scorecardresearch

বড় খবর

IPL 2019: রশিদ জানালেন কত রকমের স্পিন আর অ্যাকশন রয়েছে তাঁর ঝুলিতে

রশিদ এও জানাচ্ছেন যে, তাঁর সাফল্যের কারণ একটাই। প্রতি ম্যাচেই অসম্ভব পজিটিভ থাকতে চান তিনি। স্পিনার হিসেবে রশিদ নিজের ভাণ্ডারে থাকে অস্ত্রের কথাও জানিয়েছেন।

IPL 2019: রশিদ জানালেন কত রকমের স্পিন আর অ্যাকশন রয়েছে তাঁর ঝুলিতে
রশিদ জানালেন কত রকমের স্পিন আর অ্যাকশন রয়েছে তাঁর ঝুলিতে (ছবি-টুইটার)

আন্তর্জাতিক আঙিনায় অসাধারণ বোলারের পাশাশাশি দুরন্ত ব্যাটসম্যান হিসেবেও নিজেকে প্রতিষ্ঠিত করেছেন রশিদ খান। মাথায় রাখতে আফগানিস্তানের এই তারকা বিশ্বের এক নম্বর ওয়ান-ডে অলরাউন্ডার তো বটেই। এমনকি ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণে তিনি বোলারদের তালিকায় সবার ওপরে। শুক্রবার রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল স্টেডিয়াম দেখেছে ব্যাট হাতে রশিদ হয়ে উঠতে পারেন গেম চেঞ্জার।

চার ওভার হাত ঘুরিয়ে এক উইকেট তুলে ২৪ রান দিয়েছেন বল করে। ব্যাট হাতেও কামাল দেখালেন উপলে। ৮ বলে ১৫ রানের ইনিংস খেলে রাজস্থানের থেকে ম্যাচও ছিনিয়ে আনেন রশিদ। নিজের ব্যাটিংয়ের প্রসঙ্গে রশিদ বললেন, “আমি ব্যাটিংয়ের ওপর নজর দিয়েছি। দলের প্রয়োজনে ব্যাট করতে হবে। আমার কোচ টম মুডি, ভিভিএস লক্ষ্মণ ও মুথাইয়া মুরলীথরন আমাকে সবসময় সমর্থন করেছেন। তাঁরা আমাকে আত্মবিশ্বাস জুগিয়েছেন যে, আমি যে কোনও জায়গায় বল মারতে পারি। আমি সেটাই করছি।

আরও পড়ুন: সনজুর সেঞ্চুরির পথ আটকেছিল পিৎজা

রশিদ এও জানাচ্ছেন যে, তাঁর সাফল্যের কারণ একটাই। প্রতি ম্যাচেই অসম্ভব পজিটিভ থাকতে চান তিনি। স্পিনার হিসেবে রশিদ নিজের ভাণ্ডারে থাকে অস্ত্রের কথাও জানিয়েছেন। তিনি বললেন, “আমি পাঁচ রকমের লেগ-স্পিন করতে পারি পাঁচটি ভিন্ন অ্যাকশনে। পিচের ওপর বলের বৈচিত্র্য বজায় রেখে গুড লেন্থে বল রাখি।” এদিন অলরাউন্ড পারফরম্যান্সের ভিত্তিতেই রশিদ ম্যাচের সেরা হয়েছেন। হোটেলে ফেরার পর তাঁর জন্য কেক কাটাও হয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: I have 5 different leg spin variations sunrisers hyderabad bowler rashid khan88460