’টো টেস্টে হার্দিকের ব্যাটে-বলে পারফরম্যান্স একেবারেই কহতব্য ছিল না। মাইকেল হোল্ডিংয়ের মতো ক্রিকেট পণ্ডিতও তীর্যক মন্তব্য করতে ছাড়েননি পাণ্ডিয়াকে। কেরিয়ারের ১০ নম্বর টেস্টে এসে অভিষেক পাঁচ উইকেট নিলেন পাণ্ডিয়া। তাও আবার ইংল্যান্ডের মাটিতে। বলের পর এবার মুখেও হোল্ডিংকেই জবাব দিলেন নাম না-করে।

ভারতীয় ক্রিকেটে পাণ্ডিয়ার পথচলা শুরুই হয়েছিল ৮৩-র বিশ্বকাপ জয়ী ভারত অধিনায়ক কপিল দেবের তুলনা সঙ্গে নিয়ে। গত সপ্তাহে লর্ডস টেস্টের আগেই সরাসরি পাণ্ডিয়াকে আক্রমণ করেছিলেন কিংবদন্তি ক্যারিবিয়ান পেসার হোল্ডিং। অত্যন্ত সম্মানীয় এই ধারাভাষ্য়কার এই মুহূর্তে ‘স্কাই স্পোর্টস’-এর হয়ে ভারত-ইংল্যান্ড চলতি সিরিজে ধারভাষ্য় দিচ্ছেন। হোল্ডিং সাফ বলে দেন যে, “পাণ্ডিয়া কপিলের ধারেকাছেও নয়। ও কোনও ভাবেই ভবিষ্য়তের কপিল নয়। ভারতের এখনই পাণ্ডিয়ার বিকল্পে এমন কাউকে খুঁজে নেওয়া উচিত যে, দলে অবদান রাখতে পারবে।”

আরও পড়ুন: কেন কোহলিরা কালো আর্মব্যান্ড পরে মাঠে নামলেন!

ট্রেন্ট ব্রিজের দুরন্ত পারফরম্যান্সের পর পাণ্ডিয়া সাংবাদিকদের বলেই দেন যে, তাঁর কোনওদিনই কপিল হওয়ার ইচ্ছা ছিল না। পাণ্ডিয়া বললেন, “ আমি কখনই কপিল দেব হতে চাইনি। আমাকে পাণ্ডিয়াই থাকতে দিন। আমি পাণ্ডিয়া হয়েই ১০টি টেস্ট ও ৪১টি ওয়ান-ডে খেলেছি। তাঁরা নিজেদের (হোল্ডিংয়ের প্রজন্মের) একটা যুগ তৈরি করেছিল। আমার সঙ্গে কারোর তুলনা করা বন্ধ করুন। আমার দল আমাকে নিয়ে খুশি। এর বেশি কিছু আমার যায় আসে না  ’’ পাণ্ডিয়ার প্রশংসা করেছেন ভিভিএস লক্ষ্ণণ ও শচীন তেন্ডুলকরও।

দ্বিতীয় দিনের শেষে ভারত ২৯২ রানে এগিয়ে আছে। হাতে আছে আরও আট উইকেট। শিখর ধাওয়ান (৪৪) ও লোকেশ রাহুল (৩৬) প্যাভিলিয়নে ফিরে গিয়েছেন। ক্রিজে আছেন বিরাট কোহলি (৮) ও চেতেশ্বর পূজারা (৩৩)

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Hardik pandya slams michael holdings nowhere near kapil dev jibe after routing england

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
হয়রানির আশঙ্কা
X