scorecardresearch

বড় খবর

কাশ্মীর লিগে খেললে নিষেধাজ্ঞার হুমকি! BCCI-এর বিরুদ্ধে ভয়ঙ্কর অভিযোগ গিবসের

আসন্ন অগাস্টের ৬ তারিখ থেকেই বসছে কাশ্মীর প্রিমিয়ার লিগ। এই লিগ চালুর আগেই বিসিসিআইয়ের বিরুদ্ধে চাঞ্চল্যকর অভিযোগ আনলেন গিবস।

পাকিস্তান ক্রিকেট বোর্ড আয়োজিত কাশ্মীর প্রিমিয়ার লিগ নিয়ে হস্তক্ষেপ করছে বিসিসিআই? এমনই মারাত্মক অভিযোগ করলেন দক্ষিণ আফ্রিকান হার্শেল গিবস। বড়সড় অভিযোগ তুলে হার্শেল গিবস জানিয়ে দিলেন, বিদেশি ক্রিকেটাররা যাতে কাশ্মীর প্রিমিয়ার লিগে না অংশগ্রহণ করেন, সেই জন্য চাপ বজায় রেখেছে বিসিসিআই।

টুইট করে গিবস জানিয়ে দিলেন, বিসিসিআই নাকি হুমকিও দিয়েছে। নিজের টুইটারে গিবস চাঁচাছোলা ভাষায় লিখেছেন, “কাশ্মীর প্রিমিয়ার লিগে রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করতে অহেতুক হস্তক্ষেপ করছে বিসিসিআই। আমাকে হুমকি দিয়ে জানিয়েছে, ভবিষ্যতে ভারতে ক্রিকেট সংক্রান্ত কোনো কারণে ভারতে প্রবেশেরও অনুমতি দেওয়া হবে না।”

আরো পড়ুন: ভারতের হারে দায়ী ধাওয়ানই! দেশে ফিরতেই বিরাট অভিযোগে বিদ্ধ তারকা

গিবসের বক্তব্যকে সমর্থন করেছেন পাকিস্তানের প্রাক্তন উইকেটকিপার রশিদ লতিফ। তিনিও টুইটারে লিখেছেন, “বিসিসিআই বিদেশি ক্রিকেটারদের হুমকি দিয়েছে, কাশ্মীর প্রিমিয়ার লিগে অংশগ্রহণ করলে ভারতে প্রবেশ তো বটেই ভারতীয় ক্রিকেট সংক্রান্ত কোনো কাজে তাঁদের যুক্ত করা হবে না। গিবস, দিলশান, মন্টি পানেসর সহ একাধিক ক্রিকেটাররা কাশ্মীর প্রিমিয়ার লিগে খেলবেন।”

গিবস এবং রশিদ লতিফের এমন অভিযোগ পাওয়ার পরই নড়েচড়ে বসেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। সরকারি বিবৃতিতে ভারতীয় বোর্ডকে একহাত নিয়েছে পিসিবি। বিবৃতিতে বলা হয়েছে, “বিসিসিআই আন্তর্জাতিক অবসরপ্রাপ্ত ক্রিকেটারদের কাশ্মীর প্রিমিয়ার লিগে অংশগ্রহণ করা থেকে বিরত রাখতে যেভাবে সতর্ক করেছে, তাতে ক্রিকেট কলুষিত হয়েছে। তাঁদের হুমকি দিয়ে ভারতে প্রবেশের ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারির কথাও বলেছে। ভারতীয় বোর্ডের এমন আচরণ মোটেই গ্রহণযোগ্য নয়। এমন ঘটনা ক্রিকেটীয় স্পিরিটের পরিপন্থী। ভয়ঙ্কর এক দৃষ্টান্ত স্থাপন করে রাখছে এই ঘটনা যা কোনোভাবেই অগ্রাহ্য করে যাবে না।”

আরো পড়ুন: ইংল্যান্ডে প্রবেশে বিপত্তি সূর্যকুমার-পৃথ্বীর! বড় ঝামেলায় বেনজির সঙ্কটে সৌরভের বোর্ড

পাকিস্তান ক্রিকেট বোর্ড সম্প্রতি কাশ্মীর প্রিমিয়ার লিগ নামে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট চালু করেছে। ছয়টি ফ্র্যাঞ্চাইজিতে স্থানীয় ক্রিকেটাররা তো বটেই মন্টি পানেসর, হার্শেল গিবস, তিলকরত্নে দিলশানের মত প্রাক্তনদের অংশ নেওয়ার কথা। অগাস্টের ৬ থেকে ১৬ তারিখ পর্যন্ত মুজাফফরাবাদে বসছে কাশ্মীর প্রিমিয়ার লিগের আসর।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Herschelle gibbs pcb accuse bcci of threatening cricketers over participation on kashmir premiere league