শাকিবদের অপমান করতে বিজ্ঞাপনে রবীন্দ্রনাথকেই কটূক্তি! ডাবরের বিরুদ্ধে ফুঁসছে বাংলা

ICC Cricket World Cup 2019: হাড্ডাহাড্ডি ম্যাচ আলোচনায় থাকবে না, তা হয় নাকি! ভারত-বাংলাদেশ ম্যাচের ঠিক আগের দিনেই বিতর্কিত বিজ্ঞাপন বানিয়ে শিরোনামে জনপ্রিয় আয়ুর্বেদিক কোম্পানি 'ডাবর'।

By: Mumbai  Updated: July 2, 2019, 06:33:44 PM

বিশ্বকাপের মঞ্চে ভারত-বাংলাদেশ! ভারত-পাক ক্রিকেট ম্যাচের উত্তেজনাকে সাম্প্রতিক কয়েক বছরে রীতিমতো চ্যালেঞ্জ জানিয়েছে ভারত-বাংলাদেশ খেলার উত্তাপ। মঙ্গলবার দুই দলই নিজেদের পৃথক পৃথক লক্ষ্যে খেলতে নামছে। ভারতকে হারানো ছাড়া গতি নেই বাংলাদেশের। অন্যদিকে, ভারতের সামনে লক্ষ্যটা অন্যরকম। সেমিফাইনালের আগে ভারত আবার নিজেদের দুর্বলতা ঢাকতে মরিয়া। বাংলাদেশ ও শ্রীলঙ্কার বিরুদ্ধে শেষ ম্যাচে কোহলিরা চাইছেন নিজেদের রিগ্রুপ করে নিতে।

এমন হাড্ডাহাড্ডি ম্যাচে সোশ্যাল মিডিয়ায় আলোচনা থাকবে না, তা হয় নাকি। ভারত-বাংলাদেশ ম্যাচের ঠিক আগের দিনেই বিতর্কিত বিজ্ঞাপন বানিয়ে শিরোনামে জনপ্রিয় আয়ুর্বেদিক কোম্পানি ‘ডাবর’। সেই বিজ্ঞাপনে অভিযোগ, বাংলাদেশকে নিশানা বানাতে গিয়ে পরোক্ষে সমগ্র বাঙালিদেরই অপমান করা হয়েছে। ভিডিও-র বিষয়বস্তু কী? ২৫ সেকেন্ডের ভিডিওতে দেখা যায়, ভারতের জার্সি গায়ে এক ব্যক্তি বসে রয়েছেন সোফায়। তাঁর সামনে রাখা একটি বাটি তিলের নাড়ু। ওই বাটি থেকে নাড়ু খাচ্ছিলেন ওই ব্যক্তি। এ সময় অন্য প্রান্ত থেকে কেউ একজন জানতে চাইছিলেন, তিনি কী খাচ্ছেন?

আরও পড়ুন শাকিবদের আউট করলেই মুকুট বুমরার! রেকর্ডের ঔজ্জ্বল্যে চোখ ধাঁধাবেন ফের

ওই ব্যক্তি বলে ওঠেন, বাংলাদেশ থেকে আনা তিলের নাড়ু খাচ্ছেন। এ সময় ওই ব্যক্তিকে বলতে থাকেন, এখন তিনি বাংলাদেশি নাড়ু চিবোচ্ছেন। এই সময়েই তিনি ক্রিকেটের প্রসঙ্গ এনে বলতে থাকেন, বিশ্বকাপে ১১ ভারতীয় ক্রিকেটার শেষ করে ফেলবে বাংলাদেশ দলকে। ভিডিওর শেষ দিকে ওই ব্যক্তি আবার বিকৃত করে রবীন্দ্রনাথ ঠাকুরের ছড়া-পাঠ করেন, ‘বৃষ্টি পড়ে টাপুর টুপুর।’

ভিডিওটি ডাবরের ফেসবুক পেজে পোস্ট করার পরে মুহূর্তেই ভাইরাল হয়ে যায়। দুই বাংলার ক্রিকেট সমর্থকরাই নিকৃষ্টমানের এমন ভিডিওর বিরুদ্ধে মুখ খুলেছেন। বাংলাদেশিদের নিশানা করতে গিয়ে যেভাবে পুরো বাঙালিদের সংস্কৃতিকেই অপমান করেছেন, তা নিয়ে রীতিমতো ক্ষুব্ধ নেটিজেনরা। প্রসঙ্গত, নাড়ু, রবীন্দ্রনাথের কালজয়ী ছড়া বিজ্ঞাপনে যেভাবে নেতিবাচক ভঙ্গিতে উপস্থাপন করা হয়েছে, তা নিয়ে আপত্তি প্রত্যেকের। অনেকেই ডাবরের পন্য বয়কটের ডাক দিয়েছেন সোশ্যাল মিডিয়ায়। অনেকে আবার ভিডিওর চিত্রনাট্য যিনি লিখেছেন, তাঁকে নিয়ে ট্রোল করেছেন। ভিডিও নির্মাতা যথেষ্ট রিসার্চ না করেই যে বিতর্কিত ভিডিও তৈরি করেছেন, তা আর বলার অপেক্ষা রাখে না।

বিতর্ক তৈরি হতেই ভিডিওটি সরিয়ে ফেলা হয়েছে সোশ্যাল মিডিয়া থেকে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Icc cricket world cup 2019 daburs video trolling bangladesh ahead of india clash marks the headline for a wrong reason

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বড় সিদ্ধান্ত
X