scorecardresearch

বড় খবর

আন্তর্জাতিক ম্যাচে পাকিস্তানে না এলে পিএসএলে নয়, বলে দিলেন আজমল

“আমাদের দেশের নিরাপত্তা ব্যবস্থা অনেক উন্নতি ঘটেছে। এরপরেও যখন শ্রীলঙ্কার ক্রিকেটাররা সফর থেকে সরে দাঁড়াল, তখন ভীষণ খারাপ লেগেছিল।”

saeed ajmal
শ্রীলঙ্কান ক্রিকেটারদের উপরে ক্ষুব্ধ আজমল (টুইটার)

জাতীয় দলের জার্সিতে পাকিস্তানে খেলতে আসতে অনিচ্ছুক ক্রিকেটারদের পিএসএল থেকে বাদ দেওয়া হোক। সাফ বার্তা দিলেন প্রাক্তন পাক স্পিনার সঈদ আজমল। শ্রীলঙ্কার পাকিস্তান সফর ঘিরে টালবাহানা চলছেই। সম্প্রতি নিরাপত্তা ইস্যুতে পাকিস্তান সফর থেকে শ্রীলঙ্কার প্রথম সারির ১০ ক্রিকেটার সরে দাঁড়িয়েছেন সফর থেকে। শ্রীলঙ্কার বোর্ডের তরফে সফর বাতিল না করা হলেও কার্যত দ্বিতীয় সারির দল নিয়ে খেলতে হবে লঙ্কানদের।

এমন পরিস্থিতিতেই আজমল জানিয়ে দিয়েছেন, “আমাদের দেশের নিরাপত্তা ব্যবস্থা অনেক উন্নতি ঘটেছে। এরপরেও যখন শ্রীলঙ্কার ক্রিকেটাররা সফর থেকে সরে দাঁড়াল, তখন ভীষণ খারাপ লেগেছিল। আমাদের দেশের সরকার কখনও কোনও দেশকে খেলার জন্য আমন্ত্রণ জানায় না যদি না তারা নিরাপত্তা নিয়ে নিজেরাই একশো শতাংশ নিশ্চিত হয়।” পাকিস্তানের প্রথমসারির প্রচারমাধ্যম জি স্পোর্টস-কে দেওয়া সাক্ষাৎকারে প্রাক্তন স্পিনার জানিয়েছেন এমনটাই।

আরও পড়ুন পিএসএলে অনিয়ম, বিপুল আর্থিক ক্ষতির মুখে পাক বোর্ড

এরপরেই তিনি এই বিষয়ের সমাধানে পাকিস্তান বোর্ডকে কড়া হওয়ার বার্তা দিয়ে আজমল বলেছেন, “যে শ্রীলঙ্কান কিংবা অন্য দেশের ক্রিকেটাররা পিএসএলে খেলতে আসে, তাদের জাতীয় দলের হয়েও পাকিস্তানে খেলা উচিত। কেউ খেলতে রাজি না হলে তাঁদের নাম পিএসএলের ড্রাফ্ট থেকে বাদ দেওয়া হোক।” বোলিং অ্যাকশনে ত্রুটি নিয়ে আইসিসি-র তরফে প্রশ্ন ওঠার পরেই কেরিয়ার শেষ হয়ে যায় পাক স্পিনারের। তিনি এদিন মনে করিয়ে দিয়েছেন, কোনও পাকিস্তানি ক্রিকেটার নিরাপত্তার অজুহাতে শ্রীলঙ্কায় খেলতে যেতে অসম্মত হয়নি কখনও।

তাই আজমল বলে দিয়েছেন, “শেষ দু-বছর ধরে পাকিস্তানে পর্যাপ্ত আন্তর্জাতিক এবং পিএসএল ম্যাচ হয়েছে। তাই এমন ঘটনা আমাকে আহত করেছে।” সম্প্রতি পাকিস্তানি মন্ত্রী ফাওয়ান চৌধুরী মন্তব্য করেছিলেন, ভারতের প্ররোচনাতেই পাকিস্তানে খেলতে আসতে চাইছেন না শ্রীলঙ্কান ক্রিকেটাররা। এই যুক্তি অবশ্য উড়িয়ে দিচ্ছেন আজমলই। তিনি বলছেন, “আমার কখনও এমনটা মনে হয় না। আমাদের সবসময়ে নেতিবাচক নয়, ইতিবাচক মানসিকতা নিয়ে এগোতে হবে। তবে আমাদের নিশ্চিত করতে হবে, পাকিস্তানে যে পূর্ণ্যদমে আন্তর্জাতিক ক্রিকেট খেলা আয়োজন করা সম্ভব হয়।”

Read the full article in ENGLISH

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: I was very hurt when these sri lankan players backed out of the tour saeed ajmal