বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

ইংল্যান্ডে প্রবেশে বিপত্তি সূর্যকুমার-পৃথ্বীর! বড় ঝামেলায় বেনজির সঙ্কটে সৌরভের বোর্ড

সূর্যকুমার যাদব এবং পৃথ্বী শ-কে কলম্বোয় ৬ অগাস্ট পর্যন্ত থাকতেই হবে। ৭ অগাস্ট ইংল্যান্ডের উদ্দেশে রওনা হলেও প্রথম দুই টেস্টে খেলতে পারবেন না তাঁরা।

ফের বড়সড় সমস্যায় পড়তে চলেছে ভারতীয় বোর্ড। শ্রীলঙ্কায় সফর শেষ করেই পৃথ্বী শ এবং সূর্যকুমার যাদবের পাড়ি দেওয়ার কথা ছিল ইংল্যান্ডে। আবেশ খান, ওয়াশিংটন সুন্দর এবং শুভমান গিলের পরিবর্ত হিসাবে এই দুই তারকারই মূল দলের সঙ্গে যোগ দেওয়া নির্ধারিত ছিল।

তবে শ্রীলঙ্কায় করোনা আক্রান্ত ক্রুনাল পান্ডিয়ার সংস্পর্শে এসেছেন দুজনেই। আপাতত কলম্বোয় হোটেলে নিভৃতবাসে রয়েছেন দুইজনই। আইসোলেশনের মেয়াদ শেষের পরেও ইংল্যান্ডে উড়ে যাওয়ার ক্ষেত্রে বিধিনিষেধের মুখে পড়তে পারেন দুজনে। এমনটাই জানা যাচ্ছে একাধিক জাতীয় প্রচারমাধ্যম থেকে।

আরো পড়ুন: সিরিজ জিতে ধাওয়ানকে মাঠেই সম্মান লঙ্কানদের, বেনজির দৃশ্য কলম্বোয়, দেখুন ভিডিও

ইংল্যান্ডের প্রোটোকল মানলে সূর্যকুমার এবং পৃথ্বী শ- দুই তারকারই ইংল্যান্ডে জাতীয় দলের সঙ্গে যোগ দেওয়া হচ্ছে না। এমনটাই জানিয়ে ইনসাইড স্পোর্টস-কে বোর্ডের এক কর্তা জানিয়েছেন, “আপাতত পুরো পরিস্থিতির দিকে আমরা নজর রাখছি। আগামী দু-তিনদিনের মধ্যেই চূড়ান্ত করা হবে সূর্যকুমার-পৃথ্বীর পরিবর্ত হিসাবে অন্য কাউকে পাঠানো কিনা!”

আরো পড়ুন: এই না হলে কোচ! লঙ্কান নেতা শানাকাও হাজির দ্রাবিড়ের ক্লাসে, ধন্য ধন্য শ্রীলঙ্কায়

সূত্রের খবর অনুযায়ী, আগামী তিনদিন দুই তারকার একাধিকবার আরটিপিসিআর টেস্ট করা হবে। সেই টেস্টের ফলাফলের ওপরেই নির্ভর করছে কতদিন শ্রীলঙ্কায় আইসোলেশনে কাটাতে হবে দুই তারকাকে। এমনিতে প্রতি টেস্টে নেগেটিভ রিপোর্ট এলেও ন্যূনতম ৩দিন কোয়ারেন্টিনে কাটাতেই হবে।

ক্রুনাল পান্ডিয়া করোনা আক্রান্ত হওয়ার পরেই তাঁর ক্লোজ কন্ট্যাক্টদের আইসোলেশনে পাঠিয়ে দেওয়া হয়েছিল। যে আটজন ক্রুনালের সংস্পর্শে আসেন তাঁদের মধ্যে ইতিমধ্যেই নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন কে গৌতম এবং যুজবেন্দ্র চাহাল। করোনা আক্রান্ত না হলে প্রত্যেককেই অবিশ্যিক মোট সাতদিনের আইসোলেশনে কাটাতে হবেই।

আরো পড়ুন: আউট নয় সূর্যকুমার, তবু আনন্দে ফেটে পড়ল শ্রীলঙ্কা! তোলপাড় ঘটনার ভিডিও দেখুন

ইংল্যান্ডে কোভিড প্রোটোকল অনুযায়ী, করোনা আক্রান্তের সংস্পর্শে কোনো ব্যক্তি এলে তাঁকে ইংল্যান্ডে প্রবেশের আগে ১০ দিনের আইসোলেশনে কাটাতে হবে। তারপর ইংল্যান্ডে পৌঁছনোর পরে আরও দশদিনের কোয়ারেন্টিন সারতে হবে। এই তিনদিনে তিনবার কোভিড রিপোর্ট নেগেটিভ এলে তবেই মিলবে ছাড়পত্র।

সবমিলিয়ে নতুন করে জটে জড়িয়ে গেল বোর্ড।

এই নিয়ম অনুযায়ী, সূর্যকুমার যাদব এবং পৃথ্বী শ-কে কলম্বোয় ৬ অগাস্ট পর্যন্ত থাকতেই হবে। ৭ অগাস্ট ইংল্যান্ডের উদ্দেশে রওনা হলেও প্রথম দুই টেস্টে খেলতে পারবেন না তাঁরা। ইংল্যান্ডে পৌঁছে আরো দশদিন নিভৃতবাসে কাটানোর পর টিম ইন্ডিয়ার বায়ো বাবলে প্রবেশ করতে পারবেন অগাস্টের ২২ তারিখে। সেই হিসাবে লিডসে তৃতীয় টেস্টেও খেলতে পারবেন না দুজনে। বাকি পড়ে থাকবে দু-টেস্ট। আর মাত্র দিন কয়েকের অনুশীলনে ভর করেই নেমে পড়তে হবে টেস্টে। মাত্র দুটো টেস্টের জন্য সূর্যকুমার অথবা পৃথ্বীকে ইংল্যান্ডে পাঠিয়ে এই ঝক্কি পোহাতে রাজি নয় বোর্ড। এই দুই ক্রিকেটারের বদলি কে হতে পারেন, তা নিয়েই আপাতত আলোচনা চলছে বোর্ডের অন্দরমহলে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs england bcci in fresh trouble as prithvi shaw and suryakumar yadav might not be permitted to enter uk as covid protocols

Next Story
১০ দিনের মধ্যেই ভবিষ্যৎ চূড়ান্ত ইস্টবেঙ্গলের, বলছেন ক্লাবের ‘ক্রাইসিস ম্যান’
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com