বড় খবর

পিএসএলে অনিয়ম, বিপুল আর্থিক ক্ষতির মুখে পাক বোর্ড

পিসিবি অনৈতিক এবং বেআইনীভাবে পাকিস্তানের বাইরে একটি ব্যাঙ্ক অ্যাকাউন্টে পিএসএল-এর অ্যাকাউন্ট থেকে টাকা লেনদেন করেছে। পাকিস্তান ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ।

psl
পাকিস্তান সুপার লিগ (টুইটার)

পাকিস্তান সুপার লিগের প্রথম দুই সংস্করণে ব্যাপক অনিয়ম। তার জেরেই এবার চরম আর্থিক ক্ষতির মুখে পড়ল পাকিস্তান ক্রিকেট বোর্ড। পাকিস্তানের প্রথমসারির প্রচারমাধ্যম দ্য ডনের এক রিপোর্টে এমনটাই জানানো হয়েছে। বলা হয়েছে, প্রথম দুই পিএসএল সংস্করণের অডিট রিপোর্ট পেশ করার সময়ে পাকিস্তানের অডিটর জেনারেল জানিয়েছেন এই কথা। তিনি এর পরিণতি স্বরূপ কয়েকটি বিষয় তুলে ধরেছেন- ফ্র্যাঞ্চাইজিগুলির অনিয়মিত পেমেন্ট, ভেন্ডারদের অগ্রিম টাকা দিতে গড়িমসি করা, ফ্র্যাঞ্চাইজিগুলির কাছ থেকে বকেয়া অর্থ আদায় করতে না পারা সাংবাদিকদের পেমেন্ট না করার ইস্যু।

প্রথম দুই সংস্করণে পিসিবি মোট ২৪৮.৬১৫ মিলিয়ন টাকা ক্ষতির সম্মুখীন হয়েছে। বলা হয়েছে সেই রিপোর্টে। সোমবারেই পাকিস্তানের ন্যাশানাল অ্যাসেম্বলিতে রিপোর্ট পেশ করা হয়েছে। দেখা গিয়েছে, পাক বোর্ডের ক্ষতির কারণ মূলত ফ্র্যাঞ্চাইজিগুলির কাছ থেকে প্রাপ্য ফি আদায় করতে না পারা। এই জন্য তাদের প্রায় ৫৪.৪৯০ মিলিয়ন টাকা অপচয় হয়েছে। পাশাপাশি নিলাম থেকে পাক বোর্ডের ক্ষতির পরিমাণ ১১ মিলিয়ন ডলার।

 

আরও পড়ুন পাকিস্তানি মহিলা দলের ভারত সফর বন্ধ হতে পারে, ইঙ্গিত পিসিবি-র

পাকিস্তানে শ্রীলঙ্কা দলে জঙ্গি হামলার আশঙ্কা, জানাল দ্বীপরাষ্ট্রের বোর্ড

রিপোর্ট অনুযায়ী, ১৮.৮৮০ মিলিয়ন টাকা পাকিস্তান বোর্ড অপচয় করেছে পিএসএলএর দ্বিতীয় সংস্করণের প্রোডাকশনের খরচ হিসেবে। সম্প্রচার সত্ত্ব কোনও নিলাম না ডেকেই একটি সংস্থাকে বিক্রি করে দেওয়ায় ১৩ মিলিয়ন টাকা ক্ষতি করেছে। এই রিপোর্ট পেশ করেই পাকিস্তান ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে বড়সড় অভিযোগ আনা হয়েছে। বলা হয়েছে, পিসিবি অনৈতিক এবং বেআইনীভাবে পাকিস্তানের বাইরে একটি ব্যাঙ্ক অ্যাকাউন্টে পিএসএল-এর অ্যাকাউন্ট থেকে টাকা লেনদেন করেছে।

সবমিলিয়ে পিএলএস শুরুর আগেই বড়সড় অভিযোগে বিদ্ধ পাকিস্তান বোর্ড। নতুন সমস্যা কীভাবে মেটায় পাকিস্তান, সেটাই আপাতত দেখার।

Web Title: Irregularities in psl causes pcbs financial loss

Next Story
ভিডিও: বাবা হচ্ছেন ড্রে রাস, ছক্কা হাঁকিয়ে সুখবর দিলেন কেকেআরের স্টার ক্রিকেটারAndre Russell Announces Arrival Of First Baby,
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com