চার নম্বরের জন্য় নিজের নামটা ভাসিয়ে দিলেন সুরেশ রায়না

প্রায় শেষ দু'বছরেরও বেশি সময় হয়ে গেল ভারতীয় ব্য়াটিং লাইন-আপে চার নম্বরের জট কাটল না। ক্রমাগত পরীক্ষা-নিরীক্ষা করেই যাচ্ছে টিম ম্য়ানেজমেন্ট। কখনও বিজয় শঙ্কর তো কখনও আম্বাতি রায়ডু।

By: Ahmedabad  Published: September 27, 2019, 2:33:28 PM

প্রায় শেষ দু’বছরেরও বেশি সময় হয়ে গেল ভারতীয় ব্য়াটিং লাইন-আপে চার নম্বরের জট কাটল না। ক্রমাগত পরীক্ষা-নিরীক্ষা করেই যাচ্ছে টিম ম্য়ানেজমেন্ট। কখনও বিজয় শঙ্কর তো কখনও আম্বাতি রায়ডু। এমনকী লন্ডনের মাটিতে বিশ্বকাপেও এই এক্সপেরিমেন্ট করতে গিয়ে ডুবতে হয়েছে বিরাট কোহলির ভারতকে।

আগামী বছরই ভারত অস্ট্রেলিয়ার মাটিতে টি-২০ বিশ্বকাপ খেলবে। চার নম্বরের জন্য় বিসিসিআইয়ের ভাবনায় রয়েছে ঋষভ পন্থ, শ্রেয়াস আয়ার, মণীশ পাণ্ডে ও কেএল রাহুল রয়েছে। কিন্তু কৌশলে বোর্ডকে নিজের নামটাও মনে করিয়ে দিলেন সুরেশ রায়না। জানিয়ে দিলেন তাঁকে চারের জন্য় ভাবা হতে পারে।

আরও পড়ুন: হাঁটুতে অস্ত্রোপচার করার সিদ্ধান্ত কঠিন ছিল: রায়না

একটি সংবাদমাধ্য়মে টিম ইন্ডিয়ার ব্রাত্য় ক্রিকেটার বলেন, “আমি ভারতের চার নম্বর ব্য়াটসম্য়ান হতে পারি। অতীতেও ওই জায়গায় ব্য়াট করেছি। সফল হয়েছি। আসন্ন টি-২০ বিশ্বকাপে সুযোগের অপেক্ষায় রয়েছি।” পন্থের ফর্ম নিয়ে সম্প্রতি চূড়ান্ত সমালোচনা হচ্ছে। রায়না বলছে কারোর এগিয়ে আসা উচিত পন্থের সঙ্গে কথা বলার জন্য়। তিনি বলছেন, “পন্থকে দেখে দ্বিধাগ্রস্থ মনে হচ্ছে। ও ওর স্বাভাবিক খেলাটাই খেলছে না। ব্লক করছে কখনও সিঙ্গেল নিতে চেষ্টা করতে গিয়ে হারিয়ে যাচ্ছে। কারোর ওর সঙ্গে কথা বলা উচিত। যেরকমটা ধোনি সবার সঙ্গে করত। খেলাটা মানসিকও। আমার মনে হয় ও কোনও নির্দেশ মেনে ক্রিকেট খেলছে। যেটা কাজে আসছে না। পন্থকে আক্রমণাত্মক ক্রিকেটটাই খেলতে দিতে হবে।”

ধোনির ভবিষ্য়ৎ নিয়েও মুখ খুললেন রায়না। শুধু জাতীয় দলেই নয়. ধোনির সঙ্গে দীর্ঘদিন চেন্নাই সুপার কিংসেরও ড্রেসিংরুম ভাগ করে নেওয়া রায়না জানালেন, “ধোনি এখনও দুর্দান্ত ফিট। অসাধারণ উইকেটকিপার। আজও সেরা ম্য়াচ ফিনিশার। টি-২০ বিশ্বকাপে ধোনি ভারতের সম্পদ হতে চলেছে।”

 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

I can be indias no 4 suresh raina145017

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X