কেন ক্যাপ্টেনসি ছেড়েছিলেন! মুখ খুললেন ধোনি

কেন ধোনি ক্যাপ্টেনসি ছেড়েছিলেন! অনেকের মতে অনেকটা আগেই এই দায়িত্ব থেকে অব্যাহতি চেয়ে নিয়েছিলেন মাহি। কিন্তু ধোনি এবার বললেন যে, তিনি ঠিক সময় সঠিক সিদ্ধান্ত নিয়েছিলেন। আর ক্যাপ্টেনসি ছাড়ার কারণ ছিল কোহলিই।

By: Ranchi  Sep 13, 2018, 18:31:38 PM

পরিসংখ্যানের বিচারে দেশের শ্রেষ্ঠ অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তাঁর ক্যাপ্টেনসিতে ভারত টি-২০ বিশ্বকাপ, পঞ্চাশ ওভারের বিশ্বকাপ ও চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিল। ২০১৪ সালে ক্রিকেটের দীর্ঘতম ফর্ম্যাট থেকে ক্যাপ্টেনসির ব্যাটন তুলে দেন বিরাট কোহলিকে। আর তার ঠিক তিন বছর পর ওয়ান ডে ও টোয়েন্টি টোয়েন্টির অধিনায়কত্বও সপে দেন কোহলিকে।

কিন্তু কেন ধোনি ক্যাপ্টেনসি ছেড়েছিলেন! অনেকের মতে অনেকটা আগেই এই দায়িত্ব থেকে অব্যাহতি চেয়ে নিয়েছিলেন মাহি। কিন্তু ধোনি এবার বললেন যে, তিনি ঠিক সময় সঠিক সিদ্ধান্ত নিয়েছিলেন। আর ক্যাপ্টেনসি ছাড়ার কারণ ছিল কোহলিই।

আরও পড়ুন: শচীন-কোহলির থেকেও এগিয়ে ধোনি

ধোনি রাঁচিতে অনুষ্ঠিত সিআইএসএফ-এর (সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স) একটি ইভেন্টে যোগ দিয়েছিলেন। এখানে এসে তিনি বলেন, “২০১৯ বিশ্বকাপের কথা মাথায় রেখেই আমি অধিনায়কত্ব ছেড়েছিলাম। আমি চেয়েছিলাম যাতে নতুন অধিনায়ক ধাতস্থ হওয়ার অনেকটা সময় পায়। নতুন শক্তিশালী দলগঠনের জন্য় সেই সময়টার প্রয়োজন ছিল। আমি একদম ঠিক সময় ক্যাপ্টেনসি ছেড়েছিলাম।”

এই অনুষ্ঠানে ইংল্যান্ডের মাটিতে ভারতের টেস্ট ব্যর্থতা নিয়েও মুখ খুলেছেন। মাহি বললেন, “সিরিজ শুরুর আগে সেভাবে প্র্যাকটিস ম্যাচ খেলার সুযোগ পায়নি ভারত। এরজন্যই ব্যাটসম্যানদের মানিয়ে নিতে সমস্যা হয়েছে। এটা খেলারই অঙ্গ। একটা বিষয় ভুললে চলবে না যে, আমরা এক নম্বর টেস্ট দল।” ধোনির সামনে এখন এশিয়া কাপ। উইকেটের পিছনে আর ব্যাট হাতে ফের তাঁকে দেখা যাবে মাঠে। এই টুর্নামেন্টে ফেভারিট হয়েই মাঠে নামবে ভারত। গতবারের চ্যাম্পিয়নও তারা।

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest Sports News in Bengali.


Title: MS Dhoni:কেন ক্যাপ্টেনসি ছেড়েছিলেন! মুখ খুললেন ধোনি

Advertisement

Advertisement

Advertisement