বড় খবর

শুটিংয়ে ‘সোনার’ সকাল ভারতের

আইএসএসএফ (ইন্টারন্যসনাল শুটিং স্পোর্ট ফেডারেশন) শুটিং বিশ্ব চ্যাম্পিয়নশিপে ভারতের ‘সোনার’ দৌড় অব্যাহত। শুক্রবার দক্ষিণ কোরিয়া থেকে এল ভারতের জোড়া সোনা।

Hriday Hazarika
হৃদয় হাজারিকা

আইএসএসএফ (ইন্টারন্যসনাল শুটিং স্পোর্ট ফেডারেশন) শুটিং বিশ্ব চ্যাম্পিয়নশিপে ভারতের ‘সোনার’ দৌড় অব্যাহত। শুক্রবার দক্ষিণ কোরিয়া থেকে এল ভারতের জোড়া সোনা। ব্যক্তিগত দক্ষতায় ১০ মিটার এয়ার রাইফেলে দেশের জন্য স্বর্ণপদক ছিনিয়ে এনেছে হৃদয় হাজারিকা। অন্যদিকে ভারতের মহিলা দল বিশ্ব রেকর্ড করেই শ্রেষ্ঠত্বের আসর ছিনিয়ে নিয়েছে। মহিলাদের দলে রয়েছেন এলাভেনিল ভালারিভান, শ্রেয়া আগরওয়াল ও মনিনি কৌশিক।

আরও পড়ুন: এশিয়াডের পর এবার বিশ্ব চ্যাম্পিয়নশিপে সৌরভের সোনা

হাজারিকা একমাত্র ভারতীয় হিসেবে পুরুষদের ফাইনালে কোয়ালিফাই করেছে। ৬২৭.৩ পয়েন্ট তার সংগ্রহে। এদিন ইরানের মহম্মদ আমির নেকোনামের সঙ্গে ২৫০.১ পয়েন্টে টাই হয়ে যায় হৃদয়ের। চলতি বছর জুনিয়র বিশ্বকাপে সোনাজয়ী সৌরভের ভাগ্য নির্ধারিত হয় ফাইনাল শুট-অফে। ০.১ পয়েন্টের জন্য বিশ্বরেকর্ড হাতছাড়া হয়েছে।আর এই পয়েন্টের ব্যবধানেই হৃদয় সোনা জিতে যায়। ইরানিয়ান প্রতিদ্বন্দ্বী পেয়েছেন ১০.২। সৌরভ সেখানে ১০.৩ পয়েন্টের সৌজন্যে সোনা জিতেছে। রাশিয়ার গ্রিগরি শামাকভ পেয়েছেন ব্রোঞ্জ।এলাভেনিল ভালারিভান (৬৩১), শ্রেয়া আগরওয়াল (৬২৮.৫) ও মনিনি কৌশিকের (৬২১.২) মিলিত পয়েন্ট হয়েছে ১৮৮০.৭। জুনিয়র বিশ্বকাপে সোনা জয়ী এলাভেনিলের স্কোর বিশ্বরেকর্ড গড়েছে। গতকাল ভারতের আরেক তরুণ তুর্কী সৌরভ চৌধুরি এখান থেকেই এবার ১০ মিটার এয়ার পিস্তলে সোনা জিতেছিল।

 

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Hriday hazarika wins gold in world championship

Next Story
মোহনবাগানকে কার্যত লিগটা উপহার দিল ইস্টবেঙ্গলEastbengal
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com