বড় খবর

জাতীয় দলে টানা ব্রাত্য সূর্যকুমার, এবার মুখ খুললেন শাস্ত্রীও

অস্ট্রেলিয়া সফরে তিন ফরম্যাটেই সূর্যকুমারের সুযোগ না মেলায় একাধিক প্রাক্তন ক্রিকেটার সরব হয়েছেন। সঞ্জয় মঞ্জরেকর, হরভজন সিং থেকে সুনীল গাভাস্কার প্রত্যেকেই মুখ খুলেছেন।

ধৈর্য্য ধরো। আরো শক্ত হতে হবে। জাতীয় দল থেকে বাদ পড়ার পর সূর্যকুমার যাদবকে এমনই পরামর্শ দিলেন প্রধান কোচ রবি শাস্ত্রী। নির্বাচকরা ব্রাত্য রাখলেও, আরসিবির বিরুদ্ধে ৪৩ বলে ৭৯ রানের ইনিংস খেলে মাঠ মাতিয়ে দেন সূর্যকুমার।

সোমবারই অস্ট্রেলিয়া সফরের দল ঘোষণা করেছেন বোর্ড নির্বাচকরা। টানা ভালো খেলে যাওয়ার পরেও জাতীয় দলে সীমিত ওভারের স্কোয়াডে সূর্যকুমারকে নেওয়া হয়নি। তারপর আরসিবির বিরুদ্ধে ফের একবার নিজের জাত চেনালেন তিনি। আবু ধাবিতে নিজের ইনিংসে ১০টা বাউন্ডারি এবং তিনটে বিশাল ওভার বাউন্ডারি হাঁকান তিনি। দুরন্ত ইনিংস খেলার পর সূর্য নিজের হেলমেট খুলে ফেলে ড্রেসিংরুমের দিকে ইঙ্গিতবাহী হাত নাড়েন। যেন বোঝাতে চান, “ম্যাচ শেষে করার জন্য আমার উপর ভরসা রাখতে পারো।”

আরো পড়ুন: জাতীয় দলে বাদ, কোহলিকে মাঠেই লাল চোখ সূর্যকুমারের, রইল ভিডিও

তারপরেই হেড কোচ শাস্ত্রীর টুইট ভেসে আসে। “সূর্য নমস্কার। সূর্যকুমার শক্ত হও। ধৈর্য্য ধরতে হবে।” বর্তমানে আইপিএলের মধ্যে দুবাইয়েই নিয়মমাফিক কোয়ারেন্টাইনে রয়েছেন তিনি। টুর্নামেন্ট শেষ হলেই জাতীয় দলের সঙ্গে অস্ট্রেলিয়া উড়ে যাবেন তিনি।

সূর্যকুমারের ইনিংস শুধু শাস্ত্রীই নন, একাধিক প্রাক্তন তারকাকে মুগ্ধ করেছে। বীরেন্দ্র শেওয়াগ টুইটে লেখেন, “ছেলেটার মধ্যে সত্যি দম আছে। শীঘ্রই নম্বর আসবে। টানা তিনটে ব্লকবাস্টার সিজন কাটাচ্ছে ও। মুম্বইও দারুণ জয় পেল।” কৃষ্ণমাচারী শ্রীকান্তও বলেন, “জানি না জাতীয় দলে খেলার জন্য ওকে আর কী কী করতে হবে। আশা করি শীঘ্রই জাতীয় দলে ওকে এমন পারফরম্যান্স করতে দেখতে পাব।”

এর আগে বেঙ্গসরকার সৌরভকে উদ্দেশ্য করে বলেছিলেন, “একজন ব্যাটসম্যান ২৬ থেকে ৩৪ বছরের মধ্যে সেরা ফর্মে থাকে। এই মুহূর্তে সূর্য (৩০ বছর) ফর্মের তুঙ্গে রয়েছে। যদি ফর্ম এবং ফিটনেস বিবেচ্য না হয়, তাহলে যোগ্যতামান কী? কেউ কি আমাকে বলতে পারবে? রোহিত হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে ছিটকে যাওয়ায় সূর্যকুমারকে রাখা উচিত ছিল মিডল অর্ডারকে শক্তপোক্ত করার জন্য। বোর্ড সভাপতি সৌরভকে দেখতে হবে সূর্যকুমারকে বাদ দেওয়ার পিছনে মোটিভ কী!”

বেশ কয়েক মরশুম ধরেই সীমিত ওভারের ক্রিকেটে ধারাবাহিক সূর্যকুমার। ২০১৮ সালে মুম্বই ইন্ডিয়ান্সের সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন। ২০১৯ এ সূর্যকুমারের সংগ্রহে ৪২৪ রান। দ্বিতীয় সর্বোচ্চ স্কোরার হয়েছিলেন গত বছর। সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে মুম্বইয়ের জার্সিতেও দ্বিতীয় সর্বোচ্চ রান স্কোরার হন। ৫১ গড়ে করেছিলেন ৩৬০ রান। চলতি টুর্নামেন্টে ইতিমধ্যেই ১২ ম্যাচে ৪০.২২ গড়ে ৩৬২ রান করে ফেলেছেন। এমন পারফরমেন্সের পরেও জাতীয় ফলে সুযোগ না পাওয়ায় প্রবল বিতর্ক তৈরি হয়েছে।

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Head coach ravi shastri senda message to suryakumar yadav

Next Story
হার নিশ্চিত, লড়াইয়ের আগেই পদত্যাগ করে মাঠ ছাড়লেন বার্তামিউ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com