বড় খবর

হিমা দাসের কোচ নিপন দাসের বিরুদ্ধে উঠল যৌন হেনস্থার অভিযোগ

হিমা দাসের কোচ নিপন দাসের বিরুদ্ধে উঠল যৌন হেনস্থার অভিযোগ। নিপনের কাছে ট্রেনিং নেওয়া বছর কুড়ির এক অ্যাথলিট তাঁর বিরুদ্ধে এই গুরুতর অভিযোগ এনেছেন। 

Hima Das
হিমা দাসের কোচ নিপন দাসের বিরুদ্ধে উঠল যৌন হেনস্থার অভিযোগ

হিমা দাসের কোচ নিপন দাসের বিরুদ্ধে উঠল যৌন হেনস্থার অভিযোগ। নিপনের কাছে ট্রেনিং নেওয়া বছর কুড়ির এক অ্যাথলিট তাঁর বিরুদ্ধে এই গুরুতর অভিযোগ এনেছেন। 

সম্প্রতি অনূর্ধ্ব-২০ অ্যাথলেটিক্স জুনিয়র ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে (আইএএএফ) সোনা জিতেছিলেন হিমা। দেশের প্রথম মহিলা হিসেবে এই নজির গড়েন তিনি। তারপর থেকেই ভারতের নয়া অ্যাথলেটিক সেনসেশন হয়ে গিয়েছেন তিনি। হিমাকেই কোচিং করান নিপন।

আরও পড়ুন: ইতিহাসে হিমা দাস, প্রথম ভারতীয় হিসেবে অ্যাথলেটিক্স জুনিয়র বিশ্ব চ্যাম্পিয়নশিপে সোনা

গত ২২ জুলাই নিপনের বিরুদ্ধে আনা ওই অ্যাথলিটের অভিযোগের ভিত্তিতে পুলিশ এফআইআর দায়ের করে। এরপর জিজ্ঞাসাবাদ চলে নিপনের। তিনি জানিয়েছেন যে, এই অভিযোগের কোনও সত্যতা নেই। কার্যসিদ্ধি না-হওয়াতেই ঘটনাটি সাজানো হয়েছে। নিপনের দাবি, আসন্ন জাতীয় আন্তঃরাজ্য অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে (২৬-২৯ জুলাই, গুয়াহাটি) নিজের জায়গা করতে না-পেরেই ওই অ্যাথলিট এই অভিযোগ এনেছে। নিজেকে নির্দোষ বলে নিপন বলছেন, “এই মহিলা অ্যাথলিট ১০০ ও ২০০ মিটারে ট্রেনিং নিত আমার কাছে। অসম দলে সুযোগ করিয়ে দেওয়ার জন্য বারবার আমাকে বলেছে। কিন্তু আমি সেটা করতে পারি না। কারণ অনান্য আরও মেয়ে আছে যারা ওর থেকে ভাল। জাতীয় আন্তঃরাজ্য অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে ওর জায়গা হয়নি বলেই এই মিথ্যে অভিযোগ এনেছে।” নিপন আরও জানিয়েছেন, “ আমাকে পুলিশ শুধুই জিজ্ঞাসাবাদ করে ছেড়ে দিয়েছে। যদি আমি কোনও ভুল করে থাকি, তাহলে শাস্তি মাথা পেতে নেব। আমি প্রস্তুত আছি। কিন্তু কোনও ভুলই করিনি আমি।”

নিপন সে রাজ্যের ক্রীড়া ও যুবকল্যাণ দফতরে কর্মরত। ২০১৬-তে আন্তঃরাজ্য় মিটের সময় হিমাকে চোখে পড়ে তাঁর। নিপনই বলেন হিমাকে গুয়াহাটিতে আসতে। তারপর বাকিটা ইতিহাস। নিপনের হাত ধরেই ফিনল্যান্ডের মাটি থেকে ট্র্যাক ইভেন্টে দেশের জন্য সোনা আনতে পেরেছিলেন হিমা।

Web Title: Hima das coach nipon das accused of sexual assault by woman athlete

Next Story
কুলোথাঙ্গানের খবরে ভেঙে পড়েছেন দীপঙ্কর, ফোন করেছিলেন সুরেশকেওDeepankar Roy
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com