শচীন-কোহলির থেকেও এগিয়ে ধোনি

মাহির জনপ্রিয়তায় এক ফোঁটাও ভাটা পড়েনি। বরং দেশের সবচেয়ে সম্মানিত ক্রীড়াব্যক্তিত্ব তিনি। ছাপিয়ে গিয়েছেন শচিন তেন্ডুলকর ও বিরাট কোহলিকে।

By: Mumbai  Updated: July 28, 2018, 03:44:54 PM

ইংল্যান্ডের বিরুদ্ধে সদ্যসমাপ্ত ওয়ান-ডে সিরিজে মহেন্দ্র সিং ধোনির পারফরম্যান্স নিয়ে জোর চর্চা হয়েছে। স্ক্যানারের নিচে এসেছে তাঁর মন্থর ব্যাটিং। কিন্তু মাহির জনপ্রিয়তায় এক ফোঁটাও ভাটা পড়েনি। বরং দেশের সবচেয়ে সম্মানিত ক্রীড়াব্যক্তিত্ব তিনি। ছাপিয়ে গিয়েছেন শচীন তেন্ডুলকর ও বিরাট কোহলিকে। এমনটাই জানিয়েছে মার্কেট রিসার্চ কোম্পানি ইউগভ।

৪০ লক্ষ মানুষকে নিয়ে একাধিক পোল ও সার্ভে চালিয়ে রিপোর্ট পেশ করেছে ইউগভ। সেখানেই উঠে এসেছে এই তথ্য। আইসিসিও এই রিপোর্ট ভাগ করে নিয়েছে তাদের ওয়েবসাইটে। দেশের বহু পরিচিত মুখেদের নিয়েই ইউগভ চূড়ান্ত সমীক্ষা করেছে। দেখা গিয়েছে ধোনির আগে শুধুই দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ধোনির ‘অ্যাডমিরেশন স্কোর’ ৭.৭ শতাংশ। শচীনের ৬.৮ ও কোহলির ৪.৮।

আরও পড়ুন: মেওয়েদারকে টপকে ইনস্টাগ্রামে কোহলির বাজিমাত

যদিও ভারত অধিনায়ক কোহলি ইনস্টাগ্রামের কিং। সেখানে আবার তিনি ধোনির থেকে অনেকটাই এগিয়ে। ইনস্টাগ্রামের পোস্ট সিডিউলার হপার এইচকিউ সম্প্রতি  ইনস্টাগ্রামের ৭৫ জন ধনী সেলিবদের তালিকা প্রকাশ করেছে। সেখানে ১৭ নম্বরে বিরাজমান কোহলি (২৩.২ মিলিয়ন ফলোয়ার)। তিনি ছাপিয়ে গিয়েছেন ফ্লয়েড মেওয়েদার ও স্টিফেন কারিকেও। ইনস্টাগ্রামে প্রতিটি প্রোমোশনল পোস্ট পিছু কোহলি পান প্রায় ১ লক্ষ ২০ হাজার মার্কিন ডলার। 

ধোনির মুকুটে একাধিক পালক রয়েছে। দেশকে তিনি কুড়ি ও পঞ্চাশ ওভারের বিশ্বকাপ দেওয়ার পাশাপাশি চ্যাম্পিয়ন্স ট্রফিও জিতেছেন। ধোনিও দেশের সর্বকালের সেরা টেস্ট ক্যাপ্টেন। ২৭টি ম্যাচ জিতিয়েছেন তিনি। তাঁর সৌজন্যেই ভারত প্রথম বিশ্বের এক নম্বর টেস্ট টিম হওয়ার স্বাদ পায়।

 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Ms dhoni ahead of virat kohli as most admired sportsperson in india survey

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X