বড় খবর

বাঙালি ইন্দ্রানীকে বিশ্বজয়ের স্বপ্ন দেখাচ্ছেন ধোনি! তরুণীর চোখে-মুখে উপচে পড়ল মুগ্ধতা

ক্রিকেটের পরিচিতি ঝাড়খণ্ডের হয়ে খেলার সময়েই। বাংলায় নয়, ইন্দ্রানীর বহুদিন আগেই এই রাজ্যের পাততাড়ি গুটিয়ে পাড়ি দিয়েছিলেন পড়শি ঝাড়খণ্ডে।

বিশ্বক্রিকেটে তাঁর গুণমুগ্ধদের তালিকা নেহাত কম নয়। অবসর নিয়েছেন প্রায় একবছর হয়ে গেল। তবে এখনো তাঁর সেই ক্যারিশমা অব্যাহত। মহেন্দ্র সিং ধোনির ভক্তদের তালিকায় এবার নাম লিখিয়ে ফেললেন ইন্দ্রানী রায়-ও।

নাম অপরিচিত লাগছে? আসলে ইনি মহিলাদের ক্রিকেটে ভারতের উঠতি তারকা। ইংল্যান্ড সফরে মহিলা জাতীয় দলের জার্সিতে সুযোগ পেয়েছেন বাঙালি ক্রিকেটার ইন্দ্রানী রায়। আর সুযোগ পেয়েই ইন্দ্রানী জানিয়ে দিয়েছেন, ধোনিই তাঁর আইডল।

আরো পড়ুন: চোটে চোটে কেরিয়ার শেষ! চোখের জলে ক্রিকেটকে বিদায় কেকেআর তারকার

বাঙলাতেই তাঁর বেড়ে ওঠা। তবে ক্রিকেটের পরিচিতি ঝাড়খণ্ডের হয়ে খেলার সময়েই। বাংলায় নয়, ইন্দ্রানীর বহুদিন আগেই এই রাজ্যের পাততাড়ি গুটিয়ে পাড়ি দিয়েছিলেন পড়শি ঝাড়খণ্ডে। আর সেখানে খেলার সময়েই একাধিকবার মোলাকাত হয় রাঁচির মহাতারকা ধোনির সঙ্গে। আর ইংল্যান্ড সফরে জাতীয় দলে সুযোগ পাওয়ার পরেই ঝাড়খণ্ডের বাঙালি ক্রিকেটার জানিয়ে দিয়েছেন, ধোনির টিপসেই তিনি বিশ্বজয় করতে চান।

স্পোর্টসস্টারে দেওয়া সাক্ষাৎকারে ইন্দ্রানী রায় জানিয়েছেন, ধোনির সঙ্গে খেলার টিপস নিয়ে একাধিকবার লম্বা কথাবার্তা হয়েছে। সেখানে ধোনির একটাই সহজ পরামর্শ উইকেটের পাঁচ মিটার ব্যাসার্ধের মধ্যে আরো ক্ষিপ্র হতে হবে। রিফ্লেক্স অনেক উন্নতি করতে হবে। তাহলেই কেল্লাফতে। “উইকেটকিপার হিসাবে ওঁর সর্বদাই একটাই টিপস- আরো উন্নতি করতে হবে। আর ছোট এই পরামর্শেই আমার খেলা অনেক উন্নত হয়েছে। মাহি স্যারের মত কিংবদন্তির কাছ থেকে শেখা আমার বড় পাওনা। যতবারই মাঠে নামি, ততবারই ওঁর পরামর্শ স্মরণ করি।” বলেছেন তিনি।

২০২০-২১ মরশুমে সিনিয়র ওয়ানডে ট্রফিতে ব্যাটসম্যান হিসাবে সর্বোচ্চ রানের (৪৫৬) নজির গড়েছিলেন। তারপরেই জাতীয় দলের জার্সিতে প্রথমবার খেলার জন্য ডাক পান। ইংল্যান্ড সফরে ভারত একটা টেস্ট এবং তিনটে করে টি২০, ওয়ানডে ম্যাচে খেলবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: How ms dhoni has improved bengali women cricketer indrani roy from jharkhand improve her game

Next Story
করোনার টিকা নিতে অস্বীকার করেন কোহলিরা, আইপিএল বন্ধের পরেই ফাঁস বিস্ফোরক তথ্য
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com
X