ইউরোপে গিয়ে ডাল বানিয়ে সোশালে ভাইরাল ‘রাঁধুনি’ হিমা

ইউরোপে গিয়ে এক মাসের মধ্য়ে পাঁচটি সোনা জিতে ইতিহাস লিখেছেন দেশের অ্যাথলিট হিমা দাস। সোশাল মিডিয়ায় শুধুই হিমা বিরাজমান। সম্প্রতি হিমার একটি ভিডিও ভাইরাল হয়েছে।

By: Published: July 25, 2019, 2:45:31 PM

ইউরোপে গিয়ে এক মাসের মধ্য়ে পাঁচটি সোনা জিতে ইতিহাস লিখেছেন দেশের অ্যাথলিট হিমা দাস। সোশাল মিডিয়ায় শুধুই হিমা বিরাজমান। সম্প্রতি হিমার একটি ভিডিও ভাইরাল হয়েছে। যদিও সেটা তাঁর দৌড় সংক্রান্ত নয়, আসামের মেয়ে বিদেশের মাটিতে গিয়েও দেশের সংস্কৃতি বজায় রেখেছেন। হোটেলের রুমেই তিনি রান্নার সরঞ্জাম এনে বানিয়ে নিয়েছেন তাঁর রাজ্য়ের স্পেশাল ডাল। সেই ভিডিও শেয়ারও হচ্ছে দেদারে।

অসমিয়া ভাষাতেই এই ভিডিও করেছেন হিমা। সেখানে তিনি জানিয়েছেন রবিবার প্র্য়াকটিস না থাকায় হাতে সময় ছিল। ফলে উপভোগ করেই রান্না করেছেন তিনি।

আরও পড়ুন: এক মাসে পাঁচটি সোনা, হিমা দাসকে শুভেচ্ছা রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর

হিমা জানিয়েছেন তিনি আরেক ভারতীয় অ্যাথলিট সরিতাবেন গায়কোয়াড়কে সঙ্গে নিয়ে বাজারে বেরিয়েছিলেন। সেখানে গিয়েই ইনডাকশন কুকটপ, সসপেন আর রান্নার যাবতীয় উপকরণ কিনে আনেন। তাঁর দাবি সেই ডালের গন্ধ এতটাই ভাল ছিল যে, লোকজন এসে তাঁকে জিজ্ঞাসা করে যে, সে কী রান্না করছিলেন! ডালের স্বাদ নিতে চেয়েছিলেন সকলেই।

গত ২ জুলাই হিমার সােনার দৌড় শুরু হয়েছিল ইউরোপে। ওদিনই পোল্যান্ডের পোজনান অ্যাথলেটিক্স গ্রাঁ প্রিঁ-তে ২০০ মিটারে সোনা জেতেন হিমা। ২৩.৬৫ সেকেন্ডে দৌড় শেষ করেন তিনি। এরপর ৭ জুলাই পোল্যান্ডেরই কুতনো অ্যাথলেটিক্স মিটে ফের ২০০ মিটারে স্বর্ণ পদক ছিনিয়ে আনেন হিমা। ২৩.৯৭ সেকেন্ড সময় নেন তিনি। সোনার দৌড় তাঁর অব্য়াহত থাকে চেক প্রজাতন্ত্রের মাটিতেও। ওখানকার ক্লাদনো অ্যাথলেটিক্স মিটেও হিমা ২০০ মিটারে প্রথম স্থান অর্জন করে সোনার হ্য়াটট্রিক করেন। ২৩.৪৩ সেকেন্ড সময় নেন। চেকে প্রজাতন্ত্রে ৪০০ মিটারেও সোনা আসে হিমার।

তার পাঁচ দিন পরেই ৭ জুলাই পোলান্ডেই কুতনো অ্যাথলেটিক্স মিটে ফের ২০০ মিটারেই সোনা জেতেন হিমা। এ বার তাঁর সময় হয় ২৩.৯৭ সেকেন্ড। ছয় দিন পরে ১৩ জুলাই চেক প্রজাতন্ত্রে অনুষ্ঠিত ক্লাদনো অ্যাথলেটিক্স মিটে ২৩.৪৩ সেকেন্ড সেকেন্ড সময় করে ২০০ মিটারে সোনা জয়ের হ্যাটট্রিক করেন হিমা।গত বুধবার ‘ধিং এক্সপ্রেস’ (এই নামেই অসমে ডাকা হয় তাঁকে) হিমা চেক প্রজাতন্ত্রে প্রথম নামেন তাঁর প্রিয় ইভেন্ট ৪০০ মিটারে। সেখানেও তিনি শেষ করেছিলেন সোনা জিতেই। কথায় বলে যে রাঁধে সে চুলও বাঁধে। হিমাকে দেখেও সেরকমই মনে হচ্ছে সবার।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Hima das is now setting social media on fire with her cooking skills

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X