রক্তে লাল ভূস্বর্গেই খেলতে হবে লাল-হলুদকে

কাশ্মীরে পুলওয়ামায় সন্ত্রাসবাদী হামলার পরেই ইস্টবেঙ্গল কাশ্মীর যাওয়ায় অনীহা প্রকাশ করেছিল। দলের দেশি ও বিদেশি খেলোয়াড়দের নিরাপত্তার কথা মাথায় রেখেই কাশ্মীর যেতে পিছপা হয়েছিল ইস্টবেঙ্গল।

By: Mumbai  Published: February 19, 2019, 6:55:25 PM

কোনও বিকল্প ভেন্যু নয়, আগামী ২৮ ফেব্রুয়ারি শ্রীনগরেই খেলতে হবে ইস্টবেঙ্গলকে। লাল-হলুদকে এমনটাই মেইল মারফত জানিয়ে দিয়েছে সর্বভারতীয় ফুটবল ফেডারেশন। পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী রিয়াল কাশ্মীরের ঘরের মাঠ টিআরসি টার্ফ গ্রাউন্ডেই হবে ম্যাচ। মঙ্গলবার ইস্টবেঙ্গল সাংবাদিক সম্মেলন করে একথা জানিয়ে দিয়েছে।

কাশ্মীরে পুলওয়ামায় সন্ত্রাসবাদী হামলার পরেই ইস্টবেঙ্গল কাশ্মীর যাওয়ায় অনীহা প্রকাশ করেছিল। দলের দেশি ও বিদেশি খেলোয়াড়দের নিরাপত্তার কথা মাথায় রেখেই কাশ্মীর যেতে পিছপা হয়েছিল ইস্টবেঙ্গল। এই মর্মেই তারা এআইএফএফ-কে মেইল পাঠিয়েছিল। শুধু ইস্টবেঙ্গলই নয়. গতবারের আই-লিগ চ্যাম্পিয়ন মির্নাভা পাঞ্জাবও ভূস্বর্গে খেলতে রাজি ছিল না। এমনকি তারা দিল্লি হাই কোর্টেরও দ্বারস্থ হয়েছিল এই ইস্যুতে।

আরও পড়ুন: ‘শহিদদের পরিবারের পাশে দাঁড়ান,’ করজোড়ে আবেদন ধাওয়ানের

বর্তমানে কাশ্মীরের নিরাপত্তা নিয়েও প্রশ্ন তুলেছিল ইস্টবেঙ্গল। এই অবস্থায় ফেডারেশন ক্লাবকে জানিয়েছে যে, ইস্টবেঙ্গল কোন বিমানে যাবে আর কাশ্মীরে কোন হোটেলে থাকবে সবটাই যেন তাদের জানানো হয়। রিয়াল কাশ্মীরের সঙ্গে ইস্টবেঙ্গলের এই ম্যাচ ১০ ফেব্রুয়ারি হওয়ার কথা ছিল। কিন্তু প্রবল তুষারপাতে মাঠে বরফের আস্তরণ পড়ে যাওয়ায় তা পিছিয়ে যায়। এখন জানা যাচ্ছে ইস্টবেঙ্গল ২৭ ফেব্রুয়ারি কাশ্মীরে পৌঁছে পরের দিন দুপুর দু’টোয় ম্যাচ খেলবে।

রিয়াল কাশ্মীর টুইট করেই ইস্টবেঙ্গলকে তাদের শহরে খেলতে আসার আমন্ত্রণ জানিয়েছিল। সেখানে লেখা হয়েছিল, “ডিয়ার ইস্টবেঙ্গল ফুটবল ক্লাব, ২৮ তারিখ শ্রীনগরে এসে খেলো। আমরা তোমাদের ভালবাসা আর সমর্থনে ভরিয়ে দেব। তোবাদের নিরাপত্তা ও সুরক্ষার গ্যারান্টি আমরা দিচ্ছি। ফুটবলের হাত ধরেই ভালবাসা ছড়িয়ে দাও। আমরা শ্রীনগরের হোটেল সিএইচটু-তে তোমাদের রাখতে প্রস্তুত।”

 যেখানে ইস্টবেঙ্গল-মিনার্ভারা শ্রীনগরে খেলতে যেতে চাইছে না, সেখানে বেঙ্গালুরু এফসি জানিয়েছে তারা কাশ্মীরের পাশে দাঁড়াতে ওখানে গিয়ে প্রীতি ম্যাচ খেলতে চায়। এই মুহূর্তে আই-লিগে পয়েন্ট টেবিলে দু নম্বরে রয়েছে ইস্টবেঙ্গল। ১৬ ম্যাচে ৩২ পয়েন্ট তাদের সংগ্রহে। সমসংখ্যক ম্যাচে একই পয়েন্ট পেয়ে তিনে কাশ্মীর। গোল পার্থক্যে পিছিয়ে আছে তারা। মগডালে বিরাজমান চেন্নাই সিটি। ১৭ ম্যাচে তাদের ঝুলিতে ৩৭ পয়েন্ট।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

I league aiff says east bengal has to play in srinagar against real kashmir amid of pulwama terror attack76289

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X