বড় খবর

হাসিনকে নিরাপত্তা দাও, হাইকোর্টের নির্দেশ পুলিশকে

ক্রিকেটার মহম্মদ শামির সঙ্গে দাম্পত্যজীবনে সমস্যা হওয়ার পর থেকেই এক শ্রেণির নেটিজেনদের সমালোচনায় ক্রমাগত নিশানা হন হাসিন।

হাসিন জাহানের নিরাপত্তা সুনিশ্চিত করতে বলল কলকাতা হাইকোর্ট। কিছুদিন আগেই রাম মন্দির নির্মাণ বিষয়ক একটি সোশ্যাল মিডিয়া পোস্ট করেন হাসিন। তারপর তাঁকে খুন, ধর্ষণের হুমকি দেওয়া হয় বলে অভিযোগ।

মহম্মদ শামির স্ত্রী হাসিন জাহানের আইনজীবী আশিস চৌধুরী হাইকোর্টে রিট পিটিশন দাখিল করেন। সেখানেই তিনি জানান, কীভাবে কিছু সোশ্যাল মিডিয়া পোস্টকে কেন্দ্র করে তাঁর মক্কেলের প্রাণ সংশয় হয়ে উঠেছে।

পাশাপাশি পুলিশেও অভিযোগ জানানো হয় লিখিত ভাবে। তবে আশিস চৌধুরী জানিয়েছেন, পুলিশ পুরো বিষয়েই নিষ্ক্রিয়।

আরও পড়ুন: রায়নাকে বড় ‘শাস্তি’ দিল সিএসকে, ফেরার দরজা পুরোপুরি বন্ধ বাঁ হাতির

রাজ্যের সিনিয়র এডভোকেট অমিতেশ বন্দোপাধ্যায় আদালতকে জানিয়েছেন, পুলিশ এফআইআর হিসাবে অভিযোগ লিপিবদ্ধ করেছে। তদন্তও চালানো হচ্ছে।

দুই পক্ষের আইনজীবীদের বক্তব্য শোনার পর বিচারপতি দেবাংশু বসাক নির্দেশ দিয়েছেন, কোনোভাবেই যেন পিটিশন দাখিলকারীর প্রাণ সংশয় হওয়ার উপক্রম এবং সম্পত্তি নষ্ট না হয়।

প্রসঙ্গত, হাসিন জানিয়েছিলেন, কিছুদিন আগেই একটি সম্প্রদায়কে রামমন্দিরের ছবি দিয়ে তিনি শুভেচ্ছা জানিয়ে ফেসবুক পোস্ট করেছিলেন। এরপরে তিনি নিশানা হয়ে যান, বলে দাবি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা-কে হাসিন বলেছিলেন, কীভাবে ক্রমাগত মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছিলেন সাইবার বুলিংয়ের সামনে। তিনি জানাচ্ছিলেন, শুধু তিনি-ই নন, কন্যা আইরাকেও অশ্রাব্য গালিগালাজের মুখোমুখি হতে হচ্ছিল। “তাই আইনজীবীর পরামর্শে লালবাজারে অভিযোগ জানাই। শুধু সাইবার সেলেই নয়, পিএমও, মমতা বন্দোপাধ্যায় সহ প্রশাসনের একাধিক শীর্ষব্যক্তিকে ট্যাগ করে টুইটও করেছি।” বলছিলেন হাসিন।

ক্রিকেটার মহম্মদ শামির সঙ্গে দাম্পত্যজীবনে সমস্যা হওয়ার পর থেকেই এক শ্রেণির নেটিজেনদের সমালোচনায় ক্রমাগত নিশানা হন হাসিন। তিনি নাইট ক্লাবে যান কেন, সিনেমায় শুটিং করছেন কেন, নাচের ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করছেন কেন, এমন একাধিক বিষয় নিয়ে প্রশ্নের মুখে পড়তে হয়েছে তাঁকে। তাঁর জীবন যাপন, চরিত্র- বারবারই নেট নাগরিকদের আলোচনার বিষয় বস্তু হয়েছে। এবার সরাসরি ধর্ষণ আর খুনের হুমকি!

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: High court instructs police to ensure hasin jahans security

Next Story
জঘন্য ফর্মে কোহলি! ফের একবার বিরাটকে নিয়ে মুখ খুললেন গাভাসকার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com