ICC Cricket World Cup 2019: বিশ্বকাপে এবার পাঁচশো উঠবে হামেশাই, জেনে নিন মহাতারকার যুক্তি

ICC Cricket World Cup 2019: একসময়ে ওয়ান ডে-তে ২৫০ রান ছিল মোটামুটি ভদ্রস্থ টার্গেট। তারপর সেই টার্গেটই হয়ে দাঁড়িয়েছিল ৩০০ পেরিয়ে।

By: Melbourne  May 22, 2019, 2:50:43 PM

একদিনের ক্রিকেটে এক ইনিংসে ৫০০ রান! চক্ষু ছানাবড়া হওয়ার কোনও কারণ নেই। এমনটাই আসন্ন বিশ্বকাপেই দেখা যেতে পারে। এমনই ভবিষ্যৎবাণী করে ফেললেন অ্যাডাম গিলক্রিস্ট। তাঁর বাজি নিজের দল অস্ট্রেলিয়ার উপরেই। চাঞ্চল্যকর এমন পূর্বাভাস করে রীতিমতো চাঞ্চল্য ফেলে দিয়েছেন বিস্ফোরক এই প্রাক্তন উইকেট রক্ষক ব্য়াটসম্যান।

একসময়ে ওয়ান ডে-তে ২৫০ রান ছিল মোটামুটি ভদ্রস্থ টার্গেট। তারপর সেই টার্গেটই হয়ে দাঁড়িয়েছিল ৩০০পেরিয়ে। তবে অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকার সেই রূদ্ধশ্বাস পৌঁনে চারশো রানের ডুয়েল ক্রিকেট খেলার সংজ্ঞাকেই নতুন করে লিখতে বাধ্য করেছিল।

ICC Cricket World Cup 2019: রোহিতের নাম কেন হিটম্যান, বিশ্বকাপের আগেই রহস্য ফাঁস, রইল ভিডিও

আর এখন টি টোয়েন্টির মেজাজে ৪০০ রান তোলা তো কোনও ব্যাপার-ই নয়। বিশ্বকাপে সেই ৪০০-ই গিয়ে ঠেকতে পারে ৫০০-তে। গিলক্রিস্ট অবশ্য এর পিছনে যুক্তি-ও দিয়েছেন। “এমনটা অবশ্যই ঘটতে পারে। ইংল্যান্ডের বেশ কিছু মাঠ সাইজে ছোট। আবার আউটফিল্ডও দ্রুতগতির। ইংল্যান্ড বনাম অস্ট্রেলিয়া ম্যাচেই রেকর্ডসংখ্যক রান উঠতে পারে।” নিজের দেশে ফক্স স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে গিলক্রিস্ট আরও জানিয়েছেন, “টি টোয়েন্টি ক্রিকেটের সৌজন্যে খেলার প্রতি ব্যাটসম্যানদের দৃষ্টিভঙ্গিই বদলে গিয়েছে। পাশাপাশি পাওয়ার প্লে থেকে শুরু করে ফিল্ডিংয়ের একাধিক বিধিনিষেধ সব-ই ব্যাটসম্যানদের পক্ষে গিয়েছে। তাই এই বিশ্বকাপে কিছু হাইস্কোরিং ম্যাচ দেখা যেতেই পারে।”

আর স্কোরবোর্ডে অবিশ্বাস্য টার্গেট খাড়া করার জন্য গিলক্রিস্টের বাজি তাঁর দেশ অস্ট্রেলিয়াই। “যদি অস্ট্রেলিয়া এই বিশ্বকাপে সুনির্দিষ্ট লাইন-আপ নিয়ে নামতে পারে, তাহলে এমনটা না করতে পারার পিছনে কোনও যুক্তি নেই। যে কোনও পর্যায়ের ক্রিকেটে আগ্রাসী ব্যাটিংয়ে প্রধান মন্ত্রই হল আত্মবিশ্বাস। নিজেদের সেরা দিনে আমাদের একটা দুর্ধর্ষ বোলিং ও ব্যাটিং লাইন আপ ছিল অতীতে। এবারেও সেটা হতে পারে।” বলছেন গিলি।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Icc cricket world cup 2019 adam gilchrist predicts for a 500 runs mark in one innings of one day cricket

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বড় সিদ্ধান্ত
X